আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে এজেন্ট ব্যাংকিং করবে মধুমতি ব্যাংক

প্রকাশিত : ১৭ জুন ২০১৫, ০৪:০৭ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ দেশের বিভিন্ন ইউনিয়ন পরিষদ তথ্যসেবা কেন্দ্রের (ইউনিয়ন ডিজিটাল সেন্টার) মাধ্যমে গ্রাহকদের এজেন্ট ব্যাংকিং সুবিধা দেবে বেসরকারি খাতের তফসিলি মধুমতি ব্যাংক লিমিটেড।

বুধবার দুপুরে রাজধানীর একটি হোটেলে বিষয়টি জানানো হয়। এ নিয়ে মধুমতি ব্যাংক ও একসেস টু ইনফরমেশন প্র্রকল্পের মধ্যে চুক্তি সই হয়েছে। চুক্তিতে নিজ নিজ পক্ষে মধুমতি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মিজানুর রহমান ও একসেস টু ইনফরমেশন প্রকল্পের পরিচালক কবির বিন আনোয়ার সই করেছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টেলিযোগাযোগ তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি ছিলেন-বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ড. আতিউর রহমান। তিনি জানান, এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে ছোট অংকের ঋণ বিতরণ, আদায়, সামাজিক নিরাপত্তা কমসূচির অর্থ প্রদান, ইউলিটি বিল প্রদান, ক্লিয়ারিং চেক প্রদানে সহায়তা, হিসাব খোলা, ঋণ আবেদন, ক্রেডিট-ডেবিট কার্ডের আবেদন, বিমার প্রিমিয়াম সংগ্রহ ও বাংলাদেশ ব্যাংক অনুমোদিত অন্যান্য কাজ করা যাবে।

ব্যাংকের এমডি মিজানুর রহমান বলেন, মধুমতি ব্যাংকের এজেন্ট ব্যাংকিং চালুর ফলে ইউনিয়ন পর্যায়ে ব্যাংকের গ্রাহক সেবা বাড়বে।

একসেস টু ইনফরমেশন প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে যৌথভাবে কাজ করছি আমরা। তবে কোনো ব্যাংকের সঙ্গে এটাই প্রথম চুক্তি। এই মোবাইল এজেন্ট ব্যাংকিংয়ের মাধ্যমে গ্রাহক হয়রানি কমবে বলেও আশা করেন তিনি।

মধুমতি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হুমায়ন কবিরের সভাপতিত্বে অন্যদের মধ্যে ছিলেন, নির্বাহী কমিটির চেয়ারম্যান ব্যারিস্টার ফজলে নুর তাপস, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মোস্তফা কামাল প্রমুখ।

সংশ্লিষ্টরা বলছেন, দেশের প্রত্যন্ত অঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষকে ব্যাংকিং সেবার আওতায় আনতে ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্রের মাধ্যমে এজেন্ট ব্যাংকিং চালুর সিদ্ধান্ত নেয় মধুমতি ব্যাংক লিমিটেড। ভবিষ্যতে পোস্ট অফিসের মাধ্যমেও এজেন্ট ব্যাংকিং চালুর পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।

প্রকাশিত : ১৭ জুন ২০১৫, ০৪:০৭ পি. এম.

১৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: