কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জামায়াত-বিএনপির ১৩২ নেতাকর্মী আটক

প্রকাশিত : ১৭ জুন ২০১৫
  • নাশকতা রোধে পুলিশের ধরপাকড়

জনকণ্ঠ ডেস্ক ॥ একাত্তরের ঘাতক বদর বাহিনী প্রধান জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মুজাহিদের আপীলের রায়কে সামনে রেখে দেশব্যাপী নাশকতা প্রতিরোধে পুলিশ সোমবার রাতে জামায়াত-বিএনপির এক শ’ ৩২ নেতাকর্মীকে আটক করেছে। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর :

সাতক্ষীরা ॥ সাতক্ষীরার কুশখালী এলাকার মহিলা মদ্রাসা থেকে সাবেক এমপি ও জেলা জামায়াতের আমির মাওলানা আব্দুল খালেক ম-লকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে সদর উপজেলার সীমান্তবর্তী খলিলনগর মাদরাসায় গোপন বৈঠক করার সময় একটি বিদেশী পিস্তল ও দুই রাউন্ড গুলিসহ তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে হত্যা, নাশকতাসহ ১৫টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। সাতক্ষীরা সদর থানার ওসি এমদাদ শেখ জানান, মাওলানা আব্দুল খালেক ম-ল তার সহযোগীরা সকালে সাতক্ষীরা সদর উপজেলা কুশখালী ইউনিয়নের খলিলনগর মহিলা মাদরাসায় নাশকতার পরিকল্পনা করার জন্য গোপন বৈঠক করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সদর থানা পুলিশ অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে।

রংপুর ॥ আলী আহসান মুজাহিদের রায় ঘোষণার আগে মঙ্গলবার ভোরে নাশকতা চেষ্টার অভিযোগে নগরীর বিভিন্ন স্থান থেকে পুলিশ জামায়াত শিবিরের ১১ নেতাকর্মীকে গ্রেফতার করেছে। এছাড়া রায়কে কেন্দ্র করে এবং সম্ভাব্য নাশকতা এড়াতে জেলাজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সকাল থেকেই নগরীর বিভিন্ন পয়েন্টে পুলিশ সন্দেহভাজন ব্যক্তিদের ব্যাগ ও দেহ তল্লাশি করেছে। এছাড়া র‌্যাব পুলিশের পাশাপাশি ৭ প্লাটুন বিজিবি সদস্যরা বিভিন্ন পয়েন্টে টহল দিয়েছে।

নড়াইল ॥ নাশকতার অভিযোগে নড়াইলে জামায়াত-শিবিরের ৮ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো লোহাগড়া উপজেলা শিবিরের সভাপতি জাহিদুল ইসলাম, দফতর সম্পাদক রফিকুল ইসলাম, শিক্ষা ও কল্যাণ বিষয়ক সম্পাদক মারুফ হাসান, দুই বছরের সাজাপ্রাপ্ত জামায়াতকর্মী সৈয়দ ইমরান হোসেন, কালিয়া উপজেলা শিবিরের সভাপতি সাদ্দাম হোসেন, নড়াইল পৌর ছাত্রশিবিরের সভাপতি আব্বাস আলী, শিবির সমর্থক মোঃ রায়হান হোসেন ও নড়াগাতী থানা জামায়াতকর্মী শিমুল বিশ্বাস ওরফে তনু।

চট্টগ্রাম ॥ চট্টগ্রামে জেলা পুলিশের অভিযানে বিভিন্ন অপরাধে জামায়াত-শিবিরের ৭ কর্মীসহ ১০৩ জনকে গ্রেফতার করা হয়েছে। একই অভিযানে উদ্ধার হয়েছে ৬৮ লিটার মদ ও শতাধিক ইয়াবা ট্যাবলেট। গত সোমবার রাতে বিভিন্ন উপজেলায় এ অভিযান পরিচালিত হয়। জেলা পুলিশের অতিরিক্ত সুপার নাইমুল হাসান সাংবাদিকদের জানান, গ্রেফতার আসামিদের মধ্যে জামায়াতে ইসলামীর চার ও ছাত্রশিবিরের তিন কর্মী রয়েছেন। তাদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে নাশকতা ও সহিংসতার মামলা রয়েছে। অন্যদের মধ্যে নিয়মিত মামলায় ১২ জন ও সাজা পরোয়ানা মূলে ৮৪ জনকে গ্রেফতার করা হয়।

ঝিনাইদহ ॥ নাশকতা সৃষ্টির পরিকল্পনা করার সময় মঙ্গলবার ভোরে ঝিনাইদহে ১৭ জামায়াত ও বিএনপি নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। সেসময় ৪টি বোমা ও ২টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

আটককৃতদের মধ্যে জেলা শ্রমিকদলের যুগ্ম সম্পাদক সাইদুর রহমান ওরফে বল সাইদকে ১টি নাইন এমএম পিস্তল ও কোটচাঁদপুর উপজেলার জামায়াতের সেক্রেটারি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোয়াবিয়া হুসাইনকে ৪টি বোমাসহ আটক করা হয়। এ ছাড়া বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরও ১৫ জামায়াত-শিবির নেতা-কর্মীকে আটক করা হয়। অপর অভিযানে ১টি পাইপগানসহ এক ডাকাতকে আটক করা হয়েছে।

রাজশাহী ॥ রাজশাহীর পূর্ব জেলা জামায়াতে ইসলামের আমির মোস্তফা জালালকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে উপজেলার বানেশ্বর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

ঠাকুরগাঁও ॥ নাশকতার আশঙ্কায় ঠাকুরগাঁও জেলা জামায়াতের প্রচার সম্পাদক ময়নুল হকসহ চার নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

সোমবার রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

প্রকাশিত : ১৭ জুন ২০১৫

১৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: