কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজ চাঁদ দেখা গেলে কাল শুরু পবিত্র মাহে রমজান

প্রকাশিত : ১৭ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আজ চাঁদ দেখা গেলে কাল বৃহস্পতিবার থেকে শুরু হবে পবিত্র মাহে রমজান। আর চাঁদ দেখা না গেলে শুক্রবার থেকে শুরু হবে সিয়াম সাধনার মাস মাহে রমজান। ইতোমধ্যে দেশের মুসলিম ঘরে ঘরে রমজানের প্রস্তুতি শুরু হয়ে গেছে।

এদিকে পবিত্র রমজান মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করতে আজ বুধবার সন্ধ্যায় বসছে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা। ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ সভার আয়োজন করা হয়েছে। সভায় ধর্মমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি প্রিন্সিপাল মতিউর রহমানসহ কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন।

ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে দেশের আকাশে কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে তা নিম্নোক্ত টেলিফোন, ফ্যাক্স বা অন্য কোন উপায়ে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের টেলিফোন নম্বর ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭। অথবা ফ্যাক্সে যোগাযোগ ৯৫৬৩৩৯৭।

ইতোমধ্যে দেশে মুসলিম ঘরে ঘরে রমজানের প্রস্তুতি শুরু হয়ে গেছে। চাঁদ দেখা গেলে বুধবার রাতে সেহ্রি খাওয়ার মধ্য দিয়ে শুরু হবে পবিত্র রমজানের আনুষ্ঠানিকতা। এ কারণে সন্ধ্যার পূর্বাপর ধর্মপ্রাণ মুসলমানদের দৃষ্টি থাকবে আকাশের দিকে। চাঁদ দেখার খবর পেলে শুরু হবে তারাবির নামাজের প্রস্তুতি।

প্রকাশিত : ১৭ জুন ২০১৫

১৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: