কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

টিকিট কালোবাজারী রোধে প্রতি রেলষ্টেশনে সিসি ক্যামেরা স্থাপনের সুপারিশ

প্রকাশিত : ১৬ জুন ২০১৫, ০৬:১৭ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ টিকেট কালোবাজারি বন্ধে প্রতিটি রেল স্টেশনে ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসিটিভি) স্থাপনের সুপারিশ করেছে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। রেলের টিকেট বাণিজ্য বন্ধে নানামুখী পদক্ষেপ নেয়ার পরিকল্পনার অংশ হিসেবে এসব চিন্তা করা হচ্ছে বলে জানা গেছে। মঙ্গলবার দুপুরে জাতীয় সংসদে অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন, এ. বি. এম ফজলে করিম চৌধুরী।

আসছে ঈদ-উল-ফিতরে যাত্রীরা যেন হয়রানির স্বীকার না হয় সেদিকে খেয়াল রাখার জন্য মন্ত্রণালয়কে যথাযথ পদক্ষেপ নিতে বলা হয়। একই সঙ্গে রেল স্টেশনগুলোতে সিসিটিভির আওতায় আনার সুপারিশ করে কমিটির সদস্যরা। বৈঠকে রেলের টিকেট কালোবাজারী নিয়ে একাধিক সদস্য উদ্বেগ প্রকাশ করেন।

কমিটি বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের অবৈধ দখলকৃত ভূমি উদ্ধারের চিত্র তুলে ধরা হয়। এতে মন্ত্রনালয় ২০১২ জুলাই হতে ২০১৫ মে পর্যন্ত গত ৩ বছরে রেলওয়ের উত্তর-পশ্চিমাঞ্চলের ২৫১ দশমিক ২২ একর ভূমি অবৈধ দখলমুক্ত করা হয়েছে কমিটিকে অবহিত করে। একই সঙ্গে ২৭ জেলার রেলভূমিতে এরইমধ্যে শতাধিক অবৈধ বিলবোর্ড অপসারণ করা হয়েছে। বৈঠকে কমিটি সদস্য রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক, মুহাম্মদ মিজানুর রহমান, ইয়াসিন আলী এবং ফাতেমা জোহরা রাণী, মো. সিরাজুল ইসলাম মোল্লা উপস্থিত ছিলেন। এছাড়াও রেলপথ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১৬ জুন ২০১৫, ০৬:১৭ পি. এম.

১৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: