আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিপাকে সাব্বির রহমান!

প্রকাশিত : ১২ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুমতি না নিয়েই সেলিব্রেটি ক্রিকেট লীগ খেলায় বিপাকে পড়ে গেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান রুম্মন। এ নিয়ে সাব্বিরের শাস্তিও হতে পারে বলে জানা গেছে।

বিসিবি হাই পারফর্মেন্স ইউনিটের সঙ্গে রুম্মন থাকার কথা বগুড়ায়। বগুড়ায় প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। অথচ বাংলাদেশ ওয়ানডে দলের অন্যতম এই সদস্যকে গভীর রাতে দেখা গেছে মিরপুর সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে! বিসিবির অনুমতি না নিয়েই সেখানে সেলিব্রেটি ক্রিকেট লীগের ফাইনাল খেলেছেন সাব্বির। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান নাঈমুর রহমান দুর্জয় ইএসপিএন ক্রিকইনফোকে বলেন, ‘ঘটনাটি আমি জানতে পেরেছি। আমরা ওর কাছে ব্যাখ্যা জানতে চেয়েছি। সাব্বির আপাতত হাই পারফর্মেন্স দলে আছে, তবে সে বাংলাদেশের ওয়ানডে দলের একজন ক্রিকেটারও। ওর অবশ্যই অনুমতি নেয়া উচিত ছিল।’

অনুমতি নেয়ার কথা থাকলেও তা নেননি সাব্বির। কেউ কোন লীগে খেললে বিসিবির ক্রিকেট অপারেশন্স থেকে অনুমতি নিতে হয়। কিন্তু সাব্বির যে সেই কাজটি করেননি, তা ক্রিকেট অপারেশন্স সূত্রেই জানা গেছে। এমনও জানা যাচ্ছে, যদি আইন ভঙ্গ করেন সাব্বির, তাহলে শাস্তির মধ্যেই পড়তে হবে এ ক্রিকেটারকে।

দেশে প্রথমবারের মতো আয়োজন করা হয়েছিল সেলিব্রেটি ক্রিকেট লীগ। গত ৯ জুন অনুষ্ঠিত হয়ে গেল এই লীগের চূড়ান্ত পর্বের খেলা। ফাইনালে মুখোমুখি হয়েছিল ধ্বনিচিত্র হুঙ্কার এবং সিম্ফনি অরেঞ্জ রকারস। প্রথমে ব্যাট করতে নেমে ধ্বনিচিত্র ১১৪ রানের টার্গেট দেয় অরেঞ্জ রকারসকে। ছয় ওভারের এই খেলায় দুই বল হাতে থাকতেই জয় পেয়ে যায় অরেঞ্জ রকারস। চ্যাম্পিয়ন দলটির হয়ে মাঠে নেমেছিলেন জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান ও মহিলা দলের সাথিরা জাকির জেসি। বিজয়ী দলকে পুরস্কার হিসেবে দেয়া হয়েছে নগদ এক লাখ টাকা ও চ্যাম্পিয়ন ট্রফি।

রাত ৩টায় শুরু হওয়া ৬ ওভারের ফাইনাল ম্যাচটি শেষ হয় ভোর ৪টায়। ম্যাচ খেলেই বগুড়ায় ফিরে যান আক্রমণাত্মক এই ব্যাটসম্যান। আজ হাই পারফর্মেন্স দলের প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে বগুড়ায়। সাব্বিরেরও সেই ম্যাচে খেলার কথা। এর আগে এমন বিপাকে পড়ে গেলেন এ ক্রিকেটার।

মাশরাফিরও আজকের ম্যাচটি খেলার কথা ছিল। ইচ্ছাও ছিল খেলবেন। সেই আশার কথা জানিয়েছিলেন। কিন্তু ৪ জুন বাসা থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে রিক্সা করে আসার পথে যে বাসের ধাক্কায় মাটিতে লুটিয়ে পড়ে দুই হাতে তালুতে ব্যথা পেয়েছেন, ছিলে গিয়েছিল, তা এখনও সারেনি। বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ক্ষত স্থানে আবার পরিষ্কার করতে আসাতেই বোঝা গেছে মাশরাফি খেলছেন না। যতদূর জানা গেল, ১৮ জুন ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে কোন ম্যাচও খেলছেন না মাশরাফি।

প্রকাশিত : ১২ জুন ২০১৫

১২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: