মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

এ কে খন্দকারকে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে হাজিরের নির্দেশ

প্রকাশিত : ১১ জুন ২০১৫, ০৫:৩৭ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ ‘১৯৭১ : ভেতরে বাইরে’ বইয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের অবমাননার অভিযোগে দায়ের করা মামলায় ২৫ জুন সাবেক পরিকল্পনা মন্ত্রী ও মুক্তিযুদ্ধের উপ-অধিনায়ক এ কে খন্দকারকে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। একই দিন জামিন শুনানির তারিখও ধার্য্য করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে এ কে খন্দকারকে আদালতে হাজির হয়ে তার আইনজীবীর মাধ্যমে আগাম জামিন আবেদন করেন। সে আবেদন না মঞ্জুর করে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্তি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিরা সুলতানা তাকে ২৫ জুন আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

এর আগে ২৩ মার্চ আদালত তার বিরুদ্ধে সমন জারি করে ২৫ জুন পরবর্তী শুনানির দিন ধার্য্য করেছিল। কিন্তু তিনি অসুস্থতার কারণ দেখিয়ে বৃহস্পতিবার দুপুরেই আদালতে হাজির হয়ে আগাম জামিন আবেদন করেন।

প্রসঙ্গত, এ কে খন্দকার তার ১৯৭১ : ভেতরে বাইরে’ বইয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের নিয়ে অবমাননাকর উক্তি করেন। এ অভিযোগে ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম-সচিব ও মুক্তিযোদ্ধা এম এ ইসহাক ভূঁইয়া বাদী হয়ে এ কে খন্দকারের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। এম এ ইসহাক ভূঁইয়ার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার তালশহর গ্রামে।

প্রকাশিত : ১১ জুন ২০১৫, ০৫:৩৭ পি. এম.

১১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: