কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিসিএস (মৎস্য) এ্যাসোসিয়েশনের কমিটি গঠন

প্রকাশিত : ১১ জুন ২০১৫

বিসিএস (মৎস্য) ক্যাডার এ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটি গঠনের লক্ষ্যে সম্প্রতি বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল মিলনায়তন, ফার্মগেটে, এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় বিসিএস (মৎস্য) ক্যাডারের কর্মকর্তাদের উপস্থিতিতে ২০১৪-১৫ মেয়াদের জন্য সর্বসম্মতিক্রমে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সভায় শেখ মুস্তাফিজুর রহমান, সভাপতি এবং মজিবুর রহমান, মহাসচিব করে ৩১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি অধিদফতরের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদ নবগঠিত কমিটিকে অভিনন্দন জ্ঞাপন করেন। -বিজ্ঞপ্তি।

যশোরে কোল্ড স্টোরে শতাধিক বস্তা নষ্ট খেজুর ধ্বংস

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর শহরতলীর মুড়লী মোড় এলাকার একটি কোল্ড স্টোর থেকে খাবার অনুপযোগী শতাধিক বস্তা খেজুর জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় বাজারজাতের উদ্দেশে ওই খেজুরে সরিষার তেল মাখানো হচ্ছিল। এ ঘটনায় ওই কোল্ড স্টোরের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। বুধবার দুপুরে এ অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সালাম জানান, শহরতলীর মুড়লী মোড়ের কর্ণফুলি ফল ও সবজি কোল্ড স্টোরে অভিযান চালানো হয়। এ সময় ওই কোল্ড স্টোরে গিয়ে তারা খাবার অনুপযোগী খেজুরে সরিষার তেল মেশানো দেখতে পান। খেজুরগুলোতে পোকা ধরে গিয়েছিল। যে কারণে ওই গোডাউনে থাকা ১০৫ বস্তা খেজুর জব্দ করা হয়। এরপর তা ঝুমঝুপুর ময়লাখানা এলাকায় ধ্বংস করা হয়।

যশোরে নাশকতার অভিযোগে শিক্ষক আটক

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে নাশকতার মামলায় তরিকুল ইসলাম (৪০) নামে এক এমআইটি শিক্ষককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাতে শহরের খাজুরা বাসস্ট্যান্ড এলাকার বেসরকারী সংস্থা মুসলিম এইড ইনস্টিটিউট থেকে তাকে আটক করা হয়। তিনি বাঘারপাড়া উপজেলার পাইকপাড়া গ্রামের সিদ্দিক মাস্টারের ছেলে। যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক তরিকুল ইসলাম জামায়াত ইসলামীর রাজনীতির সঙ্গে জড়িত। নাশকতামূলক কর্মকা-ে জড়িত থাকার অভিযোগে তাকে আটক করা হয়।

নীলফামারীতে চক্ষু শিবির

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সদর আধুনিক হাসপাতাল চত্বরে জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে বুধবার দিনব্যাপী এক চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী সেবা সংস্থা সাইড সেভার্স ইন্টারন্যাশনালের সহযোগিতায় অনুষ্ঠিত ওই চক্ষুশিবিরে জেলার ২১০ জন দরিদ্র চক্ষু রোগীর বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। এর মধ্যে ৫০ জন চক্ষু রোগীর ছানি অস্ত্রোপচারের জন্য বাছাই করা হয়েছে। বাছাই করা এসব রোগীকে নীলফামারী সদর আধুনিক হাসপাতালের চক্ষু বিভাগে বিনামূল্যে অস্ত্রোপচার, লেন্স, চশমা, ওষুধ -পথ্যসহ যাবতীয় সহায়তা প্রদান করা হবে বলে জানান আয়োজকরা।

বাউফলে পেট্রোল দিয়ে আওয়ামী লীগ নেতার স’মিলে অগ্নিসংযোগ

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১০ জুন ॥ বাউফলে পেট্রোল ছিটিয়ে এক আওয়ামী লীগ নেতার স’মিল পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। আগুনে একটি জেনারেটর ও গাছসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল ভস্মীভূত হয়েছে। বুধবার ভোরে কনকদিয়া ইউনিয়নে জয়গড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। জানা গেছে, ওই ইউপির জয়গড়া গ্রামের ১নং ওয়ার্ডের আওয়ামী লীগ সভাপতি আবদুল লতিফ খানের জেনারেটর চালিত স’মিলে ঘটনার দিন ভোর ৪টার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা পেট্রোল ছিটিয়ে আগুন লাগিয়ে দেয়। এতে একটি জেনারেটর ও গাছসহ ছ’মিলটি সম্পূর্ণ ভস্মীভূত হয়।

প্রকাশিত : ১১ জুন ২০১৫

১১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: