কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিএনপি ছাড়ছে রাসিকের ১৪ কাউন্সিলর, আওয়ামী লীগে ভিড়তে লবিং

প্রকাশিত : ৮ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নাশকতার মামলা কাঁধে নিয়ে দীর্ঘদিন পলাতক থাকা রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) অন্তত ১৪ বিএনপিপন্থী কাউন্সিলর দল ছাড়ার উদ্যোগ নিয়েছেন। এখন তারা আওয়ামী লীগে ভেড়ার চেষ্টা চালাচ্ছেন। আগামী সপ্তাহের মধ্যেই আনুষ্ঠাকিভাবে বিএনপিপন্থী কাউন্সিলররা আওয়ামী লীগে যোগদান করবেন বলে জানা গেছে।

রাসিকের এ কাউন্সিলররা অনেকেই মহানগর বিএনপি ও সহযোগী সংগঠনের গুরুত্বপূর্ণ পদে রয়েছেন। তাদের সঙ্গে দল ছাড়তে পারেন সংশ্লিষ্ট ওয়ার্ডের কয়েক হাজার বিএনপির কর্মী সমর্থক বলে দাবি করেছেন মহানগর আওয়ামী লীগসহ ওই কাউন্সিলরদের একাধিক ঘনিষ্ঠ সূত্র।

মহানগর আওয়ামী লীগের একটি সূত্র জানায়, এরই মধ্যে শনিবার রাতে নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে বিএনপিপন্থী ১৪ কাউন্সিলর বৈঠক করেছেন। নগরীর উপশহরে লিটনের বাসভবনে ওই বৈঠকে আওয়ামী লীগে যোগদানসহ রাসিকের উন্নয়ন কর্মকা- ও বিএনপিপন্থী কাউন্সিলদের যেন পুলিশ হয়রানি না করে এ বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রটি দাবি করেছে। মহানগর বিএনপির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক ও ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান লিটন বলেন, তারা ১৬ কাউন্সিলর সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সাক্ষাত করেছেন। এর মধ্যে ১৪ জন বিএনপিপন্থী কাউন্সিলর ছিলেন।

তিনি বলেন, রাজশাহী নগরীর উন্নয়নের জন্য সাবেক মেয়র বেশকিছু বড় প্রকল্প হাতে নিয়েছিলেন। যেহেতু রাজশাহীর উন্নয়নের জন্য তিনি এখনও কাজ করে যাচ্ছেন, তাই তার আমলের প্রকল্পগুলো বাস্তবায়নের অর্থ বরাদ্দের জন্য সাবেক মেয়র লিটনের সহযোগিতা চাওয়া হয়েছে। এছাড়াও বিএনপিপন্থী কাউন্সিলরদের যেন পুলিশি হয়রানি না করা হয় এজন্যও তার কাছে সহযোগিতা চাওয়া হয়েছে বলে জানান তিনি। তবে বিএনপিপন্থী কাউন্সিলদের আওয়ামী লীগে যোগ দেয়ার বিষয়ে সেখানে কি আলোচনা হয়েছে তা নিয়ে কিছু বলতে রাজি হননি কাউন্সিলর আব্দুস সোবহান লিটন।

প্রকাশিত : ৮ জুন ২০১৫

০৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: