কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মোদীর সাহায্য চায় বিএনপি

প্রকাশিত : ৭ জুন ২০১৫, ০৬:২৭ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ দেশে এখন গণতন্ত্র নেই বলে অভিযোগ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে অভিযোগ করেছে বিএনপি। গণতন্ত্র ফিরিয়ে আনতে ভারত সরকারের সাহায্য চায় দলটি।

রবিবার বিকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাক্ষাতের পর প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা বলেন দলটির স্থায়ী কমিটির ড. মঈন খান।

বৈঠকে খালেদা জিয়ার সঙ্গে নরেন্দ্র মোদী ১৫ মিনিট একান্ত আলোচনা করেছেন বলেও তিনি উল্লেখ করেন।

বিকাল পৌনে ৪টার দিকে সোনারগাঁও হোটেলে আসে সাবেক প্রধানমন্ত্রী খালেদার গাড়িবহর। ৪টার দিকে সোনারগাঁও হোটেলের সুরমা স্যুইটে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শুরু করেন খালেদা জিয়া। এসময় তার সঙ্গে ছিলেন দলের স্থায়ী কমিটির তিন সদস্য তরিকুল ইসলাম, নজরুল ইসলাম খান ও মঈন খান এবং উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক দুই কূটনীতিক রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমেদ। প্রায় পৌনে এক ঘণ্টা পর বেরিয়ে আসেন তিনি।

দুই বছর আগে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির ঢাকা সফরের সময় বিএনপির ডাকা হরতালে নিরাপত্তার অজুহাতে তার সঙ্গে দেখা করেননি খালেদা জিয়া। এই নিয়ে সমালোচনার পর এবার মোদীর সফরের শুরু থেকে স্বাগত জানিয়ে আসছিল বিএনপি।

বিজেপি নেতা মোদীর উচ্চ প্রশংসাও করে বিএনপি দলটির পক্ষ থেকে বলা হয়েছে, তারা কখনোই ভারতবিরোধী ছিল না।

তবে, প্রণব মুখার্জির সঙ্গে বৈঠক বাতিল করলেও তার আগে ২০১১ সালে সোনারগাঁও হোটেলেই ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে দেখা করেন খালেদা জিয়া।

গত বছর নরেন্দ্র মোদীর সরকারের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গেও খালেদার বৈঠক হয়েছিল।

প্রকাশিত : ৭ জুন ২০১৫, ০৬:২৭ পি. এম.

০৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: