আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

টেকনাফে গৃহবধূকে হাত-পা বেঁধে মারধর

প্রকাশিত : ৫ জুন ২০১৫
  • জমি নিয়ে বিরোধ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার টেকনাফের বাহারছড়ার নোয়াখালি য়াপাড়ায় এক নারীকে হাত-পা বেঁধে নির্মম নির্যাতন চালানোর অভিযোগ পাওয়া গেছে। বুধবার রাতে জমি নিয়ে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে। ওই সময় নির্যাতিত নারীর বসতবাড়ি ভাংচুরের পর নগদ ৮০ হাজার টাকা, স্বর্ণালঙ্কার ও মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায় সন্ত্রাসীরা।

জানা গেছে, একই এলাকার ভূমিদস্যু, ইয়াবা ও মানবপাচারকারী আলী হোছন, নুর হোছন, ছৈয়দ আলী, জামাল উদ্দিন, মোঃ আলী ও মোঃ আলম স্থানীয় হোছন আলীর স্ত্রী জাহেদা বেগমকে হাত-পা বেঁধে বেদম মারধর ও নির্যাতন চালায়। জাহেদার স্বামী হোছন আলী জানান, আমার অনুপস্থিতে জমি নিয়ে বিরোধের জের ধরে রাতে হাত-পা বেঁধে বর্বর নির্যাতন করে বাড়ির উঠানে ফেলে রাখে আমার স্ত্রীকে। এতে জাহেদা অচেতন হয়ে পড়লেও পাষ-রা তাকে মারতে থাকে। তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তিনি আরও জানান, ওই সব সন্ত্রাসীর বিরুদ্ধে আইনের আশ্রয় নেয়ার সাহস আমার নেই। খবর পেয়ে বাহারছড়া ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জাহেদাকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করে। পুলিশের উপস্থিতিতে অভিযুক্তরা আবারও হামলার চেষ্টা করেছে। তবে পুলিশ কাউকে আটক করেনি।

লাইব্রেরী উদ্বোধন

স্টাফ রিপোর্টার,মুন্সীগঞ্জ ॥ বিশিষ্ট প্রাবন্ধিক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ বলেছেন, টেলিভিশন, কম্পিউটার প্রভৃতি বই পড়ার বিকল্প হতে পারে না। সেগুলো ব্যবহারের পাশাপাশি তরুণদের মধ্যে পাঠ্যাভ্যাস গড়ে তুলতে হবে। তিনি গত মঙ্গলবার গজারিয়া পাবলিক লাইব্রেরী উদ্বোধনকালে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন। স্বাগত বক্তব্য রাখেন গজারিয়া পাবলিক লাইব্রেরীর প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট আলোকচিত্রী সাহাদাত পারভেজ।

র‌্যালি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ‘মুগুর পা কোন অভিশাপ নয়, জন্মের পর পরই চিকিৎসা নিলে এটি সম্পূর্ণ ভাল হয়’- এই সেøাগান নিয়ে ময়মনসিংহে বিশ্ব মুগুর পা দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসাপাতাল চত্বর থেকে র‌্যালি শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে। ওয়াক ফর লাইফ আয়োজিত র‌্যালির উদ্বোধন করেন ময়মনসিংহ মেডিক্যালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ফসিউর রহমান এনডিসি।

প্রকাশিত : ৫ জুন ২০১৫

০৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: