আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আইসিসির প্রেসিডেন্ট হচ্ছেন জহির আব্বাস

প্রকাশিত : ৩ জুন ২০১৫, ০৬:০৪ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ আইসিসির প্রেসিডেন্ট পদে কিংবদন্তি ব্যাটসম্যান জহির আব্বাসকে মনোনীত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই পদের জন্য আগে বেছে নেয়া হয়েছিলো পিসিবির নির্বাহী কমিটির প্রধান নাজাম শেঠিকে। কিন্তু তিনি নিজেকে প্রত্যাহার করে নেন। আর তাই আবার বৈঠকে বসতে হয় পিসিবিকে।

গেল বিশ্বকাপের পর বাংলাদেশের পরিকল্পনা মন্ত্রী আহম মুস্তফা কামাল আইসিসির প্রেসিডেন্ট পদ ত্যাগ করেন। তার শুন্য স্থানেই বসবেন জহির আব্বাস।

৬৭ বছর বয়সী আব্বাস হবেন আইসিসির ১২তম প্রেসিডেন্ট। তার আগের প্রেসিডেন্টরা হলেন কলিন কাউড্রে, ক্লাইড ওয়ালকট, জগমোহন ডালমিয়া, ম্যালকম গ্রে, এহসান মানি, পার্সি সন, রে মালি, ডেভিড মরগ্যান, শরদ পাওয়ার, অ্যালান আইজ্যাক ও মুস্তফা কামাল। এই মাসের শেষে বারবাডোজে আয়োজিত আইসিসির বোর্ড সভায় নতুন সভাপতি হিসেবে জহির আব্বাসের মনোনয়ন অনুমোদন করার কথা। অনুমোদন হয়ে গেলে আগামী ১ জুলাই থেকেই তিনি সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন।

জহির আব্বাস এশিয়ার ব্র্যাডম্যান হিসেবে বিখ্যাত হয়ে আছেন ইতিহাসের পাতায়। আধুনিক ব্যাটিংয়ের পুরোধা ছিলেন। পাকিস্তানের সর্বকালের সেরা ব্যাটসম্যানও বলা হয় তাকে। ৭৮ টেস্ট খেলে ৫০৬২ রান করেছিলেন তিনি। ১৯৮২-১৯৮৩ সালে ওয়ানডেতে টানা তিনটি সেঞ্চুরি করে রেকর্ড গড়েছিলেন জহির আব্বাস। দুই দফা পাকিস্তানের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন তিনি। ১৯৮১ ও ১৯৮৪ সালে। ১৯৮৫ সালে তিনি অবসর নেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের উপদেষ্টা ছিলেন তিনি। জাতীয় দলের ক্রিকেট ম্যানেজার হিসেবেও কাজ করেছেন।

প্রকাশিত : ৩ জুন ২০১৫, ০৬:০৪ পি. এম.

০৩/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: