কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গলাচিপায় খাল খননের নামে পুকুরচুরি ॥ দেখার কেউ নেই

প্রকাশিত : ২৭ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালীর গলাচিপা উপজেলার ডাকুয়া ও কলাগাছিয়া ইউনিয়নে দু’টি খাল খননের নামে পুকুরচুরির অভিযোগ উঠেছে। মৎস্য অধিদফতর প্রকল্প কমিটির মাধ্যমে ১০ লাখ টাকা ব্যয়ে এ খাল দু’টি খনন করিয়েছে। এর মধ্যে কলাগাছিয়া খাল খননে ৬ লাখ এবং ডাকুয়ার খাল খননে ৪ লাখ টাকা ব্যয় হয়েছে। মৎস্য অধিদফতরের এফসিডিআই প্রকল্প থেকে এ অর্থ দেয়া হয়েছে। স্থানীয়দের অভিযোগ, খাল খননের নামে স্র্রেফ লোক দেখানো কিছু মাটি কাটা হয়েছে। বিশেষ করে খালের দু’ পাড়ে কিছু মাটি চেঁছে ফেলা হয়েছে। খালের মাঝখানের গভীরে মাটি কাটা হয়নি। এছাড়া, পুরো খালের পরিবর্তে মাত্র দু’তিন জায়গায় মাটি কাটা হয়েছে। খালের বাকি অংশে রীতিমতো কচুরিপানা ও আগাছা রয়ে গেছে। এতেই খাল খননের নামে যে দুর্নীতি হয়েছে, তার প্রমাণ রয়েছে।

এ বিষয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা অঞ্জন বিশ্বাস জানান, খাল খননের তদারকির দায়িত্ব তাদের ওপর ন্যস্ত করা হলেও এ সংক্রান্ত কোন কাগজপত্রই দেয়া হয়নি। ফলে এর বিস্তারিত কিছুই তার জানা নেই। এমনকি কি পরিমাণ মাটি কাটতে হবে, তাও তিনি জানেন না। উর্ধতন কর্তৃপক্ষই সবকিছু নিয়ন্ত্রণ করছে।

বরিশালে স্ত্রীর মামলা ॥ সহকারী শিক্ষকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন করার মামলায় জেলার গৌরনদী উপজেলার পালরদী মডেল স্কুল এ্যান্ড কলেজের সহকারী শিক্ষকের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে আদালত। বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম মঙ্গলবার দুপুরে এ আদেশ দিয়েছেন। আদালত সূত্রে জানা গেছে, গৌরনদীর মাহিলাড়া গ্রামের মোজাহার উদ্দিন হাওলাদারের কন্যা সালমা পারভীনের সঙ্গে ২০০৮ সালের ১২ ডিসেম্বর নগরীর পশ্চিম কাউনিয়ার মোহম্মদ হোসেনের পুত্র সহকারী শিক্ষক মাহাবুব হোসেন বাবুর বিবাহ হয়। বিয়ের পর তাদের সংসারে একটি পুত্র সন্তান জন্মগ্রহণ করে।

প্রকাশিত : ২৭ মে ২০১৫

২৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: