মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

ফরিদপুরে জামিনে মুক্তি পেলেন বাসচালক ও হেলপার

প্রকাশিত : ২৭ মে ২০১৫
  • সোহাগ পরিবহনে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৬ মে ॥ ফরিদপুরের মধুখালীতে বেনাপোলগামী বাসে গত ১৯ মে বাস সংঘটিত বাস ডাকাতির মামলায় আটক বাসচালক মোঃ আয়নাল (৩৮) ও হেলপার মোঃ শাকিলকে (২৬) ১০ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন আদালত। মঙ্গলবার ফরিদপুরের চার নম্বর আমলী আদালতের হাকিম গোলাম সরোয়ার ফরিদপুর জেলা বাস মালিক গ্রুপের আহ্বায়ক সাজ্জাদ হোসেন বরকত ও যুগ্মআহ্বায়ক খন্দকার রাশেদের জিম্মায় ১০ হাজার টাকা মুচলেকায় তাদের ১০ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

সোহাগ পরিবহনের বাস ডাকাতির ঘটনায় সংশ্লিষ্ট বাসের যাত্রী গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার আট নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরোয়ার হোসেন (৩৫) বাদী হয়ে ১৯ মে মধুখালী থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় চালক ও হেলপারসহ বাসের সুপারভাইজার শহিদুল ইসলাম (৩০)সহ অজ্ঞাতনামা আরও সাতজনকে আসামি করা হয়। ওইদিনই বাসের চালক ও হেলপার গ্রেফতার হলেও সুপারভাইজার পলাতক রয়েছেন।

মঙ্গলবার এ মামলায় পুলিশের রিমান্ড আবেদনের শুনানি হওয়ার কথা ছিল। মামলা সংশ্লিষ্ট তদন্তকারী কর্মকর্তা মধুখালী থানার উপ-পরিদর্শক (এসআই) রউফ আদালতে আসামিদের রিমান্ড চেয়ে ইতিপূর্বে দায়েরকৃত আবেদন স্থগিত চান। অন্যদিকে, আসামি পক্ষের আইনজীবী নারায়ণ চন্দ্র দাস আসামিদের জামিন আবেদন করেন।

দুই পক্ষের শুনানি শেষে আদালত জেলা বাস মালিক গ্রুপের আহ্বায়ক সাজ্জাদ হোসেন বরকত ও যুগ্মআহ্বায়ক খন্দকার রাশেদের জিম্মায় ১০ হাজার টাকা মুচলেকায় তাদের ১০ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনের আদেশ দেন।

উল্লেখ্য, গত ১৯ মে ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালীতে বেনাপোলগামী সোহাগ স্ক্যানার পরিবহনের একটি বাসে ৭ জনের একদল ডাকাত যাত্রীদের নিকট থেকে নগদ ৭ হাজার ২শ’ মার্কিন ডলার, ২২ হাজার ভারতীয় রুপি, ১৬ ভরি স্বর্ণালংকার সহ নগদ প্রায় ৪ লাখ টাকা এবং ২৫টি মোবাইল ফোন লুট করে। এ ঘটনায় মধুখালী থানায় দায়েরকৃত মামলায় পুলিশ ওই বাসের চালক ও হেলপারকে আটক করে। এর প্রতিবাদে পশ্চিমাঞ্চলের বাস শ্রমিক ফেডারেশন আটককৃতদের মুক্তি দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয়। এতে এ অঞ্চলে দূরপাল্লার যান চলাচল বন্ধ হয়ে যায়।

প্রকাশিত : ২৭ মে ২০১৫

২৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: