কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভারতের জনগণের কাছ থেকে খালেদার শিক্ষা নেয়া উচিত ॥ সুরঞ্জিত

প্রকাশিত : ২৬ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ ভারতের জনগণ থেকে বিএনপি নেত্রী খালেদা জিয়ার শিক্ষা নেয়া উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত। তিনি বলেন, জনগণের স্বার্থে রাজনীতি না করে শুধু নিজের বা দলের স্বার্থে রাজনীতি করলে জনআস্থা মেলে না। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করতে খালেদা জিয়া দৌড়ঝাঁপ শুরু করেছেন। এটা ভাল কথা। কিন্তু মনে রাখতে হবে, প্রণব মুখার্জির সফরে তিনি সময় দিয়েও দেখা করেননি। হরতাল দিয়ে প্রতিবাদ জানিয়েছিলেন।

সোমবার রাজধানীর আইডিবি ভবনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত চলমান রাজনীতিবিষয়ক এক আলোচনা সভায় তিনি এসব মন্তব্য করেন। অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি আরও বলেন, কুড়িল বিশ্বরোড থেকে আদিবাসী তরুণীকে মাইক্রোবাসে তোলা হয়। এরপর পুরো ঢাকার রাস্তায় ঘুরে ঘুরে মেয়েটিকে সংঘবদ্ধভাবে ধর্ষণ করা হলো। রাস্তায় পুলিশ, মোড়ে মোড়ে পুলিশ, পুলিশের টহলে সাধারণ মানুষ অস্থির। অথচ মেয়েটিকে রক্ষা করতে পারল না। এ লজ্জায় পুরো জাতির মাথা নিচু হয়েছে। মানুষ পুলিশ কর্তাদের কাছ থেকে আর দর্শন কথা শুনতে চায় না। তারা ওই ঘটনার দ্রুত বিচার দেখতে চায়। আদিবাসী তরুণীকে গণধর্ষণের ঘটনায় পুরো জাতির মাথা হেট হয়েছে। ওই ঘটনায় পুলিশের ওপর মানুষের আস্থা কমছে। বিচারহীনতার সংস্কৃতি অব্যাহত থাকলে জাতির উন্নয়ন হবে না উল্লেখ করেন। সুরঞ্জিত বলেন, মানবপাচারের ঘটনা ইতিহাসের সকল সীমানা অতিক্রম করেছে। মালয়েশিয়ায় বাংলাদেশীদের শত গণকবর উদ্ধার হয়েছে। একটি কবরেই এক শ’ বাঙালীর কঙ্কাল উদ্ধার হয়েছে। এটি পুরো বিশ্বকে হতবাক করেছে। হাজার হাজার মানুষ সাগরে ভাসছে আর তীর থেকে রাষ্ট্র তাদের তাড়া করছে। সভ্যতার এমন সময়েও এই মানবিক বিপর্যয় দেখতে হবে, তা ভাবতেই অবাক লাগছে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা ড. এমদাদুল হক সেলিমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, বঙ্গবন্ধু একাডেমির নেতা হুমায়ুন কবির মিজি বক্তব্য রাখেন।

প্রকাশিত : ২৬ মে ২০১৫

২৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: