আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদার আবেদন নামঞ্জুর ॥ পরবর্তী সাক্ষ্যগ্রহণ ১৮ জুন

প্রকাশিত : ২৫ মে ২০১৫, ১২:৫৮ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে সাক্ষ্য দেওয়া শেষ করেছেন মামলার বাদী ও প্রথম সাক্ষী দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশিদ। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নেওয়া একই সাক্ষীর সাক্ষ্য বাতিলে খালেদার আবেদন নামঞ্জুর করে আগামী ১৮ জুন পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন আদালত।

ওইদিন দুই মামলায়ই হারুন-অর-রশিদকে আসামিপক্ষের জেরা শেষ ও পরবর্তী সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে খালেদার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) ওই দুই দুর্নীতি মামলার বিচারিক কার্যক্রম চলছে রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে।

সোমবার (২৫ মে) জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হারুন-অর-রশিদের অসমাপ্ত সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। গত ৫ মে আংশিক সাক্ষ্য দেন তিনি। এরপর এ সাক্ষীকে জেরার জন্য আদালত আহবান জানালেও আসামিপক্ষের আইনজীবীরা জেরার জন্য প্রস্তুত নন বলে উল্লেখ করে তা পেছাতে সময়ের আবেদন জানান।

এরপর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নেওয়া বাদী ও প্রথম সাক্ষী দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশিদের সাক্ষ্য বাতিলের আবেদন জানান খালেদা জিয়া। এ সাক্ষ্যগ্রহণের সময় নিরাপত্তাহীনতার কারণ দেখিয়ে আদালতে হাজির হননি খালেদা। তিনি অনুপস্থিত থাকায় তার বিরুদ্ধে দেওয়া প্রথম সাক্ষীর সাক্ষ্যগ্রহণ আইনানুগ হয়নি বলে উল্লেখ করে এ আবেদন জানান তার আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।

আবেদনের সপক্ষে শুনানি করেন খালেদার প্রধান আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। শুনানি শেষে এ আবেদন নামঞ্জুর করে আগামী ১৮ জুন দুই মামলায়ই হারুন-অর-রশিদকে আসামিপক্ষের জেরা ও পরবর্তী সাক্ষীর সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন আদালত।

এর আগে সকাল দশটা ৫২ মিনিটে দুই মামলায় হাজিরা দিতে আদালতে পৌঁছান খালেদা। সকাল নয়টা ৫৫ মিনিটে গুলশানের বাসভবন থেকে রওনা হন তিনি।

প্রকাশিত : ২৫ মে ২০১৫, ১২:৫৮ পি. এম.

২৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: