আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২৫ মে ২০১৫
  • ব্রিজ ফেডারেশনের সভাপতি মোহন

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ব্রিজ ফেডারেশনের সভাপতি মনোনীত হয়েছেন, বিশিষ্ট ক্রীড়া সংগঠক মুশফিকুর রহমান মোহন। গতকাল রবিবার যুব ও ক্রীড়া উপমন্ত্রীর আরিফ খান জয় নিয়োগপত্র তুলে দেন মোহনের হাতে। উল্লেখ্য, বর্তমানে তিনি দেশের জনপ্রিয় শেখ জামাল ধানম-ি ক্লাবের ক্রিকেট কমিটির এবং বিপিএলের সাড়া জাগানো দল দুরন্ত রাজশাহীর চেয়ারম্যান। বাংলাদেশ দাবা ফেডারেশন ও স্কোয়াশ ফেডারেশনের সঙ্গেও সংশ্লিষ্ট রয়েছেন তিনি।

বার্সিলোনার প্রস্তাবে গার্ডিওলার ‘না’

স্পোর্টস রিপোর্টার ॥ চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে ৬ জুন জুভেন্টাসের বিরুদ্ধে লড়বে বার্সিলোনা। জার্মানির বার্লিনে অনুষ্ঠিত হবে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের এই মহারণ। ম্যাচটি দেখতে ক্লাবের সাবেক ও বর্তমান বেয়ার্ন মিউনিখ কোচ পেপ গার্ডিওলাকে আমন্ত্রণ জানিয়েছে বার্সিলোনা কর্তৃপক্ষ। কিন্তু গার্ডিওলা ফাইনাল ম্যাচ দেখবেন না জানিয়ে আমন্ত্রণ ফিরিয়ে দিয়েছেন।

বার্সিলোনা থেকে আমন্ত্রণের বিষয়টি নিশ্চিত করে গার্ডিওলা বলেছেন, তারা আমাকে আমন্ত্রণ জানিয়েছে। কিন্তু ফাইনালে আমি মাঠে যাচ্ছি না। বর্তমান বেয়ার্ন কোচ চার বছর বার্সার কোচ ছিলেন। তার সময় ২০০৯ ও ২০১১ সালে বার্সাকে চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা পাইয়ে দিয়েছিলেন ৪৪ বছর বয়সী এই তারকা কোচ। বার্সা হয়ে চার বছরের ক্যারিয়ারে ১৪ শিরোপা জিতেছেন গার্ডিওলা। এরপর বেয়ার্ন মিউনিখের হয়ে প্রথম দুই

প্রথম বিভাগ কাবাডি সমাপ্ত

স্পোর্টস রিপোর্টার ॥ মার্সেল রেফ্রিজারেটর প্রথম বিভাগ কাবাডি লীগে চ্যাম্পিয়ন হয়েছে ইনস্টিটিউট অব কাবাডি দল। ফাইনালে তারা ৬-১ পয়েন্টে পরাজিত করে মাতুয়াইল মিলন স্মৃতি সংসদকে। গতকাল রবিবার ঢাকা কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের ফাস্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার ডন। সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টুর্নামেন্ট কমিটির রতন কুমার সাহা। উপস্থিত ছিলেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম।

অনিশ্চিত ওয়াটসন

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম টেস্টে শেন ওয়াটসনের খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। দ্বিতীয় সন্তান জন্মের অপেক্ষায় থাকা স্ত্রীকে সময় দিতে তারকা অলরাউন্ডারকে নাও দেখা যেতে পারে। বর্তমানে পরিবারের সঙ্গে সিডনিতে অবস্থান করছেন তিনি। অথচ মাইকেল ক্লার্কের নেতৃত্বে এরই মধ্যে পুরো দল ওয়েস্ট ইন্ডিজে পৌঁছে গেছে। ‘দলের সঙ্গে থাকতে পারলে ভাল হতো। কিন্তু এ সময় সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকাটাও জরুরী।’ ঠিক একই কারণে রায়ান হ্যারিস নিজেকে সরিয়ে নিয়েছেন। সফরে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ৩ জুলাই। আইপিএল থেকে ফিরে হুট করে টেস্ট খেলতে নামা ঠিক হবে না বলেও মনে করছেন ওয়াটসন!

অসুস্থ মিলনে বাদ

স্পোর্টস রিপোর্টার ॥ গোড়ালির চোট থেকে সেরে না ওঠায় ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলা হচ্ছে না কিউই গতি তারকা এ্যাডাম মিলনের। ২৩ বছর বয়সী পেসারের পরিবর্তে ডাকা হয়েছে একেবারেই নতুন মুখ বেন হুইলারকে। টেস্ট শেষে ৯-২০ জুন পাঁচ ওয়ানডের সিরিজ খেলবে নিউজিল্যান্ড। একই কারণে বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনালে খেলতে পারেননি দ্রুতগতির মিলনে। ‘দুর্ভাগ্য ও এখনও ব্যথা অনুভব করছে। পুরোপুরি সেরে না ওঠায় বল করতে সক্ষম নয়।’ বলেন কোচ মাইক হেসন।

আন্তর্জাতিক ভলিবল

আজ বাংলাদেশের প্রতিপক্ষ কিরঘিজিস্তান

স্পোর্টস রিপোর্টার ॥ মালদ্বীপের বিপক্ষে দুর্দান্ত সূচনার পর ডিবিবিএল এশিয়ান সিনিয়র পুরুষ সেন্ট্রাল জোন ভলিবল চ্যাম্পিয়নশিপে আজ দ্বিতীয় ম্যাচে নামছে বাংলাদেশ। মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বিকেল ৪টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। চ্যাম্পিয়নের লক্ষ্যে টুর্নামেন্টে খেলা স্বাগতিকদের জন্য এই ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে যেতে এই ম্যাচ জিততেই হবে বাংলাদেশকে। এছাড়া দুপুর ২টায় আফাগানিস্তান ও তুর্কমেনিস্তান এবং সন্ধ্যা ৬টায় নেপাল ও মালদ্বীপ মুখোমুখি হবে। রবিবার দিনের প্রথম ম্যাচে আফগানিস্তান ৩-২ সেটে উজবেকিস্তানকে হারায়।

মোহামেডান সমর্থকদের

গোলটেবিল বৈঠক

স্পোর্টস রিপোর্টার ॥ ‘ফুটবলের জাগরণে মোহামেডান-আবাহনীর বিকল্প নেই’Ñএই সেøাগানে রবিবার অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমধর্মী মোহামেডান সমর্থক দলের ‘মহাপাগল’ গোলটেবিল বৈঠক। জাতীয় ক্রীড়া পরিষদে অনুষ্ঠিত আলোচনা সভায় দেশের ফুটবলের উন্নয়নে গঠনমূলক বক্তব্য ও পরামর্শ রাখেন মোহামেডান স্পোটিং ক্লাবের কোচ কাজী জসিম উদ্দিন জোশী, ক্লাবের সাবেক অধিনায়ক কায়সার হামিদ, স্বপন দাস, আহসানুল্লাহ মন্টুসহ অনেকে। এমডি টি ইসলাম তারিক প্রতিষ্ঠিত মোহামেডানের মহাপাগলের এই আলোচনায় সভায় উপস্থিত ছিলেন সংগঠনটির আরও সমর্থকরা। এদের মধ্যে অন্যতম শফিকুল ইসলাম, টিকু জামান, সাকিবুর রহমান প্রমুখ।

প্রকাশিত : ২৫ মে ২০১৫

২৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: