আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শাহজাদপুর থানার ওসিকে দায়িত্বে অবহেলার অভিযোগে প্রত্যাহার

প্রকাশিত : ২০ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জের শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাবুদ্দিন খলিফাকে কর্তব্য কাজে অবহেলা ও প্রশাসনিক কারণে থানা থেকে প্রত্যাহার করে সিরাজগঞ্জ পুলিশ লাইন্স এ সংযুক্ত করা হয়েছে। মঙ্গলবার সকালে পুলিশ সুপারের কার্যালয় থেকে তাকে প্রত্যাহারের এই আদেশ প্রদান করা হয়। শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠার বিরোধিতা করে প্রচারপত্র বিলির সময় গত ১ মে আল-বাইয়্যিনাত সংগঠনের ৯ সদস্যকে আটক করা হয়। পরে আদালত তাদের জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ সময় জিজ্ঞাসাবাদে সহযোগিতা না করে বরং তার বিরোধিতা করে ওসি শাহাব উদ্দিন। এটি তার কর্তব্য কাজে অবহেলার উদাহরণ।

সিরাজগঞ্জের পুলিশ সুপার এস এম এমরান হোসেন জানান, থানায় যোগদানের পর থেকেই কাজে ধীরগতি ও বিভিন্ন মামলার অগ্রগতিতে গাফিলতিসহ প্রশাসনিক কারণে জেলার শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

গাইবান্ধায় একই দিন পাশাপাশি দুটি হাট চালু

সংবাদ সম্মেলনে প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৯ মে ॥ প্রশাসন ও প্রভাবশালীদের যোগসাজশে একই দিনে পাশাপাশি দু’টি হাট চালু রাখায় গাইবান্ধার পলাশবাড়ির কালিবাড়ি হাটের ক্রেতা-বিক্রেতা-ইজারাদার চরম বিপাকে পড়েছে। ফলে কালিবাড়ি হাট-বাজার রক্ষা সংগ্রাম পরিষদের উদ্যোগে মঙ্গলবার গাইবান্ধা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এর প্রতিকার দাবি করা হয়।

কালিবাড়ি হাট-বাজার রক্ষা সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক মোঃ আতোয়ার রহমান সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে পলাশবাড়ি কালিবাড়ি হাটের পাশাপাশি অবৈধ পন্থায় ইজারা নেয়া অফিসের হাট নামক কলা হাটির ইজারা প্রক্রিয়ার দুনীর্তি অনিয়মের তদন্ত কমিটি গঠনের দাবি জানান।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন কালিবাড়ি হাট-বাজার রক্ষা সংগ্রাম পরিষদের আহ্বায়ক মোঃ মেহেদী আজাদ রাসেল, সদস্য সচিব মোঃ আরিফুর রহমান আরিফ প্রমুখ।

বাউফলে জাটকা বহন না করায় লঞ্চের স্টাফদের পিটিয়ে জখম

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৯ মে ॥ অবৈধ জাটকা ইলিশ পরিবহন না করায় কালাইয়া-ঢাকাগামী এমভি মশিরন খান নামের একটি দোতলা লঞ্চের ৩ স্টাফকে পিটিয়ে জখম করা হয়েছে। মঙ্গলবার সকালে কালাইয়া লঞ্চঘাটে এ ঘটনা ঘটেছে। জানা গেছে, ওই ঘাটে মশিরন খান নামের একটি দোতলা লঞ্চের মীর হোসেন গাজী নামের এক মাছ ব্যবসায়ী অবৈধ জাটকা পরিবহন করতে চাইলে লঞ্চের কয়েক স্টাফ তাতে বাধা দেয়। এ নিয়ে মীর হোসেনের সঙ্গে তাদের বাগ্বিতণ্ডা হয়।

প্রকাশিত : ২০ মে ২০১৫

২০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: