মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বৃহস্পতিবার থেকে ঢাকায় আন্তজার্তিক পর্যটন মেলা

প্রকাশিত : ১৯ মে ২০১৫, ০৩:২২ পি. এম.
বৃহস্পতিবার থেকে ঢাকায় আন্তজার্তিক পর্যটন মেলা

স্টাফ রিপোর্টার ॥ বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী বাংলাদেশ আন্তর্জাতিক পর্যটন মেলা-২০১৫(বিআইটিএফ)। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ২১ মে শুরু হয়ে ২৩ মে পর্যন্ত চলবে এ মেলা। ৫ম বারের মত আয়োজিত এবারের মেলা থেকে ১৫ মিলিয়ন ডলারের আয়ের প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা।

মঙ্গলবার রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। বাংলাদেশ ফাউন্ডেশন ফর টুরিজম ডেভেলপমেন্ট এ মেলার আয়োজন করছে।

২১ মে সকাল ১০ টায় মেলার উদ্ভোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পর্যটন সচিব খোরশেদ আলম চৌধুরী ও ত্রিপুরার পর্যটন মন্ত্রী রতন ভৌমিক।

আয়োজকরা জানান, প্রতি বছরই দেশে পর্যটন খাতের উন্নয়ন হচ্ছে। এবারের মেলায় প্রথমবারের মত কম্বোডিয়া অংশ নিচ্ছে। তবু সরকার পর্যটন খাত নিয়ে তেমন কোন চিন্তভাবনা করছে না। ভিসা প্রসেসিং এর ক্ষেত্রে বিদেশী পর্যটকদেরও অনেক সময় বিড়ম্বনায় পড়তে হয়। সরকার ও উধ্বর্তন মহলকে পর্যটন খাতের উন্নয়নে আরো বেশি মনোনিবেশ করা উচিত।

আয়োজকরা বলেন, মেলায় বাংলাদেশ ছাড়াও ১৫টি দেশের ৫৫ টি এয়ারলাইনস, হোটেল, মোটেল, রিসোর্ট, টুর অপারেটরসহ পর্যটন বিষয়ক বিভিন্ন প্রতিষ্ঠানের ১৩৫ টি স্টল অংশগ্রহন করবে। মেলা উপলক্ষে এসব প্রতিষ্ঠানের হোটেল ও প্যাকেজ বুকিংয়ে বিশেষ ছাড় থাকবে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মেলা চলবে।

তারা জানান, মেলা উপলক্ষে সংবাদমাধ্যম কর্মীদের জন্য পুরস্কারের ব্যবস্থা থাকছে। ১৯ মে থেকে পাঁচদিন যে সংবাদমাধ্যমের কর্মীরা ভালো রিপোর্ট করবেন, তাদের জন্য পুরস্কারের ব্যবস্থা থাকবে। একজন সঙ্গীসহ কক্সবাজার ভ্রমণ ও অন্যান্য পুরস্কারের ব্যবস্থা থাকছে বলে জানান সংশ্লিষ্টরা।

এসমময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএফটিডি’র চেয়ারম্যান এইচ এম হাকিম আলী, বিআইটিএফ নির্বাহী পরিচালক রেজাউল একরাম রাজু, টুয়াব প্রেসিডেন্ট অধ্যাপক ড. আকবর উদ্দিন আহমেদ, হোটেল প্যান-প্যাসিফিক সোনারগাঁওয়ের জেনারেল ম্যানেজার এলড্রিক জে. ম্যাক এওয়ান, এমসিটিবি সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা প্রমুখ।

প্রকাশিত : ১৯ মে ২০১৫, ০৩:২২ পি. এম.

১৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: