মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সাকিব জাদুর পরও কলকাতার হার

প্রকাশিত : ১৫ মে ২০১৫, ০১:২০ এ. এম.
  • আইপিএল

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের দুর্দান্ত নৈপুণ্যের পরও ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) হারের স্বাদ পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত ম্যাচে ব্যাট ও বল হাতে আলো ছড়ান টাইগার তারকা। এরপরও মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ৫ রানে হেরেছে কলকাতা। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭১ রান করে স্বাগতিক মুম্বাই। ১৭২ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে কলকাতার ইনিংস শেষ হয় ৭ উইকেটে ১৬৬ রানে।

এই হারে পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া করেছে কলকাতা। ১৩ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে গৌতম গাম্ভীরের দল। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে মুম্বাই। দু’টি দলেরই সেরা চারে খেলার সুযোগ আছে।

আইপিএলে ফিরেই বল ও ব্যাট হাতে জাদু দেখিয়েছেন সাকিব। মুম্বাইয়ের বিরুদ্ধে ৪ ওভারে মাত্র ২২ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। স্বাগতিকদের প্রথম তিন উইকেটের দুটোই সাকিবের। কলকাতার সেরা বোলারও বাংলাদেশী তারকা। তৃতীয় ওভারেই সাকিবকে আক্রমণে আনেন কেকেআর অধিনায়ক গৌতম গাম্ভীর। ৬ রান দিয়ে উইকেটশূন্য থাকেন সাকিব। নিজের দ্বিতীয় ওভারেই অধিনায়কের সিদ্ধান্তের যৌক্তিকতা প্রমাণ করে মিড উইকেটে পার্থিব প্যাটেলকে মনীষ পান্ডের ক্যাচ বানান। নিজের তৃতীয় আর ইনিংসের সপ্তম ওভারে আমবাতি রাইডুকে ফেরান মাত্র ২ রানে। টানা তিন ওভার করানোর পর সাকিবের একটি ওভার বাকি রাখেন গাম্ভীর। ১৪ নম্বর ওভারে আবার আক্রমণে ফেরেন। এবার উইকেট না পেলেও একটি বাউন্ডারিও খাননি। সব মিলিয়ে সাকিবের বলে মাত্র তিনটি চার হয়েছে। সাকিব ডট বল করেছেন ১২টি। অর্থাৎ চার ওভারের মধ্যে দুই ওভারেই রান পাননি মুম্বাইয়ের ব্যাটসম্যানরা! এরপরও অন্য বোলারদের ব্যর্থতার কারণে মুম্বাইয়ের সংগ্রহ হয় ১৭১ রান। দলের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ৬১ রান করেন ম্যাচসেরা হারডিক পান্ডে।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভাল হলেও মাঝখানে দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়ে কলকাতা। তবে ব্যাট হাতেও সাকিব ও ইউসুফ পাঠান জাদু দেখালে ঘুরে দাঁড়ায় শাহরুখ খানের দল। সাকিব ১৫ বলে ২৩ রানে আউট হলেও পাঠান হাল ধরেন। কিন্তু শেষ দিকে পাঠান ৫২ রান করে আউট হলে আর পেরে ওঠেনি কলকাতা। তাদের ইনিংস শেষ হয় ১৬৬ রানে। আর দুর্দান্ত জয় নিয়ে মাঠ ছাড়ে মুম্বাই।

প্রকাশিত : ১৫ মে ২০১৫, ০১:২০ এ. এম.

১৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: