কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গাজীপুরে মেয়র মান্নানের বিরুদ্ধে চার্জশীট গ্রহণ

প্রকাশিত : ১৩ মে ২০১৫
  • গাড়ি ভাংচুর মামলা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১২ মে ॥ গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক এমএ মান্নানের বিরুদ্ধে হরতালকালে গাড়ি ভাংচুরের মামলায় দাখিল করা চার্জশীট গৃহীত হয়েছে। মঙ্গলবার দুপুরে গাজীপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শুনানি শেষে আদালত ওই চার্জশীট গ্রহণ করেন।

গাজীপুর আদালতের পরিদর্শক জানান, গত বছরের ২৭ ডিসেম্বর বিএনপির ডাকা হরতাল চলাকালে গাজীপুর সিটি কর্পোরেশনের বড়বাড়ি এলাকায় সাংবাদিক বহনকারী একটি মাইক্রেবাস এবং একটি যাত্রীবাহী লেগুনা ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় সাংবাদিক এমএ ফরিদ বাদী হয়ে অধ্যাপক এমএ মান্নান, ফজলুল হক মিলনসহ ৩০ জনের নামে এবং অজ্ঞাত আরও ১৫Ñ২০ বিএনপি নেতাকর্মীর নামে জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন। এ মামলার তদন্তের পর পুলিশ মেয়র অধ্যাপক এমএ মান্নান, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনসহ ৪৩ জনের বিরুদ্ধে চার্জশীট দাখিল করে। পরে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে শুনানি শেষে গাজীপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বেগম ফারজানা খান ওই চার্জশীট গ্রহণ করেন। আগামী ১৩ জুলাই এ মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।

টাকা আত্মসাতের দায়ে গ্রামীণ ব্যাংকের সাবেক কর্মকর্তার কারাদ-

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের গ্রামীণ ব্যাংক হৈবতপুর শাখার টাকা আত্মসাতের দায়ে সাবেক সিনিয়র কেন্দ্র ব্যবস্থাপক রফিকুল ইসলামকে ৩ বছর কারাদ- দিয়েছে একটি আদালত। রফিকুল চৌগাছার কোদলাপাড়া গ্রামের মোজাম আলীর ছেলে। মঙ্গলবার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শেখ মফিজুর রহমান এক রায়ে এ সাজা দিয়েছেন। জানা গেছে, রফিকুল ইসলাম হৈবতপুর শাখায় কর্মরত থাকা অবস্থার ৮ জনের নামে ৬ লাখ ৯০ হাজার টাকা লোন অনুমোদন করে ৫ লাখ ১ হাজার ৫শ’ টাকা বিতরণ করে ১ লাখ ৮৮ হাজার ৫শ’ টাকা আত্মসাত করেন। এছাড়া রফিকুল বিভিন্ন সময়ে কিস্তির টাকা আদায় করে ব্যাংকে জমা না দিয়ে ৮০ হাজার টাকা আত্মসাত করেন। বার্ষিক অডিটে ধরা পড়ার পর গ্রামীণ ব্যাংক কেন্দ্রীয় শাখা তদন্ত করে টাকা আত্মসাতের বিষয়টি নিশ্চিত হয়। ২০১২ সালের ৪ মার্চ রফিকুল ইসলামকে বরখাস্ত করা হয়। ১৫ এপ্রিল অফিসে ডেকে টাকা ফেরত দেয়ার কথা বললে রফিকুল টাকা দিতে অস্বীকার করেন।

কালকিনিতে জনবসতিতে চিতা বাঘ ॥ পিটিয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, কালকিনি (মাদারীপুর), ১২ মে ॥ মাদারীপুরের কালকিনি উপজেলার আলীনগর এলাকায় কারসা অফিসের পাশে গত সোমবার দিবাগত রাতে একটি হিংস্র্র চিতাবাঘ স্থানীয় লোকজন দেখে আক্রমণের জন্য ধাওয়া করে। পরে এলাকার লোকজন মিলে বাঘটিকে বাঁশ দিয়ে পিটিয়ে হত্যা করে। বাঘটি এক নজর দেখার জন্য সকাল থেকে উৎসুক জনতা ভিড় জমায়। এ ব্যাপারে ঘটনাস্থলে থাকা স্কুলছাত্র মোঃ সোহাগ হোসেন জানায় ক্ষুধার্ত বাঘটি মানুষের ওপর আক্রমণ চালানোর চেষ্টা করে। আরও বাঘ এ এলাকায় থাকতে পারে। তাই আমরা ভয় ও আতঙ্কের মধ্যে আছি।

৫ দফা দাবিতে খালিশপুরে পাটকল শ্রমিক সমাবেশ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ পাট খাতে প্রয়োজনীয় অর্থ ছাড়, পাটপণ্যের দেশীয় বাজার সুরক্ষা ও সম্প্রসারণে ম্যান্ডেটরি প্যাকেজিং এ্যাক্ট ২০১০ বাস্তবায়ন, মজুরি কমিশন বোর্ড গঠন ও বাস্তবায়নসহ ৫ দফা দাবিতে মঙ্গলবার দুপুরে খুলনার খালিশপুর ক্রিসেন্ট জুট মিলের গেটে সমাবেশ করেছেন বিভিন্ন রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা। রাষ্ট্রায়ত্ত জুটমিল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের উদ্যোগে এই কর্মসূচী পালন করা হয়।

ক্রিসেন্ট জুট মিল সিবিএ সভাপতি মোঃ দ্বীন ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন রাষ্ট্রায়ত্ত জুট মিল সিবিএ- নন সিবিএ ঐক্য পরিষদের আহ্বায়ক মোঃ সোহরাব হোসেন, সদস্য সচিব সৈয়দ জাকির হোসেন, শ্রমিক নেতা কাওসার আলী মৃধা, খলিলুর রহমান, মোঃ বেলাল মল্লিক, আব্দুল মান্নান, আব্দুস সালাম, হাসান উল্লাহ প্রমুখ। বক্তারা বলেন, রাজপথে আন্দোলনের মাধ্যমে শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

প্রকাশিত : ১৩ মে ২০১৫

১৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: