মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

উভয় বাজারই উর্ধ্বমুখী

প্রকাশিত : ১১ মে ২০১৫, ০১:১২ পি. এম.

অর্থনেতিক রিপোর্টার ॥ দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসের শুরুতেই মূল্য সূচক উর্ধ্বমুখী বিরাজ করছে।

গত কয়েক দিনের ধারাবাহিকতায় সোমবারও উভয় শেয়ারবাজারে উর্ধ্বমুখী প্রবণতার মাধ্যমে লেনদেন শুরু হয়। যা লেনদেনের প্রথম দেড় ঘণ্টা অব্যাহত রয়েছে।

এদিন লেনদেন শুরুর প্রথম ১০ মিনিটেই ডিএসইএক্স সূচক ৬৩ পয়েন্ট বেড়ে যায়। এরপর বেলা ১০টা ৫০ মিনিটে সূচক বাড়ে ৫৭ পয়েন্ট।

বেলা ১১টায় ডিএসইএক্স সূচক কিছুটা নিম্নমুখী হয়। তবে তা আগের দিনের তুলনায় উর্ধ্বমুখী থাকে। এ সময় ডিএসইএক্স সূচক বাড়ে ১৫ পয়েন্ট।

এরপর আবার উর্ধ্বমুখী হয় সূচক। ১১টা ১০ মিনিটে সূচক বেড়ে দাঁড়ায় ৫১ পয়েন্টে, ১১টা ২০ মিনিটে ৫৫ পয়েন্টে, সাড়ে ১১টায় ৪০ পয়েন্টে, ১১টা ৪৫ মিনিটে বেড়ে দাঁড়ায় ২৫ পয়েন্টে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুপুর ১২টায় ডিএসইএক্স সূচক ৩৪ পয়েন্ট বেড়ে চার হাজার ৩১১ পয়েন্টে অবস্থান করছে।

এদিকে, ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৬২১ পয়েন্টে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২৩১ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া ১৮৪ প্রতিষ্ঠানের দাম ও সাধারণ সূচক বেড়েছে। কমেছে ৮৯টি এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

লেনদেনের ভিত্তিতে (টাকায়) ডিএসই’র শীর্ষ দশ কোম্পানির তালিকায় রয়েছে- ইউনাইটেড পাওয়ার, বেক্সিমকো, ইফাদ অটোস, সাপোর্ট, এসপিসিএল, এমজেএল, অগ্নি সিস্টেম, কেপিসিএল, সাইফ পাওয়ার ও আরএকে সিরামিকস।

অপর শেয়ারবাজার সিএসইতেও সিএসইএক্স সূচক ৭১ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৮২ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ২১ কোটি ২৮ লাখ টাকা। লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডগুলোর মধ্যে দাম বেড়েছে ১২৫টি, কমেছে ৬৫টি ও অপরিবর্তিত রয়েছে ১২টি।

প্রকাশিত : ১১ মে ২০১৫, ০১:১২ পি. এম.

১১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: