রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কারারুদ্ধ নেতাদের জীবন নিয়ে বিএনপি শঙ্কিত

প্রকাশিত : ৬ মে ২০১৫
  • সংবাদ সম্মেলনে রিপন

স্টাফ রিপোর্টার ॥ কারারুদ্ধ নেতাদের জীবন নিয়ে বিএনপি শঙ্কিত বলে অভিমত ব্যক্ত করেছেন দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। মঙ্গলবার সন্ধ্যায় নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিমত ব্যক্ত করেন। তিনি কারাবন্দী বিএনপি নেতাদের প্রতি মানবিক আচরণ করতে সরকারের প্রতি আহ্বান জানান।

রিপন বলেন, বিএনপি নেতারা যখন গ্রেফতার হন তখন তারা সুস্থ ছিলেন। কিন্তু এখন কেউ কেউ কারাগার থেকে লাশ হয়ে ফিরছেন। কেউ হুইলচেয়ারে করে হাসপাতালে চিকিৎসা নিতে আসছেন, আর অন্যরা রোগযন্ত্রণায় কারাভ্যন্তরে কাতরাচ্ছেন।

রিপন বলেন, সরকারের প্রতিহিংসার শিকার হয়ে আমাদের দলের অনেক নেতাকর্মী জেলখানায় রয়েছেন। নাগরিক হিসেবে জেলখানায় যে সুযোগ-সুবিধা পাওয়ার দরকার তারা তা পাচ্ছেন না। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাঁকে হুইলচেয়ারে করে চিকিৎসা নিতে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আনা হয়। কিন্তু তাঁকে হাসপাতালে ভর্তি করে সুচিকিৎসার ব্যবস্থা না করে পুনরায় কারাগারে প্রেরণ করায় আমরা শঙ্কিত হয়ে পড়েছি। কেন না তিনি হৃদরোগ, ডায়াবেটিস ও করোনারি আর্টারিতে ব্লকসহ নানা জটিল রোগে অসুস্থ অবস্থায় পাঁচ মাসেরও বেশি সময় কারাগারে আটক আছেন। মির্জা ফখরুলসহ কারাবন্দী বিএনপি নেতাদের প্রতি অমানবিক আচরণ করা হচ্ছে। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বলেছেন, পিন্টুকে হত্যা করা হয়েছে। আমিও বলছি সুচিকিৎসা না দেয়ায় তার মৃত্যু হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, যুবদলের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম আজাদ প্রমুখ।

ক্ষমতায় গেলে পিন্টু হত্যার বিচার হবেÑহান্নান শাহ ॥ বিএনপি ক্ষমতায় গেলে নাসির উদ্দিন পিন্টু হত্যার বিচার হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব) আসম হান্নান শাহ। মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে সিটি নির্বাচনে নারীকর্মীদের ওপর হামলার প্রতিবাদে মহিলা দল আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হান্নান শাহ বলেন, আমরা বিশ্বস্ত সূত্রে জানতে পেরেছি পিন্টু অসুস্থ হওয়ার পর জেলারকে অনুরোধ করেছিলেন হাসপাতালে নিয়ে যেতে। কিন্তু জেলার তাকে হাসপাতালে নিয়ে তো যানইনি বরং তাকে অনেক কথা শুনিয়েছেন। যার ফলে তিনি হার্ট এ্যাটাক করেন। তিনি বলেন, যারা বিচারবহির্ভূত হত্যা, গুম ও খুনের শিকার হয়েছেন তাদের পরিবার সরকারের ওপর ক্ষুব্ধ। তিনি বলেন, সাংবাদিক এবিএম মূসা এ সরকারকে বলে গিয়েছিলেন ‘তুই চোর।’ সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট চুরি করে প্রমাণ করল এ সরকার আসলেই চোর।

হান্নান শাহ বলেন, সিটি নির্বাচন প্রত্যাহার করে আমরা সরকারের খেলা বন্ধ করে দিয়েছি। সরকার চেয়েছিল নির্বাচনের দিন দুপুর ২টার সময় সেনাবাহিনীকে নামিয়ে জনগণকে দেখাতে এই দেখ সেনাবাহিনীকে নামিয়েছি, নির্বাচন সুষ্ঠু হয়েছে। কিন্তু সরকারের এই পরিকল্পনা আমরা বাস্তবায়িত হতে দেইনি। তবে সিটি নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী কি বললেন তাতে বিএনপির কিছু যায়-আসে না। কারণ প্রধানমন্ত্রীর কাছ থেকে ভাল কিছু আশা করা যায় না।

মহিলা দলের সভাপতি নূরে আরা সাফার সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, সাবেক সাংসদ রাশেদা বেগম হীরা, বিলকিস ইসলাম প্রমুখ।

প্রকাশিত : ৬ মে ২০১৫

০৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: