মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

৯ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

প্রকাশিত : ৪ মে ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রান্তিক (জানুয়ারি-মার্চ ১৫) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানি। ৩০ এপ্রিল কোম্পানির বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এসআইবিএল ॥ প্রথম প্রান্তিকে সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের (এসআইবিএল) কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩ কোটি ৭৬ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৪ টাকা, যা আগের বছর একই সময়ে ৩ কোটি ৬৫ লাখ ৮০ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.৫২ টাকা।

ইসলামিক ফাইন্যান্স ॥ প্রথম প্রান্তিকের প্রতিবেদন অনুযায়ী ইসলামিক ফাইন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৫২ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৫ টাকা, যা আগের বছর একই সময়ে ২ কোটি ৭৭ লাখ ৪১ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.২৪ টাকা।

ট্রাস্ট ব্যাংক লিমিটেড ॥ প্রথম প্রান্তিকের প্রতিবেদন অনুযায়ী ট্রাস্ট ব্যাংকের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৪৯ কোটি ৭৭ লাখ ৬ হাজার ৫৪৩ টাকা (সঙ্কুচিত) ও শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে (সঙ্কুচিত) ১.০৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে মুনাফা ছিল ২০ কোটি ৩৭ লাখ ১২ হাজার ৮৯২ টাকা ও শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.৪৩ টাকা। সে হিসাবে প্রথম প্রান্তিকে এ কোম্পানির মুনাফা ও ইপিএস বেড়েছে যথাক্রমে ২৯ কোটি ৩৯ লাখ ৯৩ হাজার ৬৫১ টাকা ও ০.৬৩ টাকা।

এমারেল্ড অয়েল ॥ তৃতীয় প্রান্তিকে এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩ কোটি ৫৫ লাখ ২৭ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭২ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৩ কোটি ৩২ লাখ ৩৪ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.৮৫ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ২২ লাখ ৯৩ হাজার টাকা আর ইপিএস কমেছে ০.১৩ টাকা। গত ৯ মাসে কোম্পানিটি করপরবর্তী মুনাফা হয়েছে ১০ কোটি ৬৭ লাখ টাকা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৬ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৬ কোটি ৭৯ লাখ ১০ হাজার টাকা এবং ইপিএস ছিল ২.১৯ টাকা।

বারাকা পাওয়ার ॥ তৃতীয় প্রান্তিকের প্রতিবেদন অনুযায়ী বারাকা পাওয়ার লিমিটেডের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৪৬ কোটি ১৭ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২৫ টাকা, যা আগের বছর একই সময়ে ১৬ কোটি ৬৭ লাখ টাকা এবং ইপিএস ছিল ১.১২ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ২৯ কোটি ৫০ লাখ ২০ হাজার টাকা আর ইপিএস বেড়েছে ১.১৩ টাকা।

লাফার্জ সুরমা সিমেন্ট ॥ প্রথম প্রান্তিকে লাফার্জ সুরমা সিমেন্টের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৫৮ কোটি ৩৯ লাখ টাকা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫০ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৬২ কোটি ৭৯ লাখ টাকা এবং ইপিএস ছিল ০.৫৪ টাকা। সে হিসেবে কোম্পানির আয় কমেছে ৪ কোটি ৪ লাখ টাকা আর ইপিএস কমেছে ০.০৪ টাকা।

প্যারামাউন্ট টেক্সটাইল ॥ তৃতীয় প্রান্তিকে বস্ত্র খাতের কোম্পানি প্যারামাউন্ট টেক্সটাইলের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৪ কোটি ৭৯ লাখ ৩ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৬ কোটি ৮৯ লাখ ৬৫ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.৬৩ টাকা। সে হিসেবে কোম্পানির আয় কমেছে ২ কোটি ১০ লাখ ৬২ হাজার টাকা আর ইপিএস কমেছে ০.১৯ টাকা। গত ৯ মাসে কোম্পানিটি করপরবর্তী মুনাফা করেছে ১৪ কোটি ৯২ লাখ ২৮ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৬ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ১৭ কোটি ১৯ লাখ ৩৪ হাজার টাকা এবং ইপিএস ছিল ১.৫৭ টাকা।

ফার্মা এইডস ॥ তৃতীয় প্রান্তিকে ওষুধ-রসায়ন খাতের কোম্পানি ফার্মা এইডসের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৫০ লাখ ২২ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৩ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৪১ লাখ ৯১ হাজার টাকা এবং ইপিএস ছিল ১.৩৪ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ৮ লাখ ৩১ হাজার টাকা আর ইপিএস বেড়েছে ০.১৯ টাকা।

গত ৯ মাসে কোম্পানিটির করপরবর্তী মুনাফা হয়েছে ২ কোটি ১৭ লাখ ৩৭ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৬২ টাকা।

দেশবন্ধু পলিমার ॥ তৃতীয় প্রান্তিকে দেশবন্ধু পলিমারের কর পরিশোধের পর লোকসান হয়েছে ২ কোটি ৮৫ লাখ টাকা এবং শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.৫১ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ১ কোটি ৯৭ লাখ টাকা এবং ইপিএস ছিল ০.৩৫ টাকা।

গত ৯ মাসে (জুলাই’১৪-মার্চ’১৫) কোম্পানিটি করপরবর্তী মুনাফা করেছে ৫৫ লাখ ৮৪ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১০ টাকা, যা আগের বছর একই সময়ে মুনাফা ছিল ৩ কোটি ১১ লাখ ৫১ হাজার টাকা এবং ইপিএস ছিল ৫৬ টাকা।

প্রকাশিত : ৪ মে ২০১৫

০৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: