কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আধিপত্য বিস্তার ॥ রুয়েটে ছাত্রলীগ দুই গ্রুপের সংঘর্ষ

প্রকাশিত : ৩ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ হলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে দুইজন আহত হয়েছেন। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে রুয়েটের শহীদ আব্দুল হামীদ হলে এ ঘটনা ঘটে।

আহতরা হলো, রুয়েটের নগর আঞ্চলিক পরিকল্পনা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফজলে রাব্বী এবং গ্লাস এ্যান্ড সিরামিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শাকিল আহমেদ। তারা দুজনই সভাপতি রাইসুল ইসলাম গ্রুপের কর্মী। তাদের মধ্যে রাব্বিকে রামেকে ভর্তি করা হয়েছে।

শিক্ষার্থীরা জানায়, কয়েক দিন ধরেই রুয়েটের শহীদ আব্দুল হামীদ হলে কর্মী উঠানো নিয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান হিমেল গ্রুপের সঙ্গে সভাপতি গ্রুপের কর্মীদের মধ্যে দ্বন্দ্ব চলছিল। ওই হলটি রুয়েট ছাত্রলীগের সভাপতির নিয়ন্ত্রণে থাকায় তার কর্মীরা সাধারণ সম্পাদক গ্রুপের কয়েকজন কর্মী এবং সাধারণ শিক্ষার্থীদের থেকে মোটা অংকের চাঁদাবাজি করে।

এ ঘটনার জের ধরে শুক্রবার রাতে সাধারণ সম্পাদক গ্রুপের নেতা ও রুয়েট ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিফাইন ও আবিরের নেতৃত্বে বেশ কয়েকজন নেতাকর্মী হামীদ হলে ছুরি, রড ও লাঠি নিয়ে হামলা চালায়।

সিটি নির্বাচন নিয়ে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা ব্যর্থ ॥ নৌমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২ মে ॥ সিটি নির্বাচনে বিএনপির অভিযোগের কথা উল্লেখ করে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, ‘জনগণের ওপর আস্থা না রেখে সন্ত্রাসীদের ওপর আস্থা রেখে যারা নির্বাচন ও রাজনীতি করতে চায় তাদের বিজয় লাভ করা সম্ভব নয়।’ শনিবার সকালে মাদারীপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় শেষে নৌমন্ত্রী এ কথা বলেন।

নৌমন্ত্রী আরও বলেন, ‘জনগণ সন্ত্রাস, জঙ্গীবাদ ও নাশকতাকে কখনই আশ্রয় দেয়নি ও পছন্দ করেনি। জনগণ যখন কোন মতের পক্ষে থাকে তার বিজয় হবেই। নির্বাচনে যারা হেরে যায় তারা নানা প্রশ্ন তুলে, এটা নতুন কিছু নয়।’

সিটি নির্বাচন সুষ্ঠু ও সুন্দর হয়েছে দাবি করে নৌপরিবহনমন্ত্রী আরও বলেন, ‘নির্বাচনে যদি কারচুপি হতো তাহলে বিএনপি এত ভোট কি করে পেল? মোট ৪৪ ভাগ ভোট জনগণ দিয়েছে, তার বিরাট একটি অংশ বিএনপি পেয়েছে। এই নির্বাচন নিয়ে বিএনপি পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করেছিল, কিন্তু তারা সেটা পারেনি।’ এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার উত্তম কুমার পাল, মাদারীপুর প্রেসক্লাবের আহ্বায়ক বজলুর রহমান মন্টু খানসহ স্থানীয় সাংবাদিকরা।

সিলেট ও পঞ্চগড়ে জাল নোটসহ আটক চার

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ শুক্রবার বিকেলে সিলেটের গোয়াইনঘাটের জাফলং বাজার থেকে ১৬ হাজার টাকার জাল নোটসহ দুই মহিলা ও এক পুরুষকে আটক করা হয়। আটককৃতরা হচ্ছেন বিয়ানীবাজার উপজেলার ভাঙাঘুটি গ্রামের তবির আলীর ছেলে সুহেল আহমদ, নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার ধরপাড়া গ্রামের মৃত ছিদ্দিক মিয়ার ছেলে রোজিনা বেগম এবং বরাইতলা গ্রামের দুলাল মিয়ার মেয়ে সুমা আক্তার। আটককৃতদের কাছ থেকে ১৬টি এক হাজার টাকার জাল নোট জব্দ করে।

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় থেকে জানান, শহরের আবাসিক হোটেল থেকে জালনোটসহ দুই জালনোট ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে এক লাখ দুই হাজার টাকার জালনোট উদ্ধার করে পুলিশ। পুলিশ জানায়, শনিবার দুপুরে আবাসিক হোটেলের তৃতীয় তলার কক্ষ তল্লাশি চালিয়ে এক হাজার টাকার এক শ’ দুটি জালনোট উদ্ধার করে। জালনোট রাখার দায়ে সোহেল ও সিহাবকে আটক করে।

প্রকাশিত : ৩ মে ২০১৫

০৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: