কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

জেড ক্যাটাগরিতেই থাকল তিন কোম্পানি

প্রকাশিত : ১ মে ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ এক বছরের বেশি শেয়ার হাতে রেখে কোন মুনাফাই পেল না তালিকাভুক্ত তিনটি কোম্পানির বিনিয়োগকারীরা। কারণ ২০১৪ সালের অর্থবছরের জন্যও পরিচালনা পর্ষদ এবারও প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফিন্যান্স, শাইনপুকুর সিরামিকস ও বেক্সিমকো সিনথেটিকস এবারও কোন লভ্যাংশ দেবে না বিনিয়োগকারীদের। এতে কোম্পানিগুলো আগের মতো ‘জেড’ ক্যাটাগরিতেই থেকে গেল।

গত ২৭ এপ্রিল সোমবার কোম্পানিগুলোর অনুষ্ঠিত পর্ষদ সভায় লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

প্রিমিয়ার লিজিং ॥ প্রিমিয়ার লিজিং এ্যান্ড ফিন্যান্স লিমিটেড সমাপ্ত বছরে শেয়ারপ্রতি আয় বা ইপিএস করেছে ৭ পয়সা। আর নেট এ্যাসেট ভ্যালু হয়েছে ১১ টাকা ৩৫ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে ১১ জুন। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ মে।

শাইনপুকুর সিরামিকস ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত সিরামিকস খাতের কোম্পানি শাইনপুকুর সিরামিকস শেয়ারহোল্ডারদের কোন লভ্যাংশ দিচ্ছে না। বছর শেষে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ২ পয়সা। আর নেট এ্যাসেট ভ্যালু হয়েছে ২৯ টাকা ২ পয়সা।

আগামী ১৩ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ মে।

বেক্সিমকো সিনথেটিক্স ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত বেক্সিমকো সিনথেটিকস এবার কোন লভ্যাংশ ঘোষণা করেনি। কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ৩১ পয়সা। আর নেট এ্যাসেট ভ্যালু হয়েছে ২৪ টাকা ৭২ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে আগামী ১৩ জুন। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ মে।

উল্লেখ্য, এই কোম্পানিগুলো ২০১৩ সালেও বিনিয়োগকারীদের কোন লভ্যাংশ দেয়নি।

প্রকাশিত : ১ মে ২০১৫

০১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: