আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

উৎসবমুখর পরিবেশে তিন সিটির ভোট

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫, ১০:৩৫ এ. এম.

নির্বাচনী ডেস্ক ॥ উৎসবমুখর পরিবেশ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ চলছে। কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিততি ছিল লক্ষ্য করা গেছে। এসব কেন্দ্র ঘুরে জনকণ্ঠের সংবাদকর্মীরা এসব তথ্য জানান।

মঙ্গলবার সকাল ৮টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ডের উদয়ন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দেখা গেছে, পুরুষ ও মহিলা ভোটাররা ভোট দেওয়ার জন্য সারিবদ্ধ লাইনে দাঁড়িয়েছেন।

ভোটার সোহেল রানা মিঠু জনকণ্ঠকে বলেন, ‘বড় ভাই কমিশনার পদে নির্বাচন করছেন। সকালেই এসে ভোট দিচ্ছি। এরপর ভাইয়ের পক্ষে ভোট ব্যবস্থাপনার কাজ করতে হবে।’

ওই ওয়ার্ডের ইউনিভার্সিটি ল্যাবরেটরী স্কুল কেন্দ্রে দেখা গেছে, এই কেন্দ্রে পুরুষ ও মহিলা ভোটার রয়েছে। উভয় ভোটারের উপস্থিতি ছিল বেশ।

৪২ নম্বর ওয়ার্ডের সরকারি ঢাকা মুসলিম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মহিলা ভোটারের সংখ্যা ১ হাজার ৩১৬ জন। সামসুন্নাহার (৬০) নামের একজন ভোটার বলেন, ‘সকালে ভোট দিতে এসে ভাল লাগছে। বাসার সব কাজ ভোট দিয়ে করব। তাই আগে ভোট দিতে এসেছি।’

নির্বাচন কমিশনের তথ্য মতে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ভোটার সংখ্যা ১৮ লাখ ৭০ হাজার ৭৫৩ জন, যার মধ্যে পুরুষ ভোটর ১০ লাখ ৯ হাজার ২৮৬ জন এবং মহিলা ভোটার ৮ লাখ ৬১ হাজার ৪৬৭ জন। দক্ষিণ সিটি করপোরেশনে সাধারণ ওয়ার্ড সংখ্যা ৫৭টি এবং সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ১৯টি। এই আসনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৮৮৯টি এবং মোট ভোটকক্ষের সংখ্যা ৪ হাজার ৭৪৬টি।

উত্তর সিটি করপোরেশনে ভোটার সংখ্যা ২৩ লাখ ৪৫ হাজার ৩৭৪ জন, যার মধ্যে পুরুষ ভোটর ১২ লাখ ২৪ হাজার ৭০১ জন ও মহিলা ভোটার ১১ লাখ ২০ হাজার ৬৭৩ জন। উত্তর সিটি করপোরেশনে সাধারণ ওয়ার্ড সংখ্যা ৩৬টি এবং সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ১২টি। এই আসনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১ হাজার ৯৩টি এবং মোট ভোটকক্ষের সংখ্যা ৫ হাজার ৮৯২টি।

চট্টগ্রাম সিটি করপোরেশনে ভোটার সংখ্যা ১৮ লাখ ১৩ হাজার ৪৪৯ জন, যার মধ্যে পুরুষ ভোটর ৯ লাখ ৩৭ হাজার ৫৩ জন এবং মহিলা ভোটার ৮ লাখ ৭৬ হাজার ৩৯৬ জন। চট্টগ্রাম সিটি করপোরেশনে সাধারণ ওয়ার্ড সংখ্যা ৪১টি এবং সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ১৪টি। এই আসনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৭১৯টি এবং মোট ভোটকক্ষের সংখ্যা ৪ হাজার ৯০৬টি।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীর সংখ্যা ১৬ জন, সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থীর সংখ্যা ৮৯ জন এবং সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থীর সংখ্যা ২৮১ জন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীর সংখ্যা ২০ জন, সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থীর সংখ্যা ৯৭ জন এবং সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থীর সংখ্যা ৩৯০ জন।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীর সংখ্যা ১২ জন, সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থীর সংখ্যা ৬২ জন এবং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে প্রার্থীর সংখ্যা ২১৩ জন।

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৫, ১০:৩৫ এ. এম.

২৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: