কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

খালেদার নিরাপত্তা নিয়ে উদ্বেগ ॥ সরকারের সহায়তা চায় বিএনপি

প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে বিএনপি উদ্বিগ্ন বলে জানিয়েছেন দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচারে অংশ নেয়ায় দফায় দফায় সরকার সমর্থিত সন্ত্রাসীদের হামলার কারণে খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে বিএনপি উদ্বিগ্ন। তাই খালেদা জিয়ার নিরাপত্তায় সরকারের সহযোগিতা কামনা করছি।

রিপন বলেন, পরপর তিন দিন হামলার শিকার হয়েছেন খালেদা জিয়া। তার গাড়ি বহরে সরকারী দল সমর্থিতরা প্রকাশ্যে দিনদুপুরে হামলা চালিয়েছে, যা এদেশের মানুষ দেখেছে। তাই খালেদা জিয়ার ওপর সন্ত্রাসীদের হামলার দায়ভার সরকারকেই নিতে হবে। নির্বাচন কমিশনের সমালোচনা করে তিনি বলেন, নির্বাচন কমিশন এক চোখা নীতি অবলম্বন করে চলেছে। তাই খালেদা জিয়া ও সিটি নির্বাচনে ২০ দলীয় জোট সমর্থিত মেয়র ও কাউন্সিলরদের ওপর হামলার বিষয়ে কার্যকর ব্যবস্থা না নিয়ে খালেদা জিয়া ও মির্জা আব্বাসকে চিঠি ইস্যু করে সতর্ক করছে। তিনি বলেন, শত বাধা উপেক্ষা করে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি সিটি নির্বাচনে থাকবে। হামলা মামলা করেও কোন লাভ হবে না। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে এবং নির্বিঘেœ ভোটাররা ভোট কেন্দ্রে যেতে পারলে আমাদের প্রার্থীদের বিজয় নিশ্চিত।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরী, বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, শামীমুর রহমান শামীম, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, তকদির হোসেন জসিম প্রমুখ।

বিএনপিকে নির্বাচন থেকে সরানোর পাঁয়তারা করছে সরকারÑ হান্নান শাহ ॥ সরকার সিটি নির্বাচনে ভরাডুবির আশঙ্কায় বিএনপিকে নির্বাচন থেকে সরানোর পাঁয়তারা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব) আ স ম হান্নান শাহ। বৃহস্পতিবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি দলীয় মেয়র প্রার্থী মির্জা আব্বাসের শাহজাহানপুরের বাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

হান্নান শাহ বলেন, আমরা আমাদের প্রার্থীর বিজয়ের ব্যাপারে শতভাগ নিশ্চিত। কিন্তু সরকার তার গোয়েন্দা সংস্থা ও নির্বাচনী মাঠ জরিপে বুঝতে পেরেছে তাদের সমর্থিত প্রার্থীদের ভরাডুবি হবে। তাই বিএনপিকে সিটি নির্বাচন থেকে সরানোর পাঁয়তারা করছে।

প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৫

২৪/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: