আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুক্তিযুদ্ধবিরোধী শক্তিকে ভোট না দেয়ার আহ্বান

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫
  • আনিসুল হকের পক্ষে সহস্র নাগরিক কমিটির সমাবেশ

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন তিন সিটি কর্পোরেশন নির্বাচনে উগ্র সাম্প্রদায়িক, মৌলবাদী গোষ্ঠী ও পেট্রোলবোমা দিয়ে মানুষ হত্যাকারীদের প্রতিনিধিত্বকারী প্রার্থীদের ভোট না দিতে ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছে ‘সহস্র নাগরিক কমিটি’। কমিটির নেতৃবৃন্দ বলেছেন, এ নির্বাচন হলো মুক্তিযুদ্ধের পক্ষ আর বিপক্ষ শক্তির লড়াই। দেশের স্বার্থে এ লড়াইয়ে স্বাধীনতার পক্ষের শক্তিকে বিজয়ী করার বিকল্প নেই। প্রতিপক্ষ শক্তি বিজয়ী হলে মৌলবাদী গোষ্ঠীর আস্ফালন বাড়বে।

বুধবার রাজধানীর চিড়িয়াখানা রোডের ৮নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে ঢাকা উত্তরের মেয়র প্রার্থী আনিসুল হকের পক্ষে আয়োজিত এক সুধী সমাবেশে বক্তারা এসব কথা বলেন। সহস্র নাগরিক কমিটি এই সমাবেশের আয়োজন করে। কমিটির পক্ষ থেকে আগামী ২৪ এপ্রিল বিকেল পাঁচটায় সন্ত্রাস নৈরাজ্য ও নাশকতার বিরুদ্ধে অবস্থান তুলে ধরে কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকার দুই মেয়র প্রার্থীসহ শত বরেণ্য ব্যক্তি উপস্থিত হয়ে একশ’ পায়রা উড়িয়ে শান্তি ও সমৃদ্ধির ঢাকা গড়ে তোলার শপথ নেবেন।

সমাবেশে সহস্র নাগরিক কমিটির আহ্বায়ক সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক সভাপতির বক্তব্যে বলেন, আমাদের আর পেছনের দিকে তাকানোর সুযোগ নেই। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে বিজয়ী করতে হবে। নিজেদের স্বার্থের কথা বিবেচনা করে সবার এমন অঙ্গীকার প্রয়োজন। কেন্দ্রীয় খেলাঘরের সভাপতিম-লীর চেয়ারম্যান আধ্যাপিকা পান্না কায়সার বলেন, ভোট দেয়ার ক্ষেত্রে আমাদের সবাইকে সন্ত্রাসী ও জঙ্গীদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। কোন অবস্থাতেই যেন সন্ত্রাসীদের হাতে আমরা ক্ষমতা তুলে না দেই। কারণ স্বাধীনতার বিপক্ষ শক্তি ওঁৎপেতে আছে। তারা ভোট নষ্ট করতে সরকারবিরোধী অপপ্রচার করে যাচ্ছে।

খালেদার ষড়যন্ত্র প্রতিহত করা হবে ॥ মায়া

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার সকল ষড়যন্ত্রের কৌশল আমাদের কাছে পরাজিত হয়েছে। ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে উনি এখন সিটি নির্বাচন বানচাল করতে নতুন নাটক করছেন। তাঁর এ ষড়যন্ত্র জনগণকে সঙ্গে নিয়ে প্রতিহত করা হবে। নির্বাচন বানচালের কোন ষড়যন্ত্রই সফল হবে না।

বুধবার বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। মহান মে দিবস পালনের কর্মসূচী নির্ধারণ করতেই এই বর্ধিত সভার আয়োজন করা হয়। সভায় ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে দল সমর্থিত মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের বিজয়ী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য নগর নেতাদের প্রতি আহ্বান জানানো হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে।

বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কৃষি বিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক বলেন, বিএনপির অতীত কর্মকা-ে ক্ষুব্ধ হয়ে জনগণ কিছু ঘটালে তার দায়ভার আমাদের নয়। এর দায় খালেদা জিয়াকেই নিতে হবে। এসব ঘটনা এড়াতে তাঁকে আরও সতর্কভাবে চলাফেরা করতে হবে। তিনি বলেন, হামলার নামে খালেদা জিয়ারা নাটক করছেন। কাওরান বাজারের ঘটনা আমাদের দলের কেউ করেনি।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুকুল চৌধুরী, যুগ্ম-সম্পাদক হাজী মোহাম্মদ সেলিম এমপি, শাহে আলম মুরাদ, আবদুল হক সবুজ প্রমুখ।

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫

২৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: