কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৫
  • রাজবাড়ীতে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ১৭ এপ্রিল ॥ সদর উপজেলার দাদশী ইউনিয়নের মাধব লক্ষ্মীকোল গ্রামে বৃহস্পতিবার গভীররাতে চোর সন্দেহে সালাম সরদার (৩৫) নামের এক যুবককে পিটিয়ে ও নির্মম নির্যাতন করে হত্যা করেছে এলাকাবাসী। সে একই উপজেলার মিজানপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের লক্ষ্মীকোল এলাকার আফসার সরদারের ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, রাত ৩টার দিকে ওই যুবক স্থানীয় মলা শেখের বাড়িতে ঢুকলে পরিবারের সদস্যদের চিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে সালামকে ধরে বৈদ্যুতিক খুঁটির সঙ্গে বেঁধে বেদম পিটুনি দেয়। সকালে তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ শুক্রবার সকালে লাশ উদ্ধার করে।

বরিশালে প্রবাসীর পরিবারকে অজ্ঞান করে মালামাল লুট

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের লক্ষ্মণকাঠী গ্রামে এক প্রবাসীর পরিবারের চারজনকে বৃহস্পতিবার রাতে খাবারের সঙ্গে চেতনানাশক দ্রব্য মিশিয়ে অজ্ঞান করে মালামাল লুট করেছে দুর্বৃত্তরা। মুমূর্ষু অবস্থায় চারজনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, ওই গ্রামের দুবাই প্রবাসী রুবেল হাওলাদার সম্প্রতি ছুটিতে বাড়িতে আসেন। বৃহস্পতিবার রাতের খাবার খেয়ে তারা পরিবারের সবাই অচেতন হয়ে পড়েন। এ সুযোগে দুর্বৃত্তরা নগদ অর্থ, স্বর্ণালঙ্কার, মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়।

লালমনিরহাটে বখাটের হাতে শিক্ষক প্রহৃত

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৭ এপ্রিল ॥ জেলার হাতিবান্ধা উপজেলার সিন্দুর্না লোকমান হোসেন উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা বৃহস্পতিবার স্কুল শেষে বাড়ি ফেরার পথে কয়েক যুবক তাদের উত্ত্যক্ত করে। এই সময় স্কুলের শিক্ষক জাহেদুল ইসলাম বখাটেদের বাধা দেয়। এই অপরাধে বখাটেরা সংঘবদ্ধ হয়ে বৃহস্পতিবার রাতে শিক্ষক জাহেদুলকে বেধড়ক মারপিট করেছে। জানা যায়, সিন্দুর্না গ্রামের আতোয়ার রহমান তুহিন, আনোয়ার রহমান ও পিপুলসহ বেশ কয়েক বখাটে বৃহস্পতিবার বিদ্যালয়ের ছাত্রীদের উত্ত্যক্ত করে।

খাগড়াছড়িতে ২২ গুণীজনকে সংবর্ধনা

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে জেলার বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ২২ গুণীজনকে সংবর্ধনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা শহরের খাগড়াছড়ি সরকারী হাই স্কুল মাঠে জেলা পরিষদ আয়োজিত বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় বৈসাবি মেলামঞ্চে জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে এ সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। অনুষ্ঠানে খাগড়াছড়ি সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল স ম মাহবুবুল আলম, জেলা প্রশাসক মোহাম্মদ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার শেখ মোঃ মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

কলাপাড়ায় ডাক্তারের অপসারণ দাবিতে আল্টিমেটাম

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৭ এপ্রিল ॥ কলাপাড়া হাসপাতালের চিকিৎসক ডাঃ জুনাইদ হোসেন লেলিনের অপসারণ ও শাস্তির দাবি জানালেন হাসপাতালে কর্মরত অপর সাত চিকিৎসক। এমনকি লেলিনকে অপসারণ না করলে কর্মবিরতি পালনের আল্টিমেটাম দেয়া হয়েছে। বৃহস্পতিবার পটুয়াখালী সিভিল সার্জনের কাছে এমন লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

বরিশালে আহত যুবলীগ নেতাকে হাসপাতাল ত্যাগের হুমকি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ছাত্রদল নেতার হামলায় গুরুতর আহত হয়ে হাসপাতালে শয্যাশায়ী যুবলীগ নেতাকে হাসপাতাল ত্যাগের জন্য হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হুমকির ঘটনায় শুক্রবার থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এগারসিন্ধু এক্সপ্রেস লাইনচ্যুত

নিজস্ব সংবাদদাতা, ভৈরব থেকে জানান, শুক্রবার সকালে ঢাকা থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জগামী আন্তঃনগর এগারসিন্ধুর প্রভাতী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের দুটি চাকা লাইনচ্যুত হয়। ফলে ভৈরব-কিশোরগঞ্জ-ময়মনসিংহ ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। দুই ঘণ্টা পর বিকল্প ব্যবস্থায় ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। ভৈরব রেলস্টেশন মাস্টার খলিলুর রহমান জানান, ঢাকা থেকে ছেড়ে আসা এগারসিন্দুর প্রভাতী এক্সপ্রেস ট্রেনটি নির্ধারিত সময়ে ভৈরব স্টেশনে পৌঁছে। ভৈরব হতে ট্রেনটি কিশোরগঞ্জের উদ্দেশে যাত্রা শুরু করলে ১০.২০ মিনিটে স্ট্রেশনের অদূরে ক্রসিং অতিক্রম করার সময় ইঞ্জিনের দুটি চাকা লাইনচ্যুত হয়।

বগুড়ায় বিধ্বস্ত শিক্ষা

প্রতিষ্ঠান এখনও

মেরামত হয়নি

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় ঝড়ে বিধ্বস্ত স্কুলগুলো এখনও মেরামত করা হয়নি। বিপর্যয় ঘটেছে পাঠদান কার্যক্রমে। হতাশ হয়ে পড়েছে শিক্ষার্থী ও অভিভাবকগণ। প্রশাসন বলেছে, খুব দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পাঠদান উপযোগী করা হবে। গেল ৪ এপ্রিল বগুড়ায় এ যাবতকালের সবচেয়ে ভয়াবহ ঝড়ে ১২ উপজেলার ২শ’ ৭৫টি স্কুল ও কলেজের ক্ষতি হয়েছে। এরমধ্যে ১শ’ ২৮টি মাধ্যমিক বিদ্যালয় (হাই স্কুল), ১শ’ ৩৮টি প্রাথমিক বিদ্যালয় ও ৯টি মহাবিদ্যালয় (কলেজ) রয়েছে। এগুলোর মধ্যে ২৮টি শিক্ষাপ্রতিষ্ঠান সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে।

ফকিরহাটে সুশাসন প্রতিষ্ঠায় সভা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ফকিরহাটে স্থানীয় সরকারের সকল উন্নয়নে জনঅংশীদারিত্বের মাধ্যমে উন্নয়ন কর্মপরিকল্পনা প্রণয়ন ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে জবাবদিতামূলক উন্মুক্ত ওয়ার্ড সভা শুক্রবার বেতাগার ধনপোতা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। ইউপি সদস্য আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন স্বপন দাশ। বক্তব্য দেনÑ আনিসুর রহমান, অসিত মুখার্জী মন্টু, ইকরাম হোসেন বকুল, ছাপারা বেগম, ইউনুস আলী শেখ, মলিকা রানী দাশ, নাজমুল হুদা প্রমুখ।

পিস্তল ও গুলিসহ

দিনাজপুরে

আটক ২

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ বিজিবি সদস্যরা শুক্রবার ভোরে দিনাজপুরে অভিযান চালিয়ে একটি দেশী পিস্তল ও পাঁচ রাউন্ড গুলিসহ দু’জনকে গ্রেফতার করেছে। এ সময় আটক দু’জনের কাছ থেকে ৪৪ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়।

২ বিজিবির ডুংডুংগি বিওপির কমান্ডারের নেতৃত্বে একটি টহল দল শুক্রবার ভোরে বিরল উপজেলার সীমান্ত পিলার ৩২৫/৪ এস থেকে দেড় কিলোমিটার বাংলাদেশী ভূখ-ের বিল্লা গ্রামে অভিযান চালায়। এ সময় তারা হাসান আলী (৩৫) ও বিল্লা গ্রামের অহিদুর রহমান বাবুলকে (৪০) গ্রেফতার করে। এ ব্যাপারে অস্ত্র ও মাদক নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা করে দুই আসামিকে বিরল থানায় সোপর্দ করা হয়।

মাঠ দিবস

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ শরণখোলায় সূর্যমুখী ফলন কর্তন উপলক্ষে কৃষক মাঠ দিবস পালিত হয়েছে। শুক্রবার উপজেলার মধ্য খোন্তাকাটা এলাকায় এনজিও ব্র্যাকের খাদ্য ও কৃষি নিরাপত্তা কর্মসূচীর আওতায় সূর্যমুখীর ফলন কর্তন উপলক্ষে এ মাঠ দিবসের আয়োজন করা হয়। কৃষক হাসিনা বেগম, রাহিলা বেগম, নূরুল ইসলাম মুন্সী, আলমগীর মুন্সী ও কাসেম মুন্সীসহ পাঁচ কৃষকের ব্র্যাকের অর্থায়নে চাষকৃত সূর্যমুখী ফলন কর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা সৌমিত্র সরকার।

দেয়ালিকা প্রকাশ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে আলোকবর্তিকা-২ নামে দেয়ালিকা প্রকাশ হয়েছে। সকালে শহরের পিপিআইএম রেসিডেন্সিয়াল মডেল কলেজের আনুষ্ঠানিক উন্মোচন করেন অধ্যক্ষ মেজর মোঃ রেজাউল করিম ও প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল। এতে অংশ নেন প্রতিষ্ঠানটির কো-অর্ডিনেটর ফারহানা মির্জা, প্রভাষক রহমতউল্লাহ জুয়েল, সুস্মিতা সান্যাল, মোঃ বাহাউদ্দিন, শিপুল ম-ল, মোঃ আজিম, মোঃ সাইফুর রহমান, তানজীল হাসান, ফাতেমা শারমিন, খালেদ হাসান, মোঃ ওয়াজিদুজ্জামান ও আহাদউদ্দিন ফরাজি। এতে শিক্ষার্থীদের ৩৫টি কবিতা স্থান পায়।

কচুয়ায় শাশুড়ি খুন ॥

ঘাতক জামাতা আটক

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ১৭ এপ্রিল ॥ কচুয়ায় জামাতার হাতে খোদেজা বেগম (৪৫) নামে এক নারী খুন হয়েছেন। উপজেলার গোহট দক্ষিণ ইউনিয়নের পাড়াগাঁও গ্রামে এ হত্যাকা- ঘটেছে।

জানা গেছে, বৃহস্পতিবার রাতে জয়নাল আবেদীনের মেয়ের জামাই বরগুনা জেলার অধিবাসী সোহাগ স্বামী স্ত্রীর দাম্পত্য কলহের জের ধরে ঘরের দরজা বন্ধ করে শাশুড়ি খোদেজা বেগম, স্ত্রী শারমিন আক্তার ও ভাগীনা সোহেলকে রামদা দিয়ে এলোপাতাড়ি কোপায়। শারমিন ও সোহেল রক্তাক্ত অবস্থায় চিৎকার দিয়ে ঘর থেকে বেরিয়ে যায়। এ সময় সোহেল তার শাশুড়ি খোদেজা বেগমকে কুপিয়ে হত্যা করে। শারমিন ও সোহেলের চিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে সোহাগকে গণধোলাই দেয়। অপরদিকে গুরুতর অবস্থায় শারমিনকে শাহরাস্তি ও সোহেলকে কচুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সংবাদ পেয়ে কচুয়া থানা পুলিশ ঘটনাস্থল থেকে ঘাতক সোহেলকে গ্রেফতার করে এবং খোদেজার লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। এ ব্যাপারে কচুয়া থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

জাটকা শিকার,

চাঁদপুরে ১৭

জেলের

কারাদ-

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ১৭ এপ্রিল ॥ চাঁদপুরে নৌ-পুলিশ ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে মেঘনা নদীর লগ্গী মারার চর, হরিণা ও বহরিয়া থেকে ১৮ জেলেকে অবৈধভাবে জাটকা নিধন অবস্থায় আটক করা হয়েছে। বৃহস্পতিবার রাত ১২টায় জেলা মৎস্য কর্মকর্তা মোঃ সফিকুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

আটকৃত জেলেদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ জনকে ১ বছরের জেল, ১১ জনকে ২ মাস ও ১ জনকে ১ হাজার টাকা অর্থদ- দেয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট লিটুল লরেন্স চিরান।

বরিশালে ২০ মণ জাটকা উদ্ধার

স্টাফ রিপোর্টার বরিশাল থেকে জানান, উজিরপুরের ইচলাদী টোল প্লাজা থেকে শুক্রবার সকালে ২০ মণ জাটকা ইলিশ উদ্ধার করেছে পুলিশ।

বাবুগঞ্জের রহমতপুর বাসস্ট্যান্ড থেকে জাটকা ইলিশগুলো মেঘনা পরিবহনের একটি বাসে ঢাকায় নেয়া হচ্ছিল। সকালে ঢাকাগামী মেঘনা পরিবহনে অভিযান চালিয়ে ২০ মণ জাটকা ইলিশ উদ্ধার করা হয়।

ঘোল উৎসব

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ ‘প্রভাতে হাঁটুন, ওষুধি গুণসম্পন্ন খাদ্য খান, সুস্থ থাকুন’ এই সেøাগানকে সামনে রেখে সিরাজগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঐতিহ্যবাহী ১৪তম ঘোল উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উল্লাপাড়া উপজেলার সলপ রেলস্টেশন সংলগ্ন মাঠে এই ঘোল উৎসব অনুষ্ঠিত হয়। এবার উৎসবে ৮০ মণ ঘোল বিক্রি হয়েছে। সিরাজগঞ্জের প্রভাতী সংঘের উদ্যোগে প্রতিবছর বৈশাখ মাসের প্রথম শুক্রবার এ উৎসবের আয়োজন করা হয়। প্রভাতী সংঘের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আব্দুল আজিজ এ ঘোল উৎসবের উদ্বোধন করেন।

নারীর ক্ষমতায়ন প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ জেলা নারী সংগঠকদের ক্ষমতায়নের লক্ষ্যে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কুড়িগ্রাম সাধারণ পাঠাগারে অনুষ্ঠিত হয়। শুক্রবার দিনব্যাপী প্রশিক্ষণে ত্রিশজন নারী অংশ নেন। বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার উদ্যোগে জেলা প্রশিক্ষণ, গবেষণা ও পাঠাগার উপপরিষদ প্রশিক্ষণের আয়োজন করে। জাহানারা হোসেন মুকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে মডারেটরের দায়িত্ব পালন করেন মাধু বালা দেব।

প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৫

১৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: