কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মাগুরায় চার পেট্রোল বোমাসহ জামায়াত নেতা গ্রেফতার

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫
  • নাশকতার চেষ্টা

জনকন্ঠ ডেস্ক ॥ নাশকতা সৃষ্টির সময় বৃহস্পতিবার সকালে মাগুরা থেকে ইউনিয়ন জামায়াতের সেক্রেটারিকে আটক করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে চারটি পেট্রোলবোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

বুধবার রাতে নাশকতার আশঙ্কায় একই জেলা থেকে তিন জামায়াত-শিবির ও এক যুবদল নেতাকে আটক করে পুলিশ। বৃহস্পতিবার সকালে কুষ্টিয়ার কুমারখালী থেকে ৫টি পেট্রোলবোমা ও একটি এলজি বন্দুকসহ একজনকে আটক করে র‌্যাব।

ওদিকে বৃহস্পতিবার রাজশাহীতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ বলেছেন, বোমাবাজ ও নাশকতাকারীদের আইনে সোপর্দ করেই মাঠ ছাড়বে বিজিবি। একই দিন নওগাঁয় অপর এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, সীমান্ত রক্ষার পাশাপাশি বিজিবি দেশের আইনশৃঙ্খলা রক্ষায় সর্বাত্মক সহযোগিতা করে আসছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

মাগুরার শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান জানান, শালিখার আড়পাড়া চুকিনগর এলাকা থেকে টহল পুলিশ ৪টি পেট্রোলবোমা ও বোমা তৈরির উপকরণসহ ধনেশ্বরগাতি ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি মিটুল বিশ্বাসকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তার সঙ্গে থাকা আরও ৭ জামায়াত কর্মী পালিয়ে যায়। বুধবার রাতে পুলিশ নাশকতার আশঙ্কায় তিন জামায়াত-শিবির ও যুবদল নেতাকে গ্রেফতার করে। এরা হলো মাগুরা জেলা জামায়াতের দফতর সম্পাদক আবু সাঈদ, মাগুরার ইসলামী ছাত্র পৌর শিবিরের সভাপতি আলতাফ হোসেন এবং জাতীয়তাবাদী যুবদলের জেলা শাখার সহ-সভাপতি কৌশিক আহমেদ।

কুষ্টিয়া ॥ আইসক্রিম ফ্যাক্টরি থেকে ৫টি পেট্রোলবোমা ও একটি এলজি গানসহ মালিককে গ্রেফতার করেছে র‌্যাব-১২। বৃহস্পতিবার সকালে জেলার কুমারখালী উপজেলা শহরের তরুণ মোড়ে অবস্থিত নিউ রুচি নামের ওই আইসক্রিম ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ৫টি পেট্রোলবোমা উদ্ধার ও এলজি গানসহ আইসক্রিম ফ্যাক্টরি মালিক আসাদুল হককে (৩২) গ্রেফতার করা হয়। কুষ্টিয়া র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার মেজর মোসাদ্দেক ইবনে মুজিব জানান, আইসক্রিম ফ্যাক্টরির মালিক আসাদুল হক (৩২) নাশকতাকারীদের পেট্রোলবোমা ও অস্ত্র সরবরাহ করে আসছে। গোপন সূত্রে এমন সংবাদে পেয়ে সাকাল ৯টার দিকে সেখানে অভিযান চালানো হয়।

রাজশাহী ॥ দেশব্যাপী যারা পেট্রোলবোমা মেরে মানুষ হত্যা করেছে, তাদের চিহ্নিত করে আইনে সোপর্দ করা পর্যন্ত বিজিবি মাঠে থাকবে বলে জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ। তিনি বলেন, সরকার যত দিন চাইবে, পুলিশ-র‌্যাব যতদিন সহযোগিতা চাইবে, বিজিবি ততদিন মাঠে থাকবে। বৃহস্পতিবার রাজশাহীতে বিজিবি সেক্টর সদরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

একই দিন নওগাঁয় অপর এক সংবাদ সম্মেলনে বিজিবিপ্রধান বলেন, সীমান্ত রক্ষার পাশাপাশি বিজিবি দেশের আইনশৃঙ্খলা রক্ষায় প্রশাসনকে সর্বাত্মক সহায়তা করে আসছে।

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫

১৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: