আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫
  • রাজাকারদের বিচার, শহীদ পরিবারের স্বীকৃতি দাবিতে যশোরে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ রাজঘাট শিল্পাঞ্চলের যশোর-খুলনা মহাসড়কে রবিবার সকাল ১০টায় ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। রাজাকার ও তাদের দোসরদের হাতে নির্মমভাবে নিহত অভয়নগরের হানিফ গাজী, বিভাºী গ্রামের মুকুল ভদ্র, বিরেন্দ্রনাথ হালদার, কালিপদ পাল, বিভূতি বোস, বাঘুটিয়ার তারাপদ ঘোষ, অভয়নগরের দিনেশ দে (দানো), আনন্দ মিস্ত্রির হত্যাকারীদের যুদ্ধাপরাধীর তালিকায় অন্তর্ভুক্ত ও নিহতদের পরিবারকে শহীদ পরিবার হিসেবে স্বীকৃতি দানের দাবিতে শহীদ স্মৃতি রক্ষা কমিটির উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এ মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য ইকবাল কবির জাহিদ, কেন্দ্রীয় সদস্য অরুণা চৌধুরী, জেজেআই সিবিএ’র সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ, অভয়নগর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আকতারুজ্জান তারু, নওয়াপাড়া রোটারি ক্লাবের প্রেসিডেন্ট আঃ আজিজ সরদার, উদীচী সভাপতি সুনীল দাস, শহীদ স্মৃতি রক্ষা কমিটির আহ্বায়ক কওসার আলী, মোহাম্মদ আলী, হরেন্দ্র নাথ হালদার, শহিদুল ইসলাম, দিপ্তী রানী দে, মিন্টু দে, চন্দ্রশেখর পাল, রিতা দে, অর্পণা দে, প্রশান্ত দাস প্রমুখ।

বাউফলে শিশু

ধর্ষণের

শিকার

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১২ এপ্রিল ॥ বাউফলের নাজিরপুর গ্রামের এক শিশু (৮) ধর্ষিত হয়েছে। ওই শিশুকে গুরুতর অসুস্থ অবস্থায় রবিবার দুপুরে বাউফল হাসপাতাল থেকে পটুয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। বাউফল হাসপাতালের আবাসিক চিকিৎসক সাইফুল ইসলাম জানান, শনিবার সকালে শিশুটি ধর্ষণের শিকার হয়। কে বা কারা তাকে ধর্ষণ করেছে তা অভিভাবকরা বলতে পারেনি। শিশুটির গোপনাঙ্গ থেকে রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় তাকে রবিবার দুপুরে হাসপাতালে নিয়ে আসা হয়। শিশুটির অবস্থা খারাপ হওয়ায় তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ওই দিনই পটুয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

পাকশীতে রেল কর্মচারীর জিপি

ফান্ড আত্মসাত

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ রেলওয়ে পাকশী বিভাগের বিবি পশ্চিম স্টেশনে কর্মরত পয়েন্টসম্যান ফজলুর রহমানের জিপিএফ ফান্ডের এক লাখ ২৯ হাজার টাকা জাল স্বাক্ষরের মাধ্যমে জালিয়াত চক্র উত্তোলন করে আত্মসাত করেছে। বিষয়টি জানার পর বিভাগীয় অর্থ কর্মকর্তা ও ডিপিও অফিসে আবেদন করেও কোন সুরাহা হয়নি। পয়েন্টসম্যান ফজলুর রহমানের দেয়া অভিযোগ সূত্রে এসব তথ্য জানা গেছে। টাকা উত্তোলনের জন্য ফজলুর রহমান সংশ্লিষ্ট দফতরে জানতে গেলে আত্মসাতের বিষয়টি জানাজানি হয়। এ ঘটনা জানার পর ফজলুর রহমান পাকশী বিভাগীয় অর্থ কর্মকর্তা ও ডিপিও বরাবর আবেদন করেও এখন পর্যন্ত কোন সমাধান হয়নি। ডিপিও সদর আলী বিষয়টি স্বীকার করে বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত শেষ না হলে কিছুই বলা যাবে না।

ঝালকাঠিতে যৌতুক মামলায় স্বামী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১২ এপ্রিল ॥ ঝালকাঠি থানা পুলিশ স্ত্রী বুলু বেগমের দায়ের করা যৌতুক মামলায় স্বামী রুবেল সরদারকে (৩০) গ্রেফতার করেছে। রবিবার সকালে সদর উপজেলায় গোবিন্দধবল গ্রাম থেকে গ্রেফতারের পর আদালতে সোপর্দ করলে আদালত রুবেলকে জেল হাজতে পাঠায়। বুলু বেগম স্বামীর বিরুদ্ধে বরিশালে সিআর ৪৪/১৫ মামলা দায়ের করে। বরিশালে বিমানবন্দর থানার রহমতপুরের আজাহার আলীর কন্যা বুলু বেগমের সঙ্গে ৩ বছর আগে রুবেলের বিয়ে হয়েছে।

কক্সবাজার সীমান্তে ৪৫ নারী-পুরুষ ও শিশুকে মিয়ানমারে ফেরত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার ও টেকনাফ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা পৃথক অভিযান চালিয়ে ৪৫ মিয়ানমার নাগরিককে আটক করে স্বদেশে ফেরত পাঠিয়েছে। রবিবার সকালে কক্সবাজার ১৭ এবং টেকনাফ ৪২ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা ঘুনধুম, তুমব ও জাদীমুরা সীমান্ত পয়েন্টে এ অভিযান চালায়। এদের মধ্যে ২২ পুরুষ, ১৩ মহিলা ও ১০ শিশু রয়েছে। আটক নারী-পুরুষরা মিয়ানমারের মংডু ও বুচিদং থানার বাসিন্দা বলে বিজিবি সূত্রে জানা গেছে। ওইসব অনুপ্রবেশকারীকে খাবার ও প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান শেষে মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে।

জামালপুরে নেশার

টাকা না পেয়ে ৯ মাসের শিশুকে

হত্যা করল

পিতা

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ১২ এপ্রিল ॥ স্ত্রীর কাছ থেকে নেশার টাকা না পেয়ে রাস্তায় ছুড়ে ফেলে ৯ মাসের শিশু কন্যাকে হত্যা এবং স্ত্রীর উপর পাশবিক নির্যাতনের অভিযোগে মাদকাসক্ত ঘাতক পিতাকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। রবিবার সকালে জামালপুর শহরতলীর গুয়াবাড়িয়া মোড় এলাকায় পাশবিক এই ঘটনাটি ঘটে। পুলিশ জানায়, ঘাতক বিপুল গুয়াবাড়িয়া মোড় এলাকায় একটি পরিত্যক্ত দোকানে স্ত্রী-কন্যা নিয়ে ভাসমান জীবন যাপন করে আসছেন। সে একজন মাদক সেবী। রবিবার সকালে তার স্ত্রীর কাছে ৫শ’ টাকা চাইতে গেলে তাদের মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে বিপুল স্ত্রীকে মারধর ও ৯ মাসের শিশুকন্যা বিথীকে রাস্তায় ছুড়ে ফেলে দিলে ঘটনাস্থলেই শিশুটি মারা যায়। এ খবর পেয়ে ঘটনার স্থল থেকে ঘাতক পিতা বিপুলকে আটক করা হয়েছে।

ভাঙ্গায় দুর্ঘটনা কবলিত বাস চালকের জামিন লাভ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১২ এপ্রিল ॥ ভাঙ্গায় বাস দুর্ঘটনায় ২৫ যাত্রী নিহত হওয়ার ঘটনায় করা মামলায় বাসের চালক জাকির হোসেন জামিন পেয়েছেন। রবিবার দুপুরে ফরিদপুরের দুই নম্বর আমলি আদালতের বিচারক ফয়সাল আল মামুন শুনানি শেষে জাকিরের জামিন মঞ্জুর করেন।

আমতলীতে হামলা, মন্দির ভাংচুর ঘটনায় দুই মামলা

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ১২ এপ্রিল ॥ আমতলী উপজেলায় গত শুক্রবার রাতে উত্তর টেপুড়া গ্রামের শংকর বেপারীর বাড়িতে হামলা, ওই এলাকার মন্দির ভাংচুর ও তরমুজ ক্ষেত তছনছ করার ঘটনায় শনিবার রাতে আমতলী থানায় পৃথক পৃথক দুটি মামলা হয়েছে। রবিবার জনকণ্ঠে এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। রবিবার আটককৃত ৬ জনকে আমতলী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করেছে। আদালতের বিজ্ঞ বিচারক বৈজয়ন্তি বিশ্বাস তাদের জামিন আবেদন না মঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছেন। এ ঘটনার মূল নায়ক রিয়াজ (৩০) ও মোস্তাফিজ শিকদারকে (২৯) পুলিশ এখনও গ্রেফতার করতে পারেনি।

কিশোরগঞ্জে বজ্রপাতে দুই সহোদরসহ

নিহত ৩

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১২ এপ্রিল ॥ পৃথক বজ্রপাতে জেলার ইটনা উপজেলায় রতন মিয়া (৩০) ও শাহ আলম (২০) নামে ২ সহোদর এবং নিকলী উপজেলায় আল আমিন নামে যুবকের মৃত্যু হয়েছে। রবিবার সকালে হঠাৎ বজ্রপাতে এ ৩ কৃষক নিহতের ঘটনাটি ঘটে। পুলিশ ও স্থানীয় একাধিক সূত্র জানায়, জেলার ইটনার বড়ইবাড়ি ইউনিয়নের শিমুলবাগ গ্রামের আগলফাকান্দা ভোরে হাওরে পাকা ধান কাটা অবস্থায় হঠাৎ বজ্রপাতে রতন মিয়া ও শাহ আলম ঘটনাস্থলেই নিহত হয়। এ সময় তাদের বাবা সিরাজ মিয়া ও বাদল মিয়া নামে অপর এক মাড়াই শ্রমিক আহত হয়েছে।

অপরদিকে, নিকলী উপজেলার গোড়াদিঘা হাওড়ে ধান কাটাতে গিয়ে বজ্রপাতের শিকার হয়ে আল আমিন নামে অপর কৃষক মারা গেছে। নিহত আল আমিন জেলার কটিয়াদী উপজেলার শিমুদিয়া গ্রামের মুর্শিদ মিয়ার ছেলে বলে জানা গেছে।

চরফ্যাশনে পুকুরে ডুবে শিশুর

মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ১২ এপ্রিল ॥ ভোলার চরফ্যাশনের দক্ষিণ মাদ্রাজ গ্রামের কামাল হোসেনের শিশু কন্যা সুফিয়া বেগম (২) পুকুরের পানিতে ডুবে মারা গেছে। রবিবার সকাল পৌনে ৮টায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, শিশু সুফিয়া উঠানে খেলার ছলে বাড়ির সকলের অজান্তে পুকুরে পড়ে যায়।

ফ্রি এ্যাম্বুলেন্স

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জসহ সারা দেশের সরকারী হাসপাতালগুলোর জরুরী এ্যাম্বুলেন্স সার্ভিস ফ্রি করার দাবিতে মানববন্ধন হয়েছে। রবিবার শহরের জুবলী রোডের এই মানববন্ধনে নানা শ্রেণী-পেশার মানুষ অংশ নেয়। স্থানীয় চায়ের দোকানি দেলোয়ার হোসেন এই মানববন্ধনের আয়োজন করে। আয়োজক জানান, হাসপাতালে যাবতীয় ওষুধ ও চিকিৎসা বিনামূল্যে হচ্ছে। কিন্তু রোগীকে জরুরী হাসপাতালে নেয়া বা উন্নত চিকিৎসার জন্য মুন্সীগঞ্জ থেকে ঢাকা নেয়ার অভাবে অনেক রোগী মারা যাচ্ছে।

বগুড়ায় ফেন্সিডিলসহ আটক তিন

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় শহরের চকসূত্রাপুর এলাকা থেকে র‌্যাব ১৭শ’ বোতল ফেন্সিডিলসহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে। এরা হলো-তুফান সরকার (২৫), জাহাঙ্গীর আলম(২০) ও আমিনুল ইসলাম(৪০)

টাকা উদ্ধারের দাবিতে

বেনাপোলে আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ বেনাপোলের সিএন্ডএফ ব্যবসায়ীর ছিনতাই হওয়া ১১ লাখ টাকা উদ্ধার না হওয়া, সোনালী ব্যাংকে পূর্ণাঙ্গ ক্লিয়ারিং হাউজ স্থাপন এবং শুল্কভবনে বিভিন্ন ব্যাংকের বুথ স্থাপনের দাবিতে ১৯ এপ্রিল থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালনের আল্টিমেটাম দিয়েছেন বন্দর ব্যবহারকারী ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন কাস্টম ক্লিয়ারিং এন্ড ফরোয়াডিং এজেন্টস এসোসিয়েশন। সোমবার কাস্টমস হাউজের সামনে একঘন্টা মানববন্ধন, বুধ ও বৃহস্পতিবার প্রতিদিন দুই ঘন্টা করে কর্মবিরতি পালন করা হবে।

ঘাসফুল-এর অনুষ্ঠান

গণমাধ্যম সংস্থা ঘাসফুল-এর উদ্যোগে শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘মুক্তিযোদ্ধার আত্মকথন’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার কর্নেল শওকত আলী এতে সভাপতিত্ব করেন। কবি মাহবুব সাদিকের মুক্তিযুদ্ধকালে রচিত কবিতা পাঠের মাধ্যমে মুক্তিযুদ্ধে প্রত্যক্ষ অংশগ্রহণকারীদের স্মৃতিচারণ শুরু হয়। রণক্ষেত্রের অভিজ্ঞতা বর্ণনা করেন হারুন হাবীব এবং কাজী রোকেয়া সুলতানা (রাকা)। বিজ্ঞপ্তি

বিজ্ঞান মেলা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১২ এপ্রিল ॥ ডিজিটাল শিক্ষার মানোন্নয়নে নওগাঁর সাপাহার উপজেলার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ আলহেলাল ইসলামী একাডেমি স্কুলে দু’দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু হয়েছে। রবিবার সকাল ১০টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শফিকুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন।

২৫০ বাড়ি আলোকিত

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ডেমা ইউনিয়নের বড় বাঁশবাড়িয়া গ্রাম আলোকিত হলো। রবিবার এ গ্রামের ৭ কি.মি. নতুন বিদ্যুত লাইনের উদ্বোধন করেন মীর শওকাত আলী বাদশা এমপি। পল্লী বিদ্যুত বাগেরহাট ৬০ লাখ ৩০ হাজার টাকা ব্যয়ে এই নতুন লাইনের বাস্তবায়ন করেছে। নিখিল হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সরদার মাসুদুর রহমান, মনি মলিক, মোতাহার হোসেন, মীর জায়েসী আসরাফী জেমস, জাহাঙ্গীর সেখ প্রমুখ। প্রথম পর্যায়ে ২৫০টি সংযোগ দেয়া হয়েছে। গ্রাহক চাহিদা অনুযায়ী আরও নতুন সংযোগের ব্যবস্থা করা হবে।

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫

১৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: