রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সহজ জয়ে শুরু রাজস্থানের আইপিএল

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫, ০১:২৭ এ. এম.

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) সহজ জয় দিয়ে মিশন শুরু করেছে রাজস্থান রয়্যালস। শুক্রবার রাতে এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে রাজস্থান ২৬ রানে পরাজিত করে কিংস ইলেভেন পাঞ্জাবকে। টস হেরে ব্যাটিংয়ে নেমে রাজস্থান নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে জড়ো করে ১৬২ রান। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৬ রান করে পাঞ্জাব।

প্রথমে ব্যাটিংয়ে নামা রাজস্থান দলীয় ৩৫ রানে ৩ উইকেট হারালেও অধিনায়ক স্টিভেন স্মিথের ৩৩, ডিপক হোদার ৩০ ও অস্ট্রেলিয়ান তারকা জেমস ফকনারের ঝড়োগতির ৪৬ রানের সুবাদে ১৬২ রান সংগ্রহ করে। ফকনার তার ইনিংসটি সাজান ৩৩ বলে দুই চার ও তিন ছয়ে। পাঞ্জাবের অনুরিত সিং ২৩ রানে ৩ ও মিচেল জনসন ৩৪ রানে ২ উইকেট লাভ করেন।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বড়সড় ধাক্কা খায় পাঞ্জাব। ইনিংসের প্রথম বলেই শূন্য রানে আউট হন মারমুখী ব্যাটসম্যান বীরেন্দর শেবাগ। নিউজিল্যান্ডের পেসার টিম সাউথির শিকার হন তিনি। এর পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জর্জ বেইলির দল। অক্সার প্যাটেল (২৪), ডেভিড মিলার (২৩) ও বেইলি (২৪) চেষ্টা করলেও লক্ষ্যে পৌঁছতে পারেনি তাদের দল। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ১৩৬ রান করতে সক্ষম হয় পাঞ্জাব। রাজস্থানের সানজু স্যামসন অসাধারণ দক্ষতায় দুটি রানআউট করে দলের জয়ে বড় ভূমিকা রাখেন। এছাড়া ফকনার ৩ ও সাউথি নেন ২ উইকেট।

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫, ০১:২৭ এ. এম.

১১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: