মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

বর্ষবরণ উপলক্ষে বিভিন্ন সংগঠনের প্রস্তুতি সম্পন্ন

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫

কুমিল্লায় বৈশাখ-১৪২২ উদ্যাপন করতে এবার ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে স্থানীয় প্রশাসনসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। মহানগরীর পৌরপার্কের জাম-তলায় দুই দিনব্যাপী নানান অনুষ্ঠানের মধ্যদিয়ে বাঙালীর ঐতিহ্য বর্ষবরণ ও বিদায় অনুষ্ঠান উদ্যাপন করা হবে। অনুষ্ঠান সূচীর মধ্যে রয়েছে মঙ্গল শোভাযাত্রা, সঙ্গীত, নৃত্য, আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা। এসব অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও সংগঠন, নগরীর বিভিন্ন কলেজ-বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেবে। অসাম্প্রদায়িক মানবসমাজ গঠন ও সাম্য-সম্প্রীতির বন্ধন অটুট রাখতে আয়োজিত এ অনুষ্ঠানকে সফল করতে ইতোমধ্যে স্থানীয় সম্মিলিত সাংস্কৃতিক জোট কুমিল্লাকে নিয়ে বৈঠক করেছে জেলা ও পুলিশ প্রশাসন।

অনুষ্ঠনসূচীর মধ্যে রয়েছেÑ পহেলা বৈশাখ সকাল ৭টায় শোভাযাত্রা, ১০টায় সঙ্গীত ও নৃত্য প্রতিযোগিতা, দেশাত্মবোধক গান, ছড়া গান, সাধারণ নৃত্য, আবৃত্তি, নজরুল, রবীন্দ্র, লোকগীতি, লোক নৃত্য, চিত্রাঙ্কন প্রতিযোগিতা। প্রতিদিন বিকেল ৩টা হতে রাত ৯ টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান।

সম্মিলিত সাংস্কৃতিক জোট কুমিল্লার সভাপতি পাপড়ী বসু জানিয়েছেন, কুমিল্লার জেলা ও পুলিশ প্রশাসনের সঙ্গে সম্মিলিতভাবে পহেলা বৈশাখ-১৪২২ উদ্যাপন করতে সম্মিলিত সাংস্কৃতিক জোট কুমিল্লা ইতোমধ্যে বৈশাখ উদ্যাপন পরিষদ গঠন করেছে। অনুষ্ঠান সফল করতে কুমিল্লার সকল সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে বৈঠক করে কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়েছে।

Ñমীর শাহ আল, কুমিল্লা থেকে

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫

১১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: