আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজধানীতে বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫, ০১:৪১ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর পল্লবীতে বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। পৃথক চারটি স্থানে ছিনতাইকারীরা ল্যাপটপ, নগদ টাকা ও সিএনজিচালিত অটোরিক্সাসহ মোবাইল ফোন ছিনিয়ে নিয়েছে। এদিকে দারুস সালামে এক ব্যবসায়ীর ওপর গুলি চালিয়েছে দুর্বৃৃত্তরা। এ সময় পুলিশ এক যুবককে আটক করেছে। অন্যদিকে উত্তরা ও গুলিস্তানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ চার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, মোটরসাইকেল ও ১২টি দামী সেট উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ সব তথ্য জানা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার দুপুরে রাজধানীর পল্লবীর মিরপুর-১২ সেকশনের ডিওএইচএ-এর নির্মাণাধীন একটি সাততলা ভবনের দ্বিতীয় তলায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে আব্দুস সালাম (২০) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতের গ্রামের বাড়ি নীলফামারী। ভবনের ঠিকাদার রিজু আহমদ জানান, দুপুর আড়াইটার দিকে রড নিয়ে উপরে উঠছিলেন শ্রমিক আব্দুস সালাম। এ সময় রডটি বাইরে বৈদ্যুতিক তারের স্পর্শে এলে আব্দুস সালাম বিদ্যুতস্পৃষ্ট হয়ে দোতলা থেকে নিচে পড়ে যান। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। বিকেল সাড়ে ৪টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ছিনতাই ॥ রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে বাংলানিউজের এক স্টাফ করেসপন্ডেন্টের ল্যাপটপ, নগদ আট হাজার টাকা ও জরুরী কাগজপত্র ছিনিয়ে নিয়েছে ছিনতাইকারীরা। এছাড়া জুরাইন, সায়েদাবাদ ও যাত্রাবাড়ীতে ছিনতাইকারীরা তিন ব্যক্তিকে কুপিয়ে ও পিটিয়ে সিএনজিচালিত অটোরিক্সাসহ টাকা ও মোবাইল ফোন ছিনতাই করেছে।

জানা গেছে, বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট ইকরাম উদদৌলা বৃহস্পতিবার রাত ৯টার দিকে আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে ছিনতাইকারীর কবলে পড়েন। এ সময় ছিনতাইকারীরা তার সঙ্গে থাকা ল্যাপটপ, নগদ আট হাজার টাকা ও জরুরী কাগজপত্র ছিনিয়ে নেয়। নির্বাচন কমিশন থেকে রিকশায় পশ্চিম আগারগাঁওয়ে জেলা নির্বাচন কর্মকর্তার অফিসে যাচ্ছিলেন ইকরাম। এ সময় মোটরসাইকেলে আসা দুই ছিনতাইকারী তার ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়।

এদিকে বৃহস্পতিবার ভোর ৬টার দিকে জুরাইন রেলগেট এলাকায় যাত্রীবেশী ছিনতাইকারীরা সিএনজিচালক শুক্কুর আলী খানকে (৩৬) কুপিয়ে তার সিএনজিটি ছিনিয়ে নেয়। তার সঙ্গে থাকা ৭০০ টাকা এবং মোবাইল ফোন নিয়ে ওই সিএনজিযোগেই পালিয়ে যায়। এর আগে ভোর ৪টার দিকে সায়েদাবাদ ব্রিজের ঢালে ছিনতাইকারীরা ব্যবসায়ী আইনুল হককে (৪০) কুপিয়ে নগদ ২৫ হাজার টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে বুধবার রাত ১টার দিকে ছিনতাইকারীরা যাত্রাবাড়ীর মৃধাবাড়ী এলাকায় আরএমবি বাসের স্টাফ মুক্তার হোসেনকে (২৫) বেধড়ক মারধর করে। পরে তার কাছ থেকে নগদ ২২০০ টাকা ও মোবাইল ফোন সেট ছিনিয়ে পালিয়ে যায়।

গুলিবিদ্ধ ব্যবসায়ী ॥ বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর দারুস সালাম বাজারের সামনে দুর্বৃত্তরা নাইমুর রহমান নাঈম (৩৫) নামে এক ব্যবসায়ীর ওপর গুলি চালিয়েছে। এ ঘটনায় পুলিশ তালিম নামে এক যুবকে আটক করেছে। পরে গুলিবিদ্ধ নাইমকে আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত নাইমের ভাই আকরাম হোসেন পলাশ জানান, তাদের বাসা দারুস সালাম মাজার রোডের লালকুঠি এলাকায়। তিনি অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে প্রতিবেশী তালিমের সঙ্গে জমি নিয়ে বিরোধ চলছিল তার ভাই নাইমের। বিরোধের জের ধরে তালিম ও তার সহযোগীরা বাজারের সামনে নাইমকে একা পেয়ে গুলি করে পালিয়ে যায়।

চার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার ॥ বৃহস্পতিবার সকালে র‌্যাব-১ এর একটি দল উত্তরা ও গুলিস্তান এলাকায় অভিযান চালিয়ে জাবেদ (৩২), মোঃ নুর (৩১), সুমি (৩০) ও সিদ্দিক (৫০) নামে চার মাদক ব্যবসায়ীকে আটক করেছে। এ সময় তাদের কাছ থেকে ১৯ হাজার ৩০০ পিস ইয়াবা, একটি প্রাইভেটকার, একটি মোটরসাইকেল, ১২টি দামী মোবাইল সেট উদ্ধার করা হয়।

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫, ০১:৪১ এ. এম.

১০/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: