কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫
  • সোনাদিয়া চ্যানেলে মানব পাচারকারী চক্রের গুলিতে যুবক নিহত

নিজস্ব সংবাদদাতা, মহেশখালী, ৯ এপ্রিল ॥ কক্সবাজারের মহেশখালীর সোনাদিয়া চ্যানেলে মালেশিয়া মানব পাচারকারী চক্রের গুলিতে লুতু মিয়া (২৫) নামের এক যুবক ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার রাত সাড়ে ১১টায় সময় কুতুবজোম ইউনিয়নের সোনাদিয়া পূর্বপাড়া এলাকায়। নিহত লুতু মিয়া সোনাদিয়া পূর্বপাড়া এলাকার কামাল পাশার পুত্র বলে জানা গেছে।

জানা গেছে, বুধবার রাত সাড়ে ১১টার দিকে কুতুবজোম ইউনিয়নের নয়াপাড়া এলাকার আনজু মিয়ার পুত্র মানব পাচারকারী চক্রের গডফাদার একরামের নেতৃত্বে একদল মানব পাচারকারী দেশের বিভিন্ন স্থান থেকে ২৫-৩০ লোক সংগ্রহ করে তাজিয়াকাটা ঘাট দিয়ে মালেশিয়ায় পাচারের উদ্দেশ্যে ট্রলারটি মালেশিয়ার রওয়ানা দেয়। ট্রলারটি সাগরপথে সোনাদিয়া চ্যানেলে পৌঁছলে খবর পেয়ে একদল গ্রামবাসী ধাওয়া করলে মানব পাচারকারীরা নিরীহ গ্রামবাসীর ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করলে সোনাদিয়া পূর্বপাড়া এলাকার কামাল পাশার পুত্র লুতু মিয়া (২৫) গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ই-লার্নিং‍ কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৯ এপ্রিল ॥ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) ই-লার্নিং সেন্টারের উন্নয়ন ও ভবিষ্যত পরিকল্পনা প্রণয়নে বৃহস্পতিবার ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমএ মান্নান এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের সেমিনার হলে অনুষ্ঠিত কর্মশালায় প্রো-উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন, ট্রেজারার ড. মোঃ আবু তাহের বিশ্ববিদ্লয়ে ডিন, পরিচালক, যুগ্ম-পরিচালক (তথ্য), যুগ্ম-পরিচালক ট্রেনিং ও ই-লার্নিং সেন্টারের সদস্যগণ উপস্থিত ছিলেন। কর্মশালায় কোরিয়ান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির এডুকেশন স্পেশালিস্ট ড. ইয়াং শিক কিম ই-লার্নিং সেন্টারের উন্নয়ন ও ভবিষ্যত কর্মপরিকল্পনা বিষয়ে বিশদ আলোচনা করেন।

বিএইচবিএফসিতে ‘দুর্নীতি প্রতিরোধ ও প্রতিকার’ শীর্ষক সেমিনার

বুধবার বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন (বিএইচবিএফসি) কর্তৃক আয়োজিত ‘দুর্নীতি প্রতিরোধ ও প্রতিকার’ শীর্ষক দিনব্যাপী এক সেমিনার কর্পোরেশনের সদর দফতরস্থ প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

বিএইচবিএফসির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান শেখ আমিনউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে সেমিনারের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ নূরুল আলম তালুকদার। দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক ড. মোঃ শামসুল আরেফীন সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্ম সচিব সৈয়দা নূরুন নাহার, দুদকের পরিচালক মোঃ নূরু আহাম্মদ, মোঃ মনিরুজ্জামান, উইং কমান্ডার মোঃ তাহিদুল ইসলাম এবং মোঃ বেলাল হোসেন; বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক কামাল হোসেনসহ কর্পোরেশনের উর্ধতন কর্মকর্তাবৃন্দ। Ñবিজ্ঞপ্তি

এশিয়ান ভার্সিটি ক্যাম্পাসে গুগল বাস

বুধবার এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ক্যাম্পাসে আসে গুগল বাস। গুগল বাসের আগমন উপলক্ষে ইউনিভার্সিটির বিজনেস ফোরাম ‘গুগল বাস এট এইউবি’ অনুষ্ঠানের আয়োজন করে। উদ্বোধন করেন এশিয়ান ইউনিভার্সিটির উপাচার্য ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। উপাচার্য তার সংক্ষিপ্ত আলোচনায় বলেন, বর্তমান জীবনের সঙ্গে প্রযুক্তি অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। ছাত্রছাত্রীদের তাই প্রযুক্তির জ্ঞান অর্জনে এগিয়ে আসতে হবে।

এক বছরের মধ্যে বাংলাদেশের চারশ’ শিক্ষা প্রতিষ্ঠানে প্রযুক্তির জ্ঞান পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়ে কর্মসূচী শুরু করেছে গুগলের বাংলাদেশ অফিস। এই কর্মসূচীর অংশ হিসেবে গুগল বাস এশিয়ান ইউনিভার্সিটিতে আসে। সার্বিক সহযোগিতার জন্য এশিয়ান ইউনিভার্সিটিকে গুগল টিম ধন্যবাদ জ্ঞাপন করে। Ñবিজ্ঞপ্তি।

পার্বতীপুর শহীদ মিনারের চারপাশ দখলের মহোৎসব

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ৯ এপ্রিল ॥ দিনাজপুর জেলা পরিষদের অর্থায়নে টাইলস, সিরামিকসামগ্রী ও লাইটিং সংযোজন করে পার্বতীপুর শহীদ মিনার আধুনিক মডেলে নির্মিত হচ্ছে। তবে এর সীমানা প্রাচীরের চারপার্শে শুরু হয়েছে জায়গা দখলের মহোৎসব। ইতোমধ্যেই অবৈধ দোকানপাটে ঢাকা পড়ে শহীদ মিনারটির সৌন্দর্যহানি হয়েছে। এ ব্যাপারে বিভিন্ন রাজনৈতিক দলের স্থানীয় নেতৃবৃন্দসহ শহরের শুধীজন অচিরেই এসব অবৈধ স্থাপনা অপসরণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেছেন। যোগাযোগ করলে শহীদ মিনার রক্ষণাবেক্ষণ কমিটির প্রধান উপজেলা নির্র্বাহী অফিসার মোঃ রাহেনুল ইসলাম বৃহস্পতিবার জানান, বারবার উচ্ছেদ করা হলেও রাতের অন্ধকারে আবারও দখলকারীরা দোকানপাট নির্মাণ করে।

‘দশ উনিশের মোড়’

২৫ পর্ব

আজ

আজ শুক্রবার রাত ৯টা ৪৫ মিনিটে রেডিও টুডে ৮৯.৬এ প্রচার হবে ‘দশ উনিশের মোড়’-এর ২৫তম পর্ব।

জেনারেশন ব্রেক থ্রু প্রকল্পের আওতায় এই অনুষ্ঠানটি বিবিসি মিডিয়া এ্যাকশন ও রেডিও টুডের যৌথ উদ্যোগে সম্প্রচারিত হচ্ছে। কৈশোরের যৌন-প্রজনন স্বাস্থ্য অধিকার ও লিঙ্গভিত্তিক সহিংসতা ভিত্তিক নানা বিষয়গুলো বিনোদনের মাধ্যমে এই অনুষ্ঠানে তুলে ধরা হয়। এই অনুষ্ঠানটির মোট ১০০টি পর্ব প্রচারের পরিকল্পনা করা হয়েছে।

এ পর্যন্ত ছেলে ও মেয়েদের শারীরিক পরিবর্তন, তাদের সম্পর্কে সমাজের নানান দৃষ্টিভঙ্গি, পরিবার ও বন্ধুবান্ধবের সঙ্গে কিশোর-কিশোরীদের সম্পর্ক, বাল্যবিবাহ ইত্যাদি নানা বিষয় নিয়ে ‘দশ উনিশের মোড়’-এর পর্বগুলো প্রচারিত হয়েছে। আগামীতে মাদকাসক্তি, আত্মনিয়ন্ত্রণ, কিশোরীদের ওপর সহিংসতার মতো বিষয় নিয়ে পর্বগুলো প্রচারের অপেক্ষায় রয়েছে। নেদারল্যান্ডস দূতাবাসের সহযোগিতায় ইউএনএফপিএ ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের মাধ্যমে এই উদ্যোগটি বাস্তবায়িত হচ্ছে। Ñবিজ্ঞপ্তি।

রাবিতে চলচ্চিত্র উৎসব

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এমএসএস শিক্ষার্থীদের উদ্যোগে তিন দিনব্যাপী চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ উৎসবের উদ্বোধন করেন বিভাগের সভাপতি অধ্যাপক তানভীর আহমেদ। বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র কলা ভবনের ১২৩ নং কক্ষে আয়োজিত এ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগের শিক্ষক সোমা দেব, রাবি ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানাসহ বিভিন্নœ বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সাপাহার স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী মৃত্যু ঘিরে তুলকালাম

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৯ এপ্রিল ॥ বৃহস্পতিবার সকালে নওগাঁর সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আব্দুল খালেক (৪৫) নামে এক রোগীর মৃত্যুকে ঘিরে তুলকালাম ঘটনা ঘটে। বিনা চিকিৎসায় মৃত্যু হয়েছে এমন কথা বলে রোগীর লোকজন হাসপাতাল চত্বর এলাকায় বিক্ষোভ প্রদর্শনসহ স্বাস্থ্য কর্মকর্তাকে লাঞ্ছিত করে। চিকিৎসকের অবহেলায় ওই রোগীর মৃত্যু হয়েছে বলে দাবি করা হয়। রোগীর লোকজন জানান, এদিন ভোরে উপজেলার গৌরীপুর গ্রামের মৃত কছিমুদ্দীনের পুত্র বর্তমান সাপাহার সদর মাস্টারপাড়ার আব্দুল খালেক ফজরের নামাজের সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে লোকজন তড়িঘড়ি করে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ সময় জরুরী বিভাগে কোন ডাক্তার না থাকায় কর্তব্যরত পিওন ওয়ার্ডবয় তাকে চিকিৎসাসেবা দিতে থাকে। রোগীর লোকজন ছোটাছুটি করেও তাৎক্ষণিক রোগীর নিকট কোন ডাক্তার না আসায় সকালে বিনা চিকিৎসায় তার মৃত্যু হয়। এতে রোগীর লোকজন ক্ষোভে ফেটে পড়ে। তারা হাসপাতাল চত্বরে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে।

করিমগঞ্জে পরিচ্ছন্নতা অভিযান

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৯ এপ্রিল ॥ করিমগঞ্জ উপজেলায় বিভিন্ন স্থানে জমে থাকা আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্নতায় স্বেচ্ছাশ্রমে অভিযান পরিচালনা করা হয়েছে। এতে ড্রেনে জমে থাকা দুর্গন্ধযুক্ত ময়লা ও সড়কপথের ধুলাবালি সাফ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে কোদাল, ঝাড়ু, কাস্তি নিয়ে এ কাজে অংশ নেয় স্কাউটস সদস্য ও ইউনিট লিডারসহ নানা শ্রেণীপেশার লোকজন। এর আগে ‘পরিষ্কার-পরিচ্ছন্নতা ইমানের অঙ্গ’-এ সেøাগান নিয়ে জনসচেতনতা সৃষ্টিতে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

প্রশিক্ষণ কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৯ এপ্রিল ॥ বৃহস্পতিবার নওগাঁর বদলগাছীতে যুব উন্নয়ন অধিদফতরের আয়োজনে ‘উদ্যোক্তা উন্নয়নবিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হুসাইন শওকতের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মোস্তফা অলি আহমেদ রুমী চৌধুরী, সাবেক ভাইস-চেয়ারম্যান তুহিন কান্তি চৌধুরী পঙ্কজ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু খালেদ বুলু, ভাইস-চেয়ারম্যান স.ম. ফজলুল হক বাচ্চ প্রমুখ।

সাভার ব্যবসায়ী কল্যাণ সমিতি

অভি সভাপতি

কল্লোল সম্পাদক

নির্বাচিত

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৯ এপ্রিল ॥ সাভার বাজার রোড ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচনে ওবায়দুর রহমান অভি সভাপতি ও মাকসুদুর রহামান কল্লোল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। ২১ পদের মধ্যে ৫ প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সিনিয়র সহসভাপতি আফজাল হোসেন, সহসভাপতি ফজলুল হক ফজলু, সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান কল্লোল, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নির্বাচিত হন।

মুন্সীগঞ্জে যুবলীগ

দু’গ্রুপে সংঘর্ষ ॥

গুলিবিদ্ধসহ

আহত ২

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ যুবলীগ কর্মীদের দু’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধসহ ২ জন আহত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার মালিরপাথরে যুবলীগ কর্মী ইমরান-সম্রাট গ্রুপ ও বাদশা মিয়া সমর্থিত দু’গ্রুপে এ সংঘর্ষ বাঁধে। এতে মোঃ সানী মাদবরকে (২৪) নামে এক যুবক গুলিবিদ্ধ হয় এবং মোঃ ফয়সাল (২২) নামে অপর যুবক আহত হয়েছে। সানী মাদবরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং ফয়সালকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। পুলিশ জানায়, এলাকার আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। বর্তমানে পরিস্থিতি শান্ত। পুলিশ ঘটনাস্থলে রয়েছে। অভিযুক্তরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। ইমরান-সম্র্রাটের নামে অস্ত্র মামলাসহ একাধিক মামলা রয়েছে। সানী মালিরপাথরের সহিদ মাদবরের ছেলে ও ফয়সাল একই এলাকার মনির হোসেনের ছেলে।

মানিকগঞ্জে অস্ত্র

মামলায় ডাকাতের

১০ বছর

কারাদ-

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ৯ এপ্রিল ॥ মানিকগঞ্জে অস্ত্র মামলায় শহীদুল ইসলাম নামে একজনকে ১০ বছরের সশ্রম কারাদ- প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার মানিকগঞ্জ যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক মুহাম্মদ রফিকুল ইসলাম আসামির উপস্থিতি এ দ- প্রদান করেন। রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনাকারী আইনজীবী একেএম নূরুল হুদা জানান, ২০১২ সালে ১৭ জুলাই সিঙ্গাইর উপজেলার চরশ্যামনগর গ্রামে ইদ্রিস আলীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। স্থানীয় লোকজন ধাওয়া করে একই উপজেলার ওয়াজনগর গ্রামের আব্দুল আজিজের ছেলে শহীদুল ইসলামকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়। পুলিশ তার কাছ থেকে ৪ রাউন্ড গুলিসহ একটি বিদেশী পিস্তল উদ্ধার করে।

ফটিকছড়িতে গৃহবধূর শরীরে কেরোসিন ঢেলে অগ্নিসংযোগ

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, চট্টগ্রাম, ৯ এপ্রিল ॥ ভুজপুরে বৃহস্পতিবার দুপুরে শ্বশুরবাড়ির লোকজন আনজুমান আরা (২২) নামে এক গৃহবধূর গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়।

স্থানীয় ভুজপুর ইউপির (ভারপ্রাপ্ত) চেয়ারমান আব্দুল হামিদ জানান, পারিবারিক কলহের জের ধরে পশ্চিম ভুজপুুর গ্রামের হেজাগাজীর বাড়ির জনৈক সাইফুল ইসলাম ও তার মা রেনু আরা বেগম মিলে ২ কন্যা শিশুর জননী আনজুমান আরার শরীরে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দিলে তার শরীরের অধিকাংশ পুড়ে যায়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চমেক হাসপাতালে পাঠানো হয়। এ ব্যাপারে, সাইফুল ও তার মা রেনু আরা বেগম বলেন, তারা এ ঘটনার সঙ্গে জড়িত নয় বলে দাবী করেন।

বোয়ালমারীতে গাঁজা বিক্রেতাকে কারাদণ্ড

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর, ৯ এপ্রিল ॥ জেলায় বোয়ালমারী উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের মানোয়ার হোসেন মনা (৩৮) নামের এক গাঁজা বিক্রেতাকে বৃহস্পতিবার সকাল ১০টায় ৮ মাসের কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাকে এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদ- দেয়া হয়। সে পরমেশ্বরদী গ্রামের সালাম মিয়ার ছেলে।

অভিযানকালে মাদক ব্যবসায়ীর ঘর থেকে ৯শ’ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অন-লাইনে পরীক্ষার সম্মানী প্রদান ব্যবস্থা চালু

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৯ এপ্রিল ॥ জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সোনালী ব্যাংকের ‘সোনালী সেবার’ মাধ্যমে অন-লাইনে পরীক্ষার পারিতোষিক প্রদানের উদ্যোগ নিয়েছে। সারাদেশের কলেজসমূহের হাজার-হাজার শিক্ষককে পুরাতন ব্যবস্থায় চেকের মাধ্যমে বিভিন্ন পরীক্ষার পারিতোষিক প্রদানের স্থলে শিক্ষক-পরীক্ষকগণ তাদের স্ব-স্ব কর্মস্থলে থেকেই যাতে ত্বড়িত পরীক্ষার পারিতোষিক পেতে পারেন সে জন্য এ ব্যবস্থা নেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ আনুষ্ঠানিকভাবে ২৩০ শিক্ষককে সম্প্রতি প্রকাশিত চতুর্থ বর্ষ সম্মান পরীক্ষার পারিতোষিক প্রদান করে এর শুভ উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর, পরিচালক, অর্থ ও হিসাব, পরিচালক, তথ্য প্রযুক্তি (আইসিটি) দফতর এবং শিক্ষক-কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

কিশোরগঞ্জে ভাতিজার দায়ের কোপে চাচা নিহত

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৯ এপ্রিল ॥ জেলার হাওড় অধ্যুষিত মিঠামইন উপজেলায় বাড়ির সীমানা নিয়ে বিরোধের জেরে ভাতিজার হাতে চাচা আবদুস সাত্তার ফকির (৭৫) নামে এক কৃষক ঘটনাস্থলেই নিহত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার গোপদিঘী ইউনিয়নের শ্যামপুর গ্রামে এ ঘটনাটি ঘটে। পুলিশ ও স্থানীয় একাধিক সূত্র জানায়, উপজেলার শ্যামপুর গ্রামের আবদুস সাত্তার ফকিরের সঙ্গে তার ভাতিজারা আছমত, উছমান, লাল মিয়াদের সঙ্গে বাড়ির সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এর জেরে বৃহস্পতিবার সকালে ভাতিজারা দেশীয় অস্ত্র নিয়ে ঘরে ঢুকে চাচা আবদুস সাত্তার ফকিরকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করলে ঘটনাস্থলে তাঁর মৃত্যু হয়।

এ সময় বাবাকে বাঁচাতে এগিয়ে এসে আহত হয়েছেন নিহতের ৪ ছেলে কাশেম (৪০), হেলিম (২৫), মতিন (৩০) ও কেন্তু মিয়া (৪০)। মিঠামইন থানার ওসি ঘটনার সত্যতা নিশ্চিত করে নাসির উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নারী জনপ্রতিনিধিদের প্রশিক্ষণ

স্টাফ রির্পোটার, নীলফামারী ॥ নারী উন্নয়ন ফোরাম সদস্যদের (নারী জনপ্রতিনিধিদের) সক্ষমতা বৃদ্ধিমূলক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা বৃহস্পতিবার নীলফামারী সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে শুরু হয়েছে। সকালে প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ জাকীর হোসেন। নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএএম রফিকুন্নবী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাবেত আলী বক্তব্য রাখেন।

ফাঁসি কার্যকর দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ৯ এপ্রিল ॥ কুখ্যাত যুদ্ধাপরাধী কামারুজ্জামানের ফাঁসির রায় অবিলম্বে কার্যকরের দাবিতে কচুয়া মুক্তিযোদ্বা সংসদ মানববন্ধন করেছে। বৃহস্পতিবার ঢাকা-কচুয়া সড়কের পাশে মুক্তিযোদ্বা অফিস সংগলগ্ন এলাকায় এ মানববন্ধন পালন করা হয়। এ সময় মানববন্ধন অংশগ্রহণ করেন উপজেলা মুক্তিযোদ্বা সংসদের কমান্ডার আঃ মুবিন, ডেপুটি কমান্ডার জাবের মিয়া, সহকারী কমান্ডার সফিকুর রহমান ও তাচ্ছাদেক হোসেন মোহনসহ মুক্তিযোদ্বাবৃন্দ।

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫

১০/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: