মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ৯ এপ্রিল ২০১৫
  • অবস্থান ধর্মঘটের হুমকি চট্টগ্রামে ব্যাটারি চালিত অটো রিক্সা চলাচলে আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে ব্যাটারি চালিত অটোরিক্সা চালক-মালিক লীগের পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়েছে আগামী ৭২ ঘণ্টার মধ্যে চট্টগ্রাম মহানগরীতে ব্যাটারিচালিত অটোরিক্সা চলতে না দিলে রাজপথে অবস্থান ধর্মঘট শুরু করা হবে। বুধবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে সংগঠনের পক্ষে আয়োজিত এক সমাবেশে এ ঘোষণা দেয়া হয়। স্বপন বিশ্বাসের সভাপতিত্বে শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম বলেন, ৭২ ঘণ্টার মধ্যে চট্টগ্রাম মহানগরীতে ব্যাটারি চালিত অটোরিক্সা চলতে না দিলে যে কোন রাজপথে অনির্দিষ্টকালের জন্য তারা অবস্থান ধর্মঘট শুরু করতে বাধ্য হবেন।

খুলনায় শিশুছাত্রী ধর্ষণ ॥ আটক দুই পাষণ্ড

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ দাকোপ উপজেলায় তৃতীয় শ্রেণীতে পড়ুয়া এক শিশুছাত্রী ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বুধবার স্থানীয়দের সহযোগিতায় পুলিশ এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেফতার করেছে।

জানা যায়, দাকোপ উপজেলায় একটি ধর্মীয় অনুষ্ঠান থেকে সোমবার রাত ৮টার দিকে জনৈক ব্যক্তির ৯ বছরের শিশু কন্যাকে কৌশলে ডেকে নিয়ে যায় একই এলাকার বিনয় ম-লের ছেলে রনজিত এবং নির্মল ম-লের ছেলে ঈশান।

সমাজসেবায় পদক ঠাকুরগাঁওয়ে সাদেক কুরাইশিকে গণসংর্বধনা

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৮ এপ্রিল ॥ সমাজসেবায় বিশেষ অবদান রাখার জন্য মাদার তেরেসা সম্মাননা পদকপ্রাপ্ত ঠাকুরগাঁও জেলা পরিষদের প্রশাসক ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক কুরাইশিকে গণসংবর্ধনা দেয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ঠাকুরগাঁও রোড যুব সংসদ কার্যালয় চত্বরে আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সাদেক কুরাইশির হাতে যুব সংসদ ছাড়াও এলাকাবাসী ক্রেস্ট, পুষ্পার্ঘ্য ও উপহার সামগ্রী তুলে দেন।

ইস্টার্ন ইউনিভার্সিটি সাংবাদিক ফোরামের কর্মশালা

ইস্টার্ন ইউনিভার্সিটি সাংবাদিক ফোরামের উদ্যোগে সোমবার ইস্টার্ন ইউনিভার্সিটি সেমিনার হলে এ্যান্ড্রয়েড এ্যাপ্লিকেশন ডেভেলপমেন্টের মাধ্যমে রোজগার শীর্ষক একটি কর্মশালার আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী কর্মশালার উদ্বোধন করেন। ইউএস এডুকেশন সেন্টার ও ইউএস সফটওয়্যার লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা লুৎফর রহমান সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ছাত্রছাত্রীদের উপস্থিতে ইউএস সফটওয়্যার লিমিটেডের প্রধান এ্যান্ড্রয়েড ডেভেলপার হামিদুর রহমান বাপ্পী কর্মশালা পরিচালনা করেন। ইউএস এডুকেশন সেন্টারের পক্ষ থেকে আব্দুর রউফ শিবলু, প্রধান সমন্বয়কারী, একটি প্রমো ভিডিও প্রদর্শন করেন। -বিজ্ঞপ্তি

জাটকা সংরক্ষণ অভিযানে ২০ কোটি টাকার জাল জব্দ করেছে নৌবাহিনী

জাটকা সংরক্ষণ অভিযান বাস্তবায়নের লক্ষ্যে নৌবাহিনী দেশের দক্ষিণাঞ্চলের নদ-নদী এবং সংশ্লিষ্ট ইলিশ প্রজনন, জাটকা বিচরণ এলাকায় অভিযান পরিচালনা করছে। এ অভিযানে গত তিন সপ্তাহে ২০ কোটি টাকার অবৈধ জাল আটক ও ১৬০ কেজি জাটকা জব্দ করা হয়েছে। ইলিশ সংরক্ষণের লক্ষ্যে নৌবাহিনী দেশের বিভিন্ন অঞ্চলে জাটকা নিধন প্রতিরোধে এ অভিযান পরিচালনা করছে। গত ১৫ মার্চ হতে দেশের জাটকাসমৃদ্ধ বিভিন্ন নদ-নদীতে অভিযান পরিচালনার মাধ্যমে এ পর্যন্ত প্রায় ৬৯ লাখ ৬৭ হাজার ৭৪০ মিটার অবৈধ জাল আটক করা হয়েছে। এ অভিযান আগামী ৩১মে পর্যন্ত চলমান থাকবে। Ñবিজ্ঞপ্তি

ঝালকাঠিতে কৃষক প্রশিক্ষণ

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ৮ এপ্রিল ॥ ঝালকাঠির সদর উপজেলা কৃষি বিভাগের প্রশিক্ষণ কেন্দ্রে ২য় শষ্য বহুমুখীকরণ প্রকল্পের আওতায় ২৫ কৃষক-কৃষানীর নিয়ে শাক-সব্জি চাষের উপরে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার অনুষ্ঠিত এ প্রশিক্ষণে জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক আজিজ ফরাজী, ঝালকাঠি সদর উপজেলার কৃষি অফিসার ফরহাদ হোসেন এবং উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার আবুল হোসেন মিয়া প্রশিক্ষণ পরিচালনা করেছে।

সৈয়দপুরে ভুয়া ক্যাপ্টেন আটক

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ হাসান ইমরান (২৫) নামে একজন ভুয়া ক্যাপ্টেনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাতে নীলফামারীর সৈয়দপুর প্লাজা থেকে তাকে আটক করা হয়। আটক হাসান নীলফামারী সদর উপজেলার চড়াইখোলা গ্রামের আব্দুল্লাহেল কাফির ছেলে। সে সৈয়দপুর শহরের চাঁদনগর মুন্সিপাড়া মহল্লায় বাসায় ভাড়া করে থাকত। পুলিশ জানায়, হাসান নিজেকে সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয় দিয়ে বিভিন্ন জনকে হুমকি প্রদানসহ অনৈতিক সুবিধা আদায় করেছিল। সে সৈয়দপুরের সিরাজ নামের এক ব্যবসায়ীকে হুমকি দিয়ে ৫ লাখ টাকা দাবি করে।

বাউফল উপজেলা পরিষদে সাংবাদিক প্রবেশ নিষিদ্ধ

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৮ এপ্রিল ॥ উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় সাংবাদিকদের উপস্থিতি নিষিদ্ধ করেছেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মজিবুর রহমান। বুধবার তিনি এ ঘোষণা দেন। এ সময় ইউএনও, ভাইস-চেয়ারম্যান, পৌরসভার মেয়রসহ বিভিন্ন দফতরের কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

বাবা ভাণ্ডারীর উরসে লাখো ভক্তের ঢল

রবিবার গাউছুল আযম মাওলানা শাহসুফী হযরত সৈয়দ গোলামুর রহমান বাবা ভা-ারীর (ক) ৭৯তম বার্ষিক বর্ণাঢ্য উরস কর্মসূচী শেষ হয়েছে। কর্মসূচী উপলক্ষে লাখো ভক্ত জনতার অংশগ্রহণে মুখরিত হয়ে ওঠে মাইজভা-ার দরবার শরীফ। দেশ-বিদেশের নানাপ্রান্ত থেকে আগত লাখো লাখো ভক্ত জনতার অংশগ্রহণে দেশ ও বিশ্ব উম্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়। পবিত্র এ বার্ষিক ওরশ উপলক্ষে আশেকানে গাউছিয়া শহীদিয়া মাইজভা-ারীয়া ব্যাপক কর্মসূচী পালন করে। হযরত বাবা ভা-ারীর (ক) জীবন দর্শনের ওপর আলোচনা সভা ও মাহফিলের সভাপতিত্ব করেন আওলাদে গাউছুল আজম, মাইজভা-ার দরবার শরীফের বেলায়ত ও খেলাফতের উত্তরাধিকারী, আলহাজ শাহ সুফী মাওলানা সৈয়দ সহিদউদ্দীন আহমদ, আল-হাসানী ওয়াল-হোসাইনী মাইজভা-ারী (মা জি আ)। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ৯ এপ্রিল ২০১৫

০৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: