মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ঢাকা সফরের প্রতীক্ষায় মোদি ॥ সুজাতা মেহতা

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫
  • প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দু’দেশের উন্নয়ন ও কল্যাণে কয়েকটি সুনির্দিষ্ট প্রস্তাবসহ বাংলাদেশ সফরের প্রতীক্ষায় রয়েছেন।

ভারতের পররাষ্ট্র সচিব (বহুপাক্ষিক ও অর্থনৈতিক সম্পর্ক) সুজাতা মেহতা সোমবার বিকেলে বঙ্গভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে এ কথা বলেন। খবর বাসসর।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী এ ব্যাপারে সাংবাদিকদের অবহিত করেন। তিনি বলেন, ভারতের পররাষ্ট্র সচিব প্রধানমন্ত্রীর কাছে নরেন্দ্র মোদির শুভেচ্ছা পৌঁছে দেন। সুজাতা মেহতা বলেন, দুই প্রতিবেশী দেশের মধ্যে বর্তমানে চমৎকার সম্পর্ক বজায় রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ দ্বিপক্ষীয় সম্পর্ক আগামীতে আরও জোরদার হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বাংলাদেশকে সেকেন্ড লাইন অব ক্রেডিট (এলওসি)-এর আওতায় আরও ১শ’ কোটি ডলার ঋণ দেয়ার নতুন প্রস্তাব প্রসঙ্গে সুজাতা বলেন, ‘এর অধীনে আমরা আরও উন্নয়ন প্রকল্প গ্রহণ করতে পারি।’

পররাষ্ট্র সচিব জানান, ভারতের আরও ৩ থেকে ৪টি কোম্পানি বাংলাদেশের বিদ্যুত ও জ্বালানি খাতে বিনিয়োগ করতে আগ্রহী। তিনি বলেন, বাংলাদেশ উত্তর-পূর্ব ভারতের জলবিদ্যুত প্রকল্প স্থাপনে বিনিয়োগ অথবা সরাসরি বিদ্যুত ক্রয় করতে পারে। তিনি বলেন, দু’দেশের মধ্যে একটি ‘সোলার জোট’ গঠন করা যেতে পারে।

বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ভারতের সঙ্গে সম্পর্ককে গুরুত্ব দিয়ে থাকে। তিনি বলেন, এই দুই ঘনিষ্ট প্রতিবেশী দেশ উভয় দেশের উন্নয়ন ও কল্যাণে বিশেষ করে গ্রামীণ দরিদ্র মানুষের জন্য আরও অনেক কিছু করতে পারে।

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫

০৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: