মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

চট্টগ্রামে প্রথম দিনের আপীল শুনানিতে ৪ মনোনয়ন বৈধ

প্রকাশিত : ৬ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের আপীল শুনানিতে রবিবার বৈধতা পেয়েছে ৪টি মনোনয়নপত্র। চট্টগ্রামের বিভাগীয় কমিশনারের কাছে প্রার্থীরা এ আপীল দায়ের করেছিলেন। মনোনয়নপত্র বাছাইয়ের পর দু’দিনে মেয়র পদে একটিসহ মোট ২৯টি আপীল জমা পড়ে।

বিভাগীয় কমিশনারের কার্যালয় সূত্রে জানা যায়, মোট ২৯টি আপীলের মধ্যে প্রথম দিনে ১৫টি আপীল আবেদনের শুনানি হয়। এতে পরীক্ষা-নিরীক্ষায় মোট ৪ জনের আবেদনপত্র বৈধ ঘোষণা করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার। যাদের আবেদনপত্র বৈধ হিসেবে রায় পেয়েছে তাঁরা হলেনÑ সংরক্ষিত ১০নং নারী ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আতিয়া আক্তার ঊষা, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোঃ আজম, ৭নং ওয়ার্ডের রফিউল হায়দার চৌধুরী ও ২৪নং ওয়ার্ডের মোঃ সিরাজুল ইসলাম। আপীল আবেদন শুনানিতে এদিন ১১টি আবেদন বৈধতা পায়নি।

উল্লেখ্য, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে একজন মেয়র, সংরক্ষিত ওয়ার্ডের ৯ নারী কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলরের পক্ষে ২০ আপীল হয় গত শনিবার পর্যন্ত দু’দিনে। এ জন্য সাপ্তাহিক ছুটির দিন হলেও শুক্র ও শনিবার বিভাগীয় কমিশনার অফিস খোলা থাকে। ঘোষিত নির্বাচনী তফসিল অনুযায়ী আপীল বিভাগের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে। তবে রায় মনঃপূত না হলে অন্য আদালতে আপীল করার মৌলিক অধিকারও রয়েছে। রবিবার থেকে শুরু হয় শুনানি। আজ সোমবারও আপীলের শুনানি হবে। প্রথমদিনের শুনানিতে বৈধ ঘোষিত হয় চারটি মনোনয়নপত্র। আজ বাকি মোট ১৪টি আপীল আবেদনের শুনানি হবে।

মনোনয়নপত্র বাতিল হওয়ার পর যারা বিভাগীয় কমিশনারের কাছে আপীল করেছিলেন তাঁদের মধ্যে একমাত্র মেয়র প্রার্থী মোঃ ফোরকান চৌধুরী। এছাড়া যে ৯ নারী কাউন্সিলর প্রার্থী আপীল করেন তাঁরা হলেনÑ সাবিনা ই জান্নাত, রোকেয়া আক্তার, মনোয়ারা বেগম, জাহানারা বেগম রুনা, আরজুন নাহার মান্না, খালেদা বোরহান, রওশন আরা বেগম, আতিয়া আক্তার ঊষা ও মনোয়ারা বেগম। আর সাধারণ কাউন্সিলর পদে বিভিন্ন ওয়ার্ডের যাঁরা আপীল করেন তাঁরা হলেন কাজী আবদুল মালেক, মোঃ আজম, রফিউল হায়দার চৌধুরী, মোঃ নুরুল আনোয়ার, হাসান চৌধুরী, মোঃ শামসুল আলম, সিদ্দিক আহমেদ চৌধুরী, সাবের আহমেদ, মোঃ মাহফুজ আলম, মোঃ শাহেদুল আলম, আবু মোহাম্মদ তৌহিদুর রহমান, মহিউদ্দিন মাহমুদ রনি, এনামুল হক, স্বরূপ বিকাশ বড়ুয়া, মোঃ সলিমউল্লাহ, মোঃ সিরাজুল ইসলাম, মোঃ আসলাম, সরফরাজ কাদের ও মোঃ নুরুল আবসার।

প্রকাশিত : ৬ এপ্রিল ২০১৫

০৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: