কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চট্টগ্রামে পেট্রোলবোমায় হতাহত ২০ পরিবার সহায়তা পাচ্ছে

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামের আন্দোলনের নামে সহিংসতা ও পেট্রোলবোমায় দগ্ধ ও আহতদের ২০ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা। এ সপ্তাহের মধ্যেই পরিবারগুলোর হাতে তুলে দেয়া হবে এই আর্থিক সহায়তা। চট্টগ্রাম জেলা প্রশাসক সূত্রে এ তথ্য জানানো হয়।

চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে চট্টগ্রামে পেট্রোলবোমা ও ককটেলের আঘাতে দগ্ধ ও ক্ষতিগ্রস্ত বিশ জনের তালিকা ঢাকায় পাঠানো হয়েছে। নিহতদের ঘরে স্ত্রী সন্তানের পাশাপাশি বাবা, মা বেঁচে থাকলে দুই পরিবার হিসেবে বিবেচনা করে এ তালিকা পাঠানো হয়। সে হিসেবে পরিবারের সংখ্যা হয়েছে ২৪টি। তবে একটি পরিবার দু’ভাগ হয়ে থাকলে অর্থ সহায়তা দু’ভাগে ভাগ করে দেয়া হবে। তালিকাভুক্ত নিহতদের প্রত্যেক পরিবারকে ১০ লাখ এবং আহত প্রতি পরিবারকে ৫ লাখ টাকা করে অর্থ সহায়তা প্রদান করা হবে। জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত ৬ জানুয়ারি থেকে ২০ দলীয় জোটের লাগাতার অবরোধ ও হরতাল কর্মসূচীতে পেট্রোলবোমার আগুনে দগ্ধ হয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল বার্ন ইউনিটে চিকিৎসা নিয়েছে প্রায় ২৭ জন। এরমধ্যে ৪ জন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ বার্ন ইউনিটে, একজন ঢাকা মেডিক্যাল বার্ন ইউনিটে ও ২ জন ঘটনাস্থল মারা যান। নিহত এ সাতজনের পরিবারের পাশাপাশি অগ্নিদগ্ধ আরও ১৩ জনের পরিবার মিলে মোট ২০ জনের পরিবারের তালিকা ঢাকায় প্রেরণ করা হয়েছে।

বরিশালে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ ॥ আহত ১৫

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ পূর্ববিরোধের জেরধরে জেলার গৌরনদী বাসস্ট্যান্ডে বুধবার সকালে ও দুপুরে ছাত্রলীগের দু’গ্রুপের দু’দফা হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় একজন সরকারী কর্মচারীসহ উভয় গ্রুপের কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। জানা গেছে, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ হারিছুর রহমানের সঙ্গে মাহিলাড়া ইউনিয়নের চেয়ারম্যান এবং উপজেলা যুবলীগের যুগ্ন-আহ্বায়ক সৈকত গুহ পিকলুর মধ্যে ঠিকাদারী কাজ নিয়ে বিরোধ চলে আসছে। সকালে মেয়রের সমর্থক ছাত্রলীগ নেতা সংগীত সিকদারের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা গৌরনদী বাসস্ট্যান্ডের লোকাল কাউন্টারে হামলা চালিয়ে গুরুতর আহত করে পিকলু সমর্থক মাহিলাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও আগৈলঝাড়ার পয়সারহাট ভূমি অফিসের অফিস সহকারী রাসেল রাঢ়ীকে।

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫

০২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: