মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজশাহীতে পেট্রোল বোমা ও গান পাউডার উদ্ধার ॥ গ্রেফতার ১৭

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫
  • দগ্ধ ট্রাকচালকের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ ২০ দলীয় জোটের হরতাল-অবরোধে নাশকতার আশঙ্কায় মঙ্গলবার রাতে ১৭ জন বিএনপি-জামায়াত কর্মী সমর্থককে আটক করেছে মেহেরপুর পুলিশ। মাগুরা সদর উপজেলার মঘীর ঢালে ২১ মার্চ রাতে পেট্রোলবোমা হামলায় দগ্ধ ট্রাক চালক ঢামেক বার্ন ইউনিটে বুধবার ভোরে মারা গেছেন। এদিকে মঙ্গলবার রাতে রাজশাহী নগরীর মতিহার থানার দেওয়ানপাড়া এলাকা থেকে চারটি পেট্রোলবোমা, ৫টি ককটেল ও দুইশ গ্রাম গান পাউডার উদ্ধার করা হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতাদের।

২০ দলীয় জোটের হরতাল-অবরোধে নাশকতার আশঙ্কায় ১৭ জন বিএনপি-জামায়াত কর্মী সমর্থককে আটক করেছে মেহেরপুর পুলিশ। মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে জেলার মেহেরপুর সদর থানা পুলিশ ৮ জন, গাংনী থানা পুলিশ ৬ জন ও মুজিবনগর থানা পুলিশ ৩ জনকে আটক করেছে। মেহেরপুরের পুলিশ জানিয়েছে ২০ দলের ডাকা চলমান অবরোধের সঙ্গে হরতালের ডাক দেয়ায় জেলায় নাশকতায় আশঙ্কায় তাদের আটক করা হয়েছে। মাগুরা-যশোর সড়কের মাগুরা সদর উপজেলার মঘী’র ঢালে ২১ মার্চ রাতে ট্রাকে পেট্রোলবোমা হামলায় দগ্ধ ৯ জনের মধ্যে ট্রাক চালক ইমরান মোল্লা (৩০) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ১০ দিন মৃত্যুর সঙ্গে লড়ে বুধবার ভোরে মারা গেছেন।

নিহত ইমরানের পিতার নাম ছিরু মোল্লা, বাড়ি ফরিদপুরের মধুখালীর রাজধরপুর গ্রামে। এ নিয়ে এই ঘটনায় মোট ৫ জনের মৃত্যু হলো। এছাড়া ৪ জন বার্ন ইউনিটে ভর্তি রয়েছে। নিহত ইমরানের দেড় বছর বয়সী একটি ছেলে রয়েছে। ইমরানের লাশ তার বাড়ি ফরিদপুরের মধুখালীর রাজধরপুর গ্রামে দাফন করা হবে। মাগুরার সহকারী পুলিশ সুপার জানিয়েছে, এই ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে। মামলায় তদন্তে অনেক অগ্রগতি হয়েছে।

রাজশাহী নগরীর মতিহার থানার দেওয়ানপাড়া এলাকা থেকে চারটি পেট্রোলবোমা, ৫টি ককটেল ও দুইশ গ্রাম গান পাউডার উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার রাত ৯ টার দিকে পরিত্যক্ত অবস্থায় এগুলো উদ্ধার করা হয়। পুলিশ জানায়, অবরোধের নামে নাশকতা সৃষ্টির লক্ষ্যে জামায়াত শিবির চক্র এ সকল বিস্ফোরক রেখেছিল।

গোপনে খবর পেয়ে মতিহার থানা পুলিশ কাঁটাখালি দেওয়ান পাড়ার একটি বাড়ির প্রাচীরের ধারে বালুভর্তি ব্যাগের মধ্যে পরিত্যক্ত পেট্রোলবোমা, ককটেল ও গান পাউডার উদ্ধার করেছে। তবে এ ব্যাপারে কাউকে আটক করা হয়নি। ধারণা করা হচ্ছে, নাশকতার উদ্দেশে বিস্ফোরক দ্রব্যগুলো সেখানে রাখা হয়েছিল।

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫

০২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: