কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাগেরহাটে ইউপি চেয়ারম্যান অপসারণ দাবি মেম্বারদের

প্রকাশিত : ৩১ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান বিএনপি নেতা বাসারাত হাওলাদারের বিরুদ্ধে দুস্থ মহিলাদের ভিজিডি কার্ডের চাল ও বিভিন্ন প্রকল্পের অর্থ আত্মসাতসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে তার দ্রুত অপসারণ দাবি করেছেন ওই ইউনিয়নের অধিকাংশ ইউপি সদস্যবৃন্দ। সোমবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে আহুত সংবাদ সম্মেলনে ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ মনিরুল ইসলামসহ উপস্থিত সদস্যবৃন্দ এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, গোটাপাড়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপি সভাপতি বাসারাত হালদার প্রায় দু’বছর যাবত ইউনিয়ন পরিষদে আসেন না। সরকারের দেয়া ২শ’ দুস্থ মহিলাদের প্রতি মাসে ৩০ কেজি ভিজিডি চাল বিতরণ বন্ধ করে দিয়েছেন। জমি রেজিস্ট্রি, হাট-বাজার খাত ও গাবরখালী স্কুলের মাটি ভরাট প্রকল্পের সমুদয় অর্থ আত্মসাত করেছেন। বাড়িতে বসে ট্রেড লাইসেন্স দিয়ে সেই অর্থ ও এলজিএসপি প্রকল্প থেকে লাখ-লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। চার্জশীটভুক্ত প্রায় দু’ডজন ফৌজদারী মামলার আসামি এ ইউপি চেয়ারম্যানের কাছ থেকে জনসাধারণ কোন নাগরিক সুবিধা পাচ্ছে না। তার দীর্ঘ অনুপস্থিতিকালে প্যানেল চেয়ারম্যানের কাছে দায়িত্ব হস্তান্তরের বিধান থাকলে চেয়ারম্যান দায়িত্ব হস্তান্তর করেননি। এমন অসংখ্য অভিযোগ থাকার পরেও অজ্ঞাত কারণে স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে অপসারণ করছে না। এ অবস্থায় জনগণকে নাগরিক সুবিধা দিতে গত ৪ ফেব্রুয়ারি ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্যসহ ১২ ইউপি সদস্য চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব গ্রহণ করে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে প্রদান করেছেন। এরপরেও কোন প্রতিকার হয়নি। তাই সংবাদ সম্মেলন করে তারা দ্রুত ইউপি চেয়ারম্যানের অপসারণ দাবি করেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি যুব স্বেচ্ছাসেবকদের সংবর্ধনা

৩০ মার্চ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দফতরের প্রশিক্ষণকক্ষে গত ২৩ ফেব্রুযারি পদ্মা নদীর পাটুরিয়া-দৌলদিয়া লঞ্চ দুর্ঘটনায় নিহত ও আহতদের উদ্ধারকাজে অংশগ্রহণকারী সকল যুব স্বেচ্ছাসেবকদের কাজের স্বীকৃতিস্বরূপ সোসাইটির যুব স্বেচ্ছাসেবক বিভাগ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে জাতীয় সদর দফতর, মানিকগঞ্জ ও রাজবাড়ী ইউনিটের মোট ১১ জন যুব স্বেচ্ছাসেবককে সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সোসাইটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার। সভাপতিত্ব করেন সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সদস্য আলহাজ আবুল বাসার। বিশেষ অতিথি ছিলেন সোসাইটির ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান, ব্যবস্থাপনা পর্ষদ সদস্য মোঃ লুৎফর রহমান চৌধুরী হেলাল, মহাসচিব বিএমএম মোজহারুল হক ও এনডিসি। অনুষ্ঠানে সংবর্ধিত সকল যুব স্বেচ্ছাসেবকের হাতে স্বীকৃতিস্বরূপ সনদপত্র ও মেডেল তুলে দেয়া হয়। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ৩১ মার্চ ২০১৫

৩১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: