মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাগেরহাটে জমি নিয়ে সংঘর্ষ ॥ নিহত এক

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোরেলগঞ্জে বুধবার বিকেল ও সকালে পৃথক সংঘর্ষে এক ব্যক্তি নিহত এবং ২০ জন আহত হয়েছেন। এদিন বিকেলে দৈবজ্ঞহাটির মিত্রডাঙ্গা গ্রামে জমিসংক্রান্ত বিরোধের জেরে আনোয়ার শেখ (৫৫) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। এ সময় সংঘর্ষে আরও ৫ জন আহত হন। এরা হলেন নিহতের ভাই আব্দুর রশিদ (৪৭), ওমর খান (৬০), মজিবর (৫৫), সোহাগ (২২) ও ওহাব সেখ (৫৫)। আহতদের খুমেক হাসপাতালে এবং মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। দুই সন্তানের পিতা নিহত কৃষক আনোয়ার শেখ দৈবজ্ঞহাটি ইউনিয়নের মিত্রডাঙ্গা গ্রামের আশ^াস আলীর ছেলে। অপরদিকে এদিন সকালে চিংড়ি ঘের সংক্রান্ত বিরোধে নিশানবাড়িয়া ইউনিয়নের জিউধরা গ্রামে আলীর বাজার এলাকায় সংঘর্ষে মহিলাসহ উভয় পক্ষের ১৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত নাসির মোল্লা (২৫), মহিদুল মোল্লা (৩০), মোকছেদ মোল্লা (৫০), সেলিম মোল্লা (৪৫), শহিদুল মোল্লা (৩০), কুলসুম বিবি (৬০), পারভিন বেগম (৩০), নাসির জজ (৪০), আলতাফ হোসেন (৪৫) ও কামাল জজকে (১৮) মোরেলগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নারায়ণগঞ্জে খেলা নিয়ে সংঘর্ষে নিহত এক

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে জানান, বুধবার দুপুরে আড়াইহাজার উপজেলার টেকপাড়া এলাকায় ক্রিকেট খেলা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত ও ৪ জন আহত হয়েছে। নিহত সাকুর আহমদ (৫০) টেকপাড়া গ্রামের দেওয়ান আলীর ছেলে। জানা গেছে, দুপুর ১২টায় উপজেলার সাতগ্রাম ইউনিয়নের টেকপাড়া এলাকায় ক্রিকেট খেলা নিয়ে দুদল কিশোরের মধ্যে বিরোধ বাধে। এই বিরোধে জড়িয়ে পড়ে বড়রাও। এর জের ধরে মনির গ্রুপ ও সাকুর গ্রুপ জড়িয়ে পড়ে সংঘর্ষে। লাঠিসোটা নিয়ে একপক্ষ অন্যপক্ষের ওপর ঝাঁপিয়ে পড়ে। সংঘর্ষে সাকুর, মনির, রায়হানসহ ৫ জন আহত হয়। নরসিংদীর মাধবদী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেয়ার পথে তার মৃত্যু হয়।

চট্টগ্রামে ব্যাটারি রিক্সা চালুর দাবিতে সমাবেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে ব্যাটারিচালিত রিক্সা পুনরায় চালুর অনুমতির দাবিতে বুধবার বিক্ষোভ প্রদর্শন করেছে চালক-মালিকরা। সমাবেশ ও বিক্ষোভে যোগ দেন হাজার হাজার রিক্সাচালক। তারা মানবিক কারণে নগরীতে ব্যাটারি রিক্সা চালানোর অনুমতি প্রদানের দাবি জানায়।

চট্টগ্রামে গত ২৩ মার্চ থেকে ব্যাটারি রিক্সা চলাচল বন্ধ করে দেয় পুলিশ প্রশাসন। এতে কর্মহীন হয়ে পড়ে চালকরা। একই সঙ্গে উপার্জন বন্ধ হয়ে যায় মালিকদের। এদিকে, গত তিন দিন ব্যাটারি রিক্সা চলাচল না করায় ভাড়া বেড়েছে সিএনজি অটোরিক্সা ও প্যাডেলচালিত রিক্সার।

ফলে বেপরোয়া গতিতে চলাচলকারী দুর্ঘটনাপ্রবণ ব্যাটারি রিক্সা বন্ধ হওয়ায় স্বস্তির পাশাপাশি যাত্রীদের পকেটের ওপর পড়ছে বাড়তি চাপ। বুধবার ব্যাটারিচালিত রিক্সার চালকদের একটি মিছিল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। চালক ও মালিকরা জানায়, উপার্জন বন্ধ হয়ে যাওয়ায় তারা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে। তবে এ ব্যাপারে পুলিশ প্রশাসন থেকে বলা হয়েছে, আদালতের রায়ে ব্যাটারিচালিত রিক্সা নিষিদ্ধ হওয়ায় তাদের কিছুই করার নেই। এর আগেও আদেশ মেনে একবার এই যান বন্ধ করে দেয়া হয়েছিল। পরে আদালতের আদেশেই ছয় মাসের জন্য অনুমতি দেয়া হয়। ইতোমধ্যেই এ অনুমতি শেষ হয়েছে গত ১৫ মার্চ।

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৫

২৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: