কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কাল মার্কিন দূতাবাস বন্ধ

প্রকাশিত : ২৫ মার্চ ২০১৫, ০১:১১ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ স্বাধীনতা দিবস উপলক্ষে আগামী কাল বৃহস্পতিবার ঢাকার মার্কিন দূতাবাস বন্ধ থাকবে। এছাড়া বাংলাদেশের বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের নিকট অনুদান প্রস্তাব আহ্বান করেছে ঢাকার আমেরিকান সেন্টার। মঙ্গলবার আমেরিকার সেন্টার থেকে পাঠানো পৃথক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, স্বাধীনতা দিবস উপলক্ষে ঢাকার আমেরিকান সেন্টার, আর্চার কে ব্লাড আমেরিকান সেন্টার লাইব্রেরি, শিক্ষা বিভাগ, স্টুডেন্ট এ্যাডভাইজিং সেন্টার এবং কনস্যুলার সেকশনসহ যুক্তরাষ্ট্র দূতাবাসের সকল অফিস বন্ধ থাকবে। স্বাধীনতা দিবস বাংলাদেশের একটি জাতীয় ছুটির দিন। তবে আমেরিকান নাগরিকদের জন্য জরুরী সেবা প্র্রদান করা হবে। সেবা পেতে তাদের ৫৫৬৬-২০০০ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

এদিকে বাংলাদেশের বেসরকারী সংস্থা, অলাভজনক ও কমিউনিটিভিত্তিক প্রতিষ্ঠান, ফাউন্ডেশন, ট্রাস্ট এবং শিক্ষা প্রতিষ্ঠানের জন্য আমেরিকান সেন্টারের নিকট অনুদান প্রস্তাব আহ্বান করা হয়েছে। আগামী ১৭ মের মধ্যে বাংলাদেশের সামাজিক, শিক্ষাগত, পরিবেশগত ও অর্থনৈতিক অবস্থার উন্নয়ন সাধনে কাজ করছে এমন প্রতিষ্ঠান অথবা শৈল্পিক ও সাংস্কৃতিক কর্মকা-ের সঙ্গে যুক্ত প্রকল্পগুলোকে অনুদান প্রদানের জন্য ঢাকার মার্কিন দূতাবাসের আমেরিকান সেন্টারে আবেদনপত্র জমা দিতে বলা হয়েছে।

যে সকল বেসরকারী সংস্থা, অলাভজনক প্রতিষ্ঠান, ফাউন্ডেশন, ট্রাস্ট, কমিউনিটিভিত্তিক প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশে আইনগতভাবে বৈধ এবং যুক্তরাষ্ট্র সরকারের সঙ্গে যথাযথ নিবন্ধন রয়েছে তারা এই অনুদানের জন্য আবেদন করতে পারবে।

অনুদানের আবেদন সর্বনিম্ন তিন হাজার ডলার (২ লাখ ৩৭ হাজার টাকা) থেকে সর্বোচ্চ পঁচিশ হাজার ডলার (১৯ লাখ ৭৫ হাজার টাকা) পর্যন্ত হতে পারবে। আবেদনে আগ্রহী প্রতিষ্ঠানের জন্য মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে এ বিষয়ে বিস্তারিত তথ্য দেয়া হয়েছে।

প্রকাশিত : ২৫ মার্চ ২০১৫, ০১:১১ এ. এম.

২৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: