কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চট্টগ্রামে ব্যাটারিচালিত রিক্সা চলাচলে নিষেধাজ্ঞা

প্রকাশিত : ২০ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) প্রশাসন আগামী সোমবার থেকে মহানগরীতে ব্যাটারিচালিত রিক্সা চলাচলের ওপর নিষেধাজ্ঞার আদেশ দিয়েছে। এর আগের দিন অর্থাৎ আগামী রবিবার রিক্সা থেকে ব্যাটারি খুলে ফেলতে চালক ও মালিকদের বৃহস্পতিবার থেকে তিন দিন সময় দিয়েছে। এ সময়ের মধ্যে এ আদেশ কার্যকর না করলে সোমবার থেকে ব্যাটারিচালিত রিক্সার বিরুদ্ধে পুলিশী অভিযান শুরু হবে বলে সিএমপি সূত্রে জানানো হয়েছে। বৃহস্পতিবার সিএমপি কমিশনার মোঃ আবদুল জলিল ম-লের সভাপতিত্বে রিক্সা চালক-মালিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিআরটিএ’র প্রতিনিধিদের উপস্থিতিতে সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ প্রসঙ্গে সিএমপির অতিরিক্ত কমিশনার একেএম শহীদুর রহমান জানিয়েছেন, হাইকোর্ট ৬ মাসের জন্য ব্যাটারিযুক্ত রিক্সা চলাচলের অনুমতি দিয়েছিল। যার মেয়াদ গত ১৫ মার্চ শেষ হয়ে গেছে। মেয়াদ শেষ হওয়ার পর নতুন করে তাদের জন্য কোন অনুমতি দেয়নি। সঙ্গত কারণে ব্যাটারিযুক্ত রিক্সা উচ্ছেদ করার সিদ্ধান্ত নিয়েছে সিএমপি প্রশাসন। ট্রাফিক বিভাগ সূত্রে জানানো হয়, ইতোমধ্যে রিক্সা চালক ও মালিকদের রিক্সার ব্যাটারি খুলে ফেলতে বলা হয়েছে। উল্লেখ্য, গত ৩ জুলাই ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে ব্যাটারিচালিত রিক্সা চলাচল বন্ধের বিষয়ে হাইকোর্ট নির্দেশনা প্রদান করে। এরপর ৩১ আগস্ট থেকে ব্যাটারিচালিত রিক্সা উচ্ছেদ অভিযান শুরু হয়। ১১ সেপ্টেম্বর হাইকোর্ট ঐ সময় পরবর্তী ৬ মাস ব্যাটারিচালিত রিক্সা চলাচলে বাধা সৃষ্টি না করতে সিটি মেয়র, জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসনের প্রতি নির্দেশনা প্রদান করে। এরপর থেকে এ জাতীয় রিক্সা চলে আসছে।

লালমনিরহাটে আট জঙ্গী ২ দিনের রিমান্ডে

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৯ মার্চ ॥ লালমনিরহাট সীমান্তে সামরিক প্রশিক্ষণরত আটক ১৩ জঙ্গীর ৮ জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। ৫ জনকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে। জঙ্গীদের কাছে তথ্য জানতে ১০ দিনের পুলিশী রিমান্ড চান মামলার তদন্তকারী কর্মকর্তা পাটগ্রাম থানার ওসি মাহফুজ আলম। এরা হলোÑ ‘আল্লাহর দল’-এর উপ-আঞ্চলিক নায়েক আয়নাল হক প্রধান, সদস্য জিয়াউর রহমান জিবু, রোকনুজ্জামান, মোহাম্মদ হাসান, আলতাফ হোসেন, আব্দুর রহিম, জমসের আলী ও মোহাম্মদ রতন মিয়া।

শিবির নেতা গ্রেফতার

পাটগ্রাম উপজেলায় সরকারবিরোধী প্রচারণার সময় পাটগ্রাম উপজেলা শিবিরের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ সুজন মিয়া(২২) কে বুধবার রাত ১১ টায় রসুলগঞ্জ বাজার হতে জনতা আটক করে পুলিশে সোপর্দ করে।

জানা গেছে, আটক সুজন সাবেক সেনাসদস্য আবু হানিফের ছেলে।

প্রকাশিত : ২০ মার্চ ২০১৫

২০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: