মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঠাকুরগাঁওয়ে পরিবেশ মেলা

প্রকাশিত : ১৫ মার্চ ২০১৫

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৪ মার্চ ॥ ঠাকুরগাঁওয়ের একটি বেসরকারী সংস্থার উদ্যোগে সালান্দর ডিগ্রি কলেজ মাঠে দুই দিনব্যাপী পরিবেশ মেলা শনিবার শেষ হয়েছে।

এ উপলক্ষে সকালে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সালান্দর ইউপি চেয়ারম্যান ফজলে এলাহী মুকুট চৌধুরী, সালান্দর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তার প্রমুখ। পরিবেশবান্ধব প্রযুক্তি ও কলাকৌশল নিয়ে মেলায় ২০টি স্টলে বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন করা হয়। পরে কলেজের শিক্ষার্থীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

সাংগঠনিক প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ মহিলা পরিষদের সাংগঠনিক প্রশিক্ষণে জেলার সংশ্লিষ্ট নারীরা অংশ নেয়। পৌরসভা মিলনায়তনে রাজিয়া বেগমের সভাপতিত্বে আলোচনা করেন হাছিনা পারভীন, শাহানা বেগম, বিলকিস সুলতানা, হামিদা খাতুন, নাছিমা আক্তার প্রমুখ। এতে সংগঠনের কার্যক্রম বাস্তবায়নে সংগঠকের ভূমিকা, বাংলাদেশের নারী আন্দোলন ও বাংলাদেশ মহিলা পরিষদ এবং ঘোষণাপত্র ও গণঠতন্ত্রের আলোকে বাংলাদেশ মহিলা পরিষদের মূলনীতি ও কার্যক্রম নিয়ে এই প্রশিক্ষণ হয়।

বৃক্ষ রক্ষায় জয়পুরহাটে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১৪ মার্চ ॥ প্রকৃতি ও জীবন ক্লাবের সদস্য এবং এলাকাবাসী শনিবার দুপুরে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার জিরো পয়েন্টে শতবর্ষী দুটি পাইকড় ও একটি রেইনট্রি গাছ রক্ষায় মানববন্ধন করেছে। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়। এলাকাবাসী জানান, ক্ষেতলাল থানা চত্বরে শতবর্ষের দুটি পাইকড় ও একটি রেইনট্রি গাছ আছে।

স্বেচ্ছাশ্রমে পুকুর সংস্কার

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ জেলা পরিষদ কর্মকর্তা ও কর্মচারী সমিতি, কুড়িগ্রাম জেলা শাখার উদ্যোগে কুড়িগ্রাম জেলা পরিষদ অফিস চত্বরের পুকুরটি স্বেচ্ছাশ্রমের মাধ্যমে শনিবার সংস্কার কাজ সম্পন্ন করা হয়েছে। পুকুরের পাশের্^ সংস্কার কাজের প্রধান অতিথি হিসেবে সকাল ৯টায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), এসএম আবু হোরায়রা। তারা নিজ হাতে কোদাল ও ডালি নিয়ে মাটি কেটে ব্যতিক্রমধর্মী কাজে সবাইকে উৎসাহ যোগান।

প্রকাশিত : ১৫ মার্চ ২০১৫

১৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: