আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মংলায় ভবন ধস, তিন শ্রমিকের মৃত্যু ॥ বহু হতাহতের শঙ্কা

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫, ০৪:৫৫ পি. এম.

জনকণ্ঠ ডেস্ক ॥ বাগেরহাটের মংলায় সেনাকল্যাণ সংস্থার সিমেন্ট কারখানায় একটি নির্মাণাধীন ভবন ধসে তিন শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া গুরুতর আহত ১৫ শ্রমিককে উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১টার দিকে মংলা ইপিজেডের কাছে ‘মংলা সিমেন্ট ফ্যাক্টরি’ ভবনের চার তলার নির্মাণ কাজ চলার সময় এ দুর্ঘটনা ঘটে। বিকেল পৌনে ৪টা পর্যন্ত ১৫ জনকে উদ্ধারের বিষয় সাংবাদিকদেরকে নিশ্চিত করেছেন বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার হায়েতুল ইসলাম। তবে, শ্রমিক মুত্যুর বিষয়ে তিনি কিছুই জানাননি। স্থানীয়দের দাবি, তারা উদ্ধারকৃতদের মধ্যে ৩ জনের মৃতদেহ দেখেছেন। এদিকে দুর্ঘটনার পর মংলা বন্দর হাসপাতালে গিয়ে তিনজনের লাশ দেখেছেন বলে নিশ্চিত করেছেন মংলা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের আবাসিক চিকিৎসক ডা. আসাবুল্লাহিল গালিব।

মংলা থানার এএসআই উত্তম চ্যাটার্জি সাংবাদিকদেরকে জানিয়েছেন, ধসে পড়া ওই ভবনে শতাধিক শ্রমিক কাজ করছিলেন। বেশ কয়েকজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এখনো বহু শ্রমিক আটকা পড়ে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে। নিচে নৌবাহিনী, কোস্ট গার্ড ও ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা উদ্ধার কাজে অংশ নিচ্ছেন বলেও জানান তিনি।

আহতদের কয়েকজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে স্থানীয়রা জানান। তারা আরও জানান, ভবনের মধ্যে মিডিয়া কর্মীদের ঢুকতে দেওয়া হচ্ছে না।

উল্লেখ্য, ১৯৯৪ সালে পশুর নদীর তীরে প্রতিষ্ঠিত মংলা সিমেন্ট ফ্যাক্টরিটি সেনা কল্যাণ সংস্থার মালিকানাধীন প্রতিষ্ঠান। ‘‌‌এলিফ্যান্ট ব্র্যান্ড সিমেন্ট’ নামে সিমেন্ট বাজারজাত করে থাকে এই প্রতিষ্ঠান।

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫, ০৪:৫৫ পি. এম.

১২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: