রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

১১ এপ্রিল বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫
  • সাগর-রুনী হত্যা

স্টাফ রিপোর্টার ॥ সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনী হত্যাকা-ের তদন্তে আগামী এক মাসের মধ্যে ‘দৃশমান’ কোন অগ্রগতি না হলে ১১ এপ্রিল বিক্ষোভ মিছিল ও সামাবেশ করার ঘোষণা দিয়েছেন সাংবাদিক নেতারা। ওই হত্যাকা-ের তৃতীয় বর্ষপূর্তিতে সাগর-রুনীর বিচারের দাবিতে সরকারকে ১০ মার্চ পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল সাংবাদিকদের সংগঠনগুলো। সেই সময় শেষ হওয়ার পর বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে নতুন এই কর্মসূচী ঘোষণা করেন সংগঠনের সভাপতি শাখাওয়াত হোসেন বাদশা। বাদশা বলেন, ১০ এপ্রিলের মধ্যে খুনীদের গ্রেফতার ও দৃশ্যমান তদন্ত না হলে ১১ এপ্রিল সকাল ১১টার জাতীয় প্রেসক্লাবে সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হবে। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি শওকত মাহমুদ, সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সাবেক সাধারণ সম্পাদক শাবান মাহমুদ ও রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি শাহেদ চৌধুরী প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন।

ভারতীয় ভিসার নতুন কেন্দ্র ধানমণ্ডিতে

স্টাফ রিপোর্টার ॥ ভারতীয় ভিসার আবেদন নেয়ার জন্য রাজধানীর ধানমণ্ডিতে একটি নতুন ভিসা কেন্দ্র চালু হয়েছে। ভারতীয় ভিসা গুলশান কেন্দ্রের ভিড় এড়াতে ধানম-ির ভিসা অফিসে আবেদন জমা দেয়ার পরামর্শ দেয়া হয়েছে। বুধবার ঢাকার ভারতীয় হাইকমিশন থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ট্যুরিস্ট (টি) ভিসা ব্যতীত অন্যসব ক্যাটাগরির ভিসার আবেদন তারিখ ছাড়াই নিজে এসে এখানে জমা দিতে পারবেন। যেসব ক্যাটাগরির ভিসার জন্য সরাসরি ধানমণ্ডির ভিসাকেন্দ্রে আবেদন দেয়া যাবে, সেগুলো হচ্ছে- বিজনেস, মেডিক্যাল, মেডিক্যাল এ্যাটেন্ডেন্ট, স্টুডেন্ট, রিসার্চ, জার্নালিস্ট, কনফারেন্স, অ্যামপ্লয়মেন্ট, ট্রানজিট, শিল্পী, ক্রীড়াব্যক্তিত্ব, ভারতীয় নাগরিকদের স্বামী বা স্ত্রী, ব্যবসায়ী ব্যক্তিত্বদের স্বামী বা স্ত্রী, বেসরকারী খাতের আইটিইসি প্রশিক্ষণার্থী, ভারত সরকারের অর্থায়িত প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের পরিবারের সদস্যবৃন্দ, বিদেশী নাগরিক। এছাড়া যাদের ভিসা আবেদনে তারিখ আছে, তারা ধানমণ্ডিতে রবিবার থেকে বৃহস্পতিবার সকাল আটটা থেকে দুপুর একটা পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন। ধানম-ি ভিসাকেন্দ্রের ঠিকানা- বাড়ি নম্বর- ২, সড়ক- ২৪, ধানমণ্ডি, ঢাকা।

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

১২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: