রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিশ্বমানের পণ্য উৎপাদন করার তাগিদ

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ নতুন প্রযুক্তির আবিষ্কার এবং মুক্ত বাজার অর্থনীতির ফলে নিজেদের পণ্যের বাজার ধরে রাখা কঠিন হচ্ছে। তাই বিশ্বমানের পণ্য উৎপাদন ছাড়া কোন শিল্প উদ্যোগ টিকিয়ে রাখা কঠিন হবে বলে মনে করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি।

সোমবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন। অনুষ্ঠানে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) এবং ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, পরিবর্তিত প্রেক্ষাপটে বিশ্বব্যাপী শিল্পায়ন উদ্যোগ নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবেলা করছে। এমন বাস্তবতা থেকেই পৃথিবীর শিল্পোন্নত দেশগুলো ইনোভেশন এ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপনের প্রতি অগ্রাধিকার দিচ্ছে। আমরাও এ ধারায় সামিল হয়েছি। এর মাধ্যমে যেমন নতুন কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। শিল্প ও সেবা খাতে নতুন নতুন উদ্যোক্তাও সৃষ্টি হবে।

বিসিকের চেয়ারম্যান আহমদ হোসন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথিদের মধ্যে বক্তৃতা করেন তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয়ের সচিব শ্যাম সুন্দর সিকদার, বিসিকের পরিচালক (প্রযুক্তি) আবু তাহের খান, বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. আবুল হাসেম, ড্যাফোডিল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম লতিফুর রহমান ও ড্যাফোডিল ইউনিভার্সিটির চেয়ারম্যান মোঃ সবুর খান। এই সমঝোতা চুক্তির আওতায় বিসিক ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে কারিগরি দক্ষতা উন্নয়ন কেন্দ্র, টাঙ্গাইল, রাজশাহী, যশোর ও সিলেটে ইনফরমেশন এ্যান্ড কমুউনিকেশন টেকনোলজি বিষয়ক দক্ষতা উন্নয়নমূলক কারিগরি প্রশিক্ষণের আয়োজন করবে।

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫

১০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: