আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কামারুজ্জামানের রিভিউ আবেদন দাখিল

প্রকাশিত : ৬ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে সর্বোচ্চ আদালতেও মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা কামারুজ্জামান রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন দাখিল করেছেন। এদিকে এই রিভিউ আবেদনটি শুনানির দিন নির্ধারণের বিষয়ে রবিবার আদেশ দেবেন আপীল বিভাগের চেম্বার বিচারপতি।

এর আগে বৃহস্পতিবার সুপ্রীমকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিভিউ আবেদনটি দায়ের করেন কামারুজ্জামানের আইনজীবীরা। পরে রাষ্ট্রপক্ষ শুনানির তারিখ চেয়ে আবেদন করলে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আগামী রবিবার আদেশের দিন ঠিক করে দেন।

এ বিষয়ে এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জনকণ্ঠকে বলেন, চেম্বার আদালতে শুনানিতে আসামিপক্ষের কোন আইনজীবী ছিলেন না। আমরা বলেছি, এটা শুনানি হওয়া দরকার। আদালত বলেছে রবিবার তারিখ জানিয়ে আদেশ দেয়া হবে।

এদিকে রিভিউ দায়েরের পর কামারুজ্জামানের আইনজীবী শিশির মনির এক প্রেস ব্রিফিংয়ে জানান, কামারুজ্জামানের এই রিভিউ আবেদনের পক্ষে আদালতে শুনানি করবেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন। তিনি আরও জানান, মূল আবেদন ৪৫ পৃষ্ঠাসহ সর্বমোট ৭০৫ পৃষ্ঠার নথিপত্রসহ আবেদনটি করা হয়েছে। আবেদেন ৪৪টি যুক্তি দেখিয়ে কামারুজ্জামানের ফাঁসির আদেশ বাতিল ও তার খালাস চাওয়া হয়েছে।

পরে প্রেস ব্রিফিংয়ে খন্দকার মাহবুব হোসেন বলেন, আপীল মামলার রায়ে একজন বিচারপতি ফাঁসির আদেশের বিষয়ে ভিন্নমত পোষণ করেছিলেন। তার পয়েন্টগুলো ধরেই আমরা রিভিউ আবেদনের শুনানি করব। দেশের এই ‘অস্থিতিশীল’ পরিস্থিতিতে রিভিউ নিষ্পত্তিতে তাড়াহুড়া না করতে ও সময় নিয়ে শুনানি গ্রহণ করতে বিচারপতিদের কাছে আবেদন জানান তিনি। কামারুজ্জামানের আইনজীবী এ্যাডভোকেট তাজুল ইসলামও এ সময় উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ৬ মার্চ ২০১৫

০৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: