রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিএনপি এখন ই-মেইলের মাধ্যমে সহিংসতা চালাচ্ছে ॥ নাসিম

প্রকাশিত : ৬ মার্চ ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, যুক্তরাষ্ট্র, ইইউসহ বিদেশী কূটনীতিকরাও বাংলাদেশে চলমান সহিংসতার নির্দেশদাতা হিসেবে বিএনপি নেত্রী খালেদা জিয়াকে চিহ্নিত করেছেন। এ কারণে তাঁকে সহিংসতা বন্ধের আহ্বান জানিয়েছেন। আদালতের নির্দেশনা অনুযায়ী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার করতে আওয়ামী লীগ কোন চাপের ভয় করে না। এ ক্ষেত্রে সরকারের ওপর কোন চাপও নেই। বৃহস্পতিবার বঙ্গবন্ধু এ্যাভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভায় এবং ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সঙ্গে পেশাজীবী সমন্বয় পরিষদ, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ও নারী সংগঠন নেতৃবৃন্দের এক যৌথসভা শেষে প্রেস ব্রিফিংয়ে মোহাম্মদ নাসিম এসব কথা বলেন। আগামী ৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত জনসভা সফল করতে পৃথক এ দুটি সভার আয়োজন করা হয়।

মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি কোন রাজনৈতিক দল নয়, তারা সন্ত্রাসী ও জঙ্গী সংগঠন এবং কাপুরুষের দল। ক্ষমতায় থাকাকালে তারা হাওয়া ভবন থেকে সব কিছু করত। আর এখন তারা ই-মেইলের মাধ্যমে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে আন্দোলনের নামে সহিংস কর্মকা- চালিয়ে যাচ্ছে, হুমকি দিচ্ছে। তবে বিএনপির কোন হুমকি-ধমকিতে আওয়ামী লীগ ভয় পায় না। ভয়কে জয় করেই আমরা একাত্তরে বিজয় এনেছিলাম। এখন শেখ হাসিনার নেতৃত্বে ভয়কে জয় করেই দেশকে এগিয়ে নিয়ে যাব।

তিনি বলেন, খালেদা জিয়াকে গ্রেফতারের জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর আওয়ামী লীগের পক্ষ থেকে কোন চাপ নেই। আইন তার নিজস্ব গতিতে চলবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যথাসময়ে ব্যবস্থা নেবে। খালেদা জিয়ার বিরুদ্ধে গেফতারি পরোয়ানা সত্ত্বেও গ্রেফতার না হওয়া কার ব্যর্থতা এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, এটা কারও ব্যর্থতা নয়। জনগণ ভয়কে জয় করে রাস্তায় নেমে এসেছে। দেশে কোথাও এখন হরতাল-অবরোধ হয় না। সব কিছু স্বাভাবিকভাবে চলছে।

মোহাম্মদ নাসিম বলেন, আওয়ামী লীগ সংবিধানের বাইরে যাবে না। সংবিধান অনুযায়ী ২০১৯ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে। আর ওই নির্বাচনও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে।

বর্ধিত ও যৌথসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, ফরিদুন্নাহার লাইলী, ডা. বদিউজ্জামান ভূইয়া ডাবলু, ড. আবদুস সোবহান গোলাপ, সুজিত রায় নন্দী, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোঃ আবু কাওসার প্রমুখ।

জঙ্গী নেতার সঙ্গে খালেদা জিয়ার পার্থক্য নেই- ড. হাছান ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া ও জঙ্গী নেতাদের মধ্যে কোন পার্থক্য নেই। মোল্লা ওমরের ভূমিকায় অবতীর্ণ হয়ে খালেদা এখন দানবে রূপান্তরিত হয়েছেন। বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত হরতালবিরোধী এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিম এমপি, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক এ্যাডভোকেট বলরাম পোদ্ধার, মুক্তিযোদ্ধা প্রজš§ লীগের সাধারণ সম্পাদক রুকন উদ্দিন পাঠান প্রমুখ বক্তব্য রাখেন।

প্রকাশিত : ৬ মার্চ ২০১৫

০৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: